shono
Advertisement

মোদিকে ‘চোর’বলে নয়া বিপাকে রাহুল, দায়ের হচ্ছে মানহানির মামলা

'সব মোদিই চোর', রাহুলের এই মন্তব্যেই আপত্তি। The post মোদিকে ‘চোর’ বলে নয়া বিপাকে রাহুল, দায়ের হচ্ছে মানহানির মামলা appeared first on Sangbad Pratidin.
Posted: 02:48 PM Apr 16, 2019Updated: 01:04 PM Apr 17, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘চৌকিদার চোর হ্যায়’ বলে আগেই বিপাকে পড়ছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। এবার নয়া বিপত্তি। জনসভায় ‘সব মোদিই চোর’ মন্তব্য করার জন্য কংগ্রেস সভাপতির বিরুদ্ধে মানহানির মামলা করতে চলেছেন বিহারের উপমুখ্যমন্ত্রী সুশীল মোদি। ফলে, নতুন করে সমস্যায় পড়তে পারেন রাহুল।

Advertisement

[আরও পড়ুন: শুধু মালিয়া-নীরব মোদি নন, দেশ ছেড়েছেন অন্তত ৩৬ জন দুর্নীতিগ্রস্ত ব্যবসায়ী]

আরএসএসকে আক্রমণ করার জন্য ইতিমধ্যেই একাধিক মানহানির মামলা ঝুলছে রাহুলের বিরুদ্ধে। এই তালিকায় যুক্ত হতে চলেছে আরও একটি মানহানির মামলা। এবারে রাহুলকে আদালতে টেনে নিয়ে যাচ্ছেন বিহারের উপমুখ্যমন্ত্রী সুশীল কুমার মোদি। সুশীল মোদির অভিযোগ, প্রধানমন্ত্রীকে আক্রমণ করতে গিয়ে মোদি পদবিযুক্ত সব মানুষকে অপমান করছেন রাহুল।

বিতর্কের সূত্রপাত কংগ্রেস সভাপতির এক জনসভার বক্তব্য থেকে। জনসভায় রাহুল কটাক্ষ করে বলেন, “আপনারা যদি দেখেন, ললিত মোদি দেশ ছেড়ে পালিয়েছেন, নীরব মোদি দেশ ছেড়ে পালিয়েছেন। নরেন্দ্র মোদির বিরুদ্ধে রাফালে দুর্নীতির অভিযোগ। সব চোরদের নাম মোদি কেন হয়?” কংগ্রেস সভাপতির এই মন্তব্যতেই আপত্তি বিহারের উপ মুখ্যমন্ত্রীর। তিনি জানিয়ে দিয়েছেন, রাহুলের বিরুদ্ধে একটি মানহানির মামলা তিনি দায়ের করতে চলেছেন। সুশীল মোদির পালটা প্রশ্ন, “মোদি পদবি থাকাটা কী অপরাধ? উনি ভারতের কোটি কোটি মোদিকে অপমান করেছেন।” পাটনা হাই কোর্টে রাহুলের বিরুদ্ধে মামলা দায়ের করবেন বলে মনস্থির করেছেন সুশীল।

[আরও পড়ুন: সুযোগ পেলে মমতার সঙ্গে দেখা করতে চান উর্মিলা]

‘চৌকিদার চোর হ্যায়’ মন্তব্যের জন্য রাহুলের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে অভিযোগ করেছেন বিজেপি সাংসদ মীনাক্ষী লেখি। তাঁর দাবি ছিল, কংগ্রেস সভাপতি সর্বোচ্চ আদালতের রায়ের ভুল ব্যাখ্যা করছেন। মীনাক্ষীর করা অভিযোগের ভিত্তিতে ইতিমধ্যেই রাহুলের কাছে ব্যাখ্যা চেয়ে নোটিস পাঠিয়েছে সর্বোচ্চ আদালত। শুধু তাই নয়, ন্যাশনাল হেরাল্ড সংক্রান্ত দুর্নীতির মামলায় জামিনে আছেন কংগ্রেস সভাপতি।

The post মোদিকে ‘চোর’ বলে নয়া বিপাকে রাহুল, দায়ের হচ্ছে মানহানির মামলা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement