shono
Advertisement

পোল্যান্ডে আক্রান্ত ভারতীয় ছাত্র, রিপোর্ট তলব সুষমার

ওই ছাত্রের সঙ্গে দেখা করেন ভারতীয় রাষ্ট্রদূত, জানান অবস্থা স্থিতিশীল। The post পোল্যান্ডে আক্রান্ত ভারতীয় ছাত্র, রিপোর্ট তলব সুষমার appeared first on Sangbad Pratidin.
Posted: 03:57 AM Apr 01, 2017Updated: 03:49 PM Dec 23, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিদেশের মাটিতে ফের আক্রান্ত ভারতীয়। এবার পোল্যান্ডের পোনজান শহরে। গত বুধবার ট্রামে এক অজ্ঞাতপরিচয় ব্যক্তির হাতে আক্রান্ত হয় ওই ভারতীয় ছাত্র। কিন্তু ফের আক্রান্ত হওয়ার ভয়ে কিছু বলেনি। পরে বন্ধুকে পুরো ঘটনাটি জানায় সে। এরপরেই স্থানীয়দের সাহায্যে ওই বন্ধুটি আক্রান্ত ভারতীয় ছাত্রকে হাসপাতালে নিয়ে আসে। গোটা ঘটনাটি জানতে পেরে রীতিমতো ক্ষুব্ধ বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। তিনি ইতিমধ্যে এই ঘটনার পূর্ণাঙ্গ রিপোর্ট চেয়ে পাঠিয়েছেন।

Advertisement

[এক ঝটকায় অনেকটা কমল পেট্রল ও ডিজেলের দাম]

এদিকে, ঘটনার পরেই পুলিশে অভিযোগ করা হলেও উপযুক্ত প্রমাণের অভাবে তদন্ত করতে রাজি হয়নি পুলিশ। এরপরেই স্থানীয় এক সংবাদপত্রে ঘটনাটির কথা প্রকাশ্যে আসে। এরপরেই এক ব্যক্তি সুষমাকে টুইট করে ঘটনাটির কথা জানায়। তারপরেই পোল্যান্ডে নিযুক্ত ভারতের রাষ্ট্রদূত অজয় বিসারিয়াকে ওই ছাত্রের সঙ্গে দেখা করার নির্দেশ দেন তিনি। সুষমার নির্দেশ অনুযায়ী ভারতীয় রাষ্ট্রদূত আক্রান্ত যুবকের সঙ্গে দেখাও করেন। পরে জানান, ‘পোনজান শহরের ট্রামেই ওই ভারতীয় যুবকের উপর হামলা চালানো হয়েছে। তবে বর্তমানে সে সুস্থই রয়েছে।’ এরপরেই ফের একটি টুইটে ঘটনাটির সত্যতার কথা স্বীকার করে নেন সুষমা। পাশাপাশি তদন্তের নির্দেশও দেন। পরে ওই ছাত্রটি সাহায্য করার জন্য কর্তৃপক্ষকে ধন্যবাদও জানিয়েছেন।

[‘সরকার যথেষ্ট বেতন দেয়’, ঘুষ না দিতে বার্তা সরকারি অফিসারের]

গত কয়েকমাস ধরেই বিদেশের বিভিন্ন শহরে ভারতীয়দের উপর হামলার ঘটনা বেড়ে চলেছে। আমেরিকায় এক মার্কিনির গুলিতে প্রাণ হারিয়েছেন ভারতীয় প্রযুক্তিকর্মী শ্রীনিবাস। এছাড়া মার্কিন মুলুকে আরও বেশ কয়েকটি এরকম হামলার ঘটনা ঘটেছে। শুধু আমেরিকা নয়, অস্ট্রেলিয়াতেও একইরকম হামলা হয়েছে ভারতীয়দের ওপর। দিন কয়েক আগেই অস্ট্রেলিয়ার এক রেস্তোরাঁয় ভারতীয় ট্যাক্সি চালককে মারধরের অভিযোগ উঠেছে কয়েকজন যুবকের বিরুদ্ধে। প্রায় প্রতিনিয়ত এই ধরনের ঘটনা ঘটে চলায় নড়েচড়ে বসেছে বিদেশমন্ত্রক। কড়া পদক্ষেপের হুঁশিয়ারিও দেওয়া হয়েছে।

[Jio গ্রাহকদের জন্য সুখবর, আরও তিন মাস বাড়ল ফ্রি পরিষেবা]

The post পোল্যান্ডে আক্রান্ত ভারতীয় ছাত্র, রিপোর্ট তলব সুষমার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement