shono
Advertisement

হামলার আশঙ্কা, মুকেশ আম্বানিকে জেড প্লাস নিরাপত্তা দেওয়ার নির্দেশ সুপ্রিম কোর্টের

দেশে ও বিদেশে এই নিরাপত্তা পাবেন আম্বানি ও তাঁর পরিবারের সদস্যরা।
Posted: 09:39 AM Mar 01, 2023Updated: 09:40 AM Mar 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রিলায়েন্স কর্তা ধনকুবের মুকেশ আম্বানির (Mukesh Ambani) নিরাপত্তা বাড়িয়ে তাঁকে জেড প্লাস (Z plus) ক্যাটাগরির নিরাপত্তা দেওয়ার নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। কেবল আম্বানিই নয়, তাঁর পরিবারও এই নিরাপত্তা পাবেন দেশে ও বিদেশে।

Advertisement

বিচারপতি কৃষ্ণ মুরারি ও আহসানুদ্দিন আমানুল্লার বেঞ্চ এই নির্দেশ দিয়েছে। শীর্ষ আদালত জানিয়েছে, আম্বানি ও তাঁর পরিবারকে নিরাপত্তা দেওয়া নিয়ে বিভিন্ন হাই কোর্টে মতান্তর দেখা দিয়েছে। বিতর্কও তৈরি হয়েছে। পুরো বিষয়টি পর্যবেক্ষণ করে সুপ্রিম কোর্টের রায়, আম্বানির নিরাপত্তা নিয়ে অবশ্যই ঝুঁকি রয়েছে। ফলে একটি নির্দিষ্ট এলাকা বা তাঁর বাড়ির চারপাশেই কেবল নিরাপত্তা সীমাবদ্ধ রেখে লাভ নেই। মুম্বই পুলিশ ও স্বরাষ্ট্র মন্ত্রকের কাছে আম্বানির নিরাপত্তা বিঘ্নিত হওয়ার আশঙ্কা নিয়ে নানা সূত্রে মেলা সম্ভাবনাকে মাথায় রেখে শীর্ষ আদালতের নির্দেশ আম্বানিকে জেড প্লাস ক্যাটাগরির নিরাপত্তা দিতে হবে দেশে ও বিদেশে। এই সিদ্ধান্ত কার্যকর করার জন্য স্বরাষ্ট্র মন্ত্রক ও মহারাষ্ট্র সরকারকে নির্দেশ দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: ফের সুখবর কেন্দ্রীয় সরকারি কর্মীদের জন্য, দোলের আগেই আরও বাড়তে পারে DA, DR, বেতন!]

৬৫ বছরের মুকেশ ২০১৩ সাল থেকেই জেড ক্যাটাগরির সুরক্ষা পান। তাঁর স্ত্রী নীতা আম্বানিও সুরক্ষা পান। তবে ওয়াই প্লাস ক্যাটাগরির। এবার নিরাপত্তার কারণেই আম্বানির সুরক্ষায় কম্যান্ডো সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। উল্লেখ্য, ২০২১ সালে আম্বানির মুম্বইয়ের বাসভবন অ্যান্টিলার সামনে থেকে একটি স্করপিও গাড়ি থেকে ২০টি জিলোটিন স্টিক উদ্ধার হয়েছিল। হুমকি চিঠিও পাওয়া গিয়েছিল। ওই ঘটনায় পুলিশে অভিযোগ দায়ের করা হয়। পরে রহস্য আরও গভীর হয়। ওই ঘটনার রেশ কাটতে না কাটতেই সেবছরই স্বাধীনতা দিবসে ফের প্রাণনাশের হুমকি পান রিলায়েন্স কর্ণধার। রিলায়েন্স ফাউন্ডেশন হাসপাতালে তিন মিনিটে মোট আটটি ফোন আসে।

[আরও পড়ুন: ৩ রাজ্যের ভোট মিটতেই অনেকটা বাড়ল রান্নার গ্যাসের মূল্য, জানুন বাংলায় কত দাম]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement