shono
Advertisement

Abhishek Banerjee: কুন্তলের চিঠি মামলায় অন্তর্বর্তী স্থগিতাদেশ, সুপ্রিম কোর্টে স্বস্তি অভিষেকের

কুন্তল ঘোষের চিঠি মামলায় অভিষেককে জেরা করা উচিত বলেই জানিয়েছিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।
Posted: 11:40 AM Apr 17, 2023Updated: 02:14 PM Apr 17, 2023

সোমনাথ রায় ও গোবিন্দ রায়: নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত বহিষ্কৃত তৃণমূল নেতা কুন্তল ঘোষের চিঠি মামলায় অন্তর্বর্তী স্থগিতাদেশ। সুপ্রিম কোর্টে স্বস্তি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বহাল থাকবে স্থগিতাদেশ। আগামী ২৪ এপ্রিল মামলায় পরবর্তী শুনানি।

Advertisement

দিনকয়েক আগে কুন্তল ঘোষের চিঠি ঘিরে কলকাতা হাই কোর্টে ওঠে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম। গত ২৯ মার্চ, শহিদ মিনারের সভায় অভিষেক বন্দ্যোপাধ্যায় দাবি করেছিলেন, মদন মিত্র, কুণাল ঘোষদের দিয়ে একসময় জোর করে তাঁর নাম বলানোর চেষ্টা করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তারপর আদালতে পেশের সময় কুন্তল ঘোষের গলাতেও শোনা যায় একই অভিযোগের সুর। তাঁর দাবি, কেন্দ্রীয় এজেন্সি অভিষেকের নাম বলতে চাপ দিচ্ছে। অভিষেকের বয়ান থেকেই কুন্তল সূত্র পেয়েছিলেন কিনা, তা নিয়ে সংশয় প্রকাশ করেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সেই কারণে তাঁকে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন বলেই মনে করছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।

[আরও পড়ুন: জীবনকৃষ্ণর সাহার মোবাইলেই ৭০% তথ্য! জল থেকে উদ্ধারের পর হাতে পেতে মরিয়া CBI]

বিচারপতির আরও নির্দেশ, কুন্তল ঘোষের অভিযোগপত্রের ভিত্তিতে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কোনও পদক্ষেপ করতে পারবে না নিম্ন আদালত ও পুলিশ। মামলাকারীরা মনে করছেন, কুন্তল ঘোষের চিঠির মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়কে প্রয়োজনে জিজ্ঞাসাবাদ করতে পারে কেন্দ্রীয় সংস্থা। তাই সেই মামলায় আগাম সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় মামলাকারী পক্ষ। সুপ্রিম কোর্টে ক্যাভিয়েট (Caviet) দাখিল করেন মামলাকারী রমেশ মালিক। মামলাকারীদের উপস্থিতি ছাড়া একপক্ষকে নিয়ে শুনানি বা কোনও নির্দেশ আটকাতে ক্যাভিয়েট দাখিল করা হয়। ওই ক্যাভিয়েটের পরিপ্রেক্ষিতে সোমবার সুপ্রিম কোর্টে অন্তর্বর্তী স্থগিতাদেশ জারি হয়। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিতাদেশ বহাল থাকবে বলেই জানিয়েছেন বিচারপতি। তার ফলে স্বস্তিতে অভিষেক বন্দোপাধ্যায়। আগামী ২৪ এপ্রিল মামলার পরবর্তী শুনানি।

[আরও পড়ুন: ৭২ ঘণ্টার ম্যারাথন জেরা, অবশেষে সিবিআইয়ের হাতে গ্রেপ্তার জীবনকৃষ্ণ সাহা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement