shono
Advertisement

গুলাম আলির শোয়ে রাজি অথচ অরিজিতে আপত্তি! মুখ্যমন্ত্রীকে খোঁচা শুভেন্দুর, পালটা TMC’র

আয়োজকরা ইকো পার্কে শো করার অনুমতিই চায়নি, দাবি রাজ্যের।
Posted: 12:44 PM Dec 29, 2022Updated: 02:12 PM Dec 29, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অরিজিৎ সিংয়ের (Arijit Singh) ইকো পার্কের কনসার্ট বাতিল নিয়ে তপ্ত বঙ্গ রাজনীতি। বিরোধী শিবিরের অভিযোগ, রাজনৈতিক প্রতিহিংসার শিকার অরিজিৎ। একধাপ এগিয়ে পাকিস্তানি গায়ক গুলাম আলির শো বাতিল নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পুরনো টুইট টেনে তৃণমূলকে খোঁচা দিয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। কটাক্ষ করেছে বামেরাও। পালটা তৃণমূলের দাবি, এর সঙ্গে রাজনীতির কোনও যোগ নেই। বিজেপি-বামেরা অযথা রাজনীতি করছে।

Advertisement

পাকিস্তানি গায়ক গুলাম আলির অনুষ্ঠান বাতিল হওয়ার প্রতিবাদে সরব হয়েছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেইসময় টুইটারে লিখেছিলেন, “সংগীতকে সীমানার বেড়াজালে আটকানো যায় না। সংগীত হৃদয়ের ছন্দ। গুলাম আলিজির অনুষ্ঠান কলকাতায় হতে পারে। আমরা তার ব্যবস্থা করব।” অতীতের এই টুইট টেনেই মুখ্যমন্ত্রীকে খোঁচা দিয়েছেন বিরোধী দলনেতা। টুইটের স্ক্রিনশট দিয়ে শুভেন্দু লিখেছেন, পাকিস্তানি গায়কের বেলা সংগীতকে সীমানার বেড়াজালে আটকানো যায় না আর হিন্দুস্তানি গায়কের বেলা বিষয়টা বদলে যায়।

 

[আরও পড়ুন: নতুন বছরের প্রথম দিনে আরও সকালে থেকে চলবে মেট্রো, ইস্ট-ওয়েস্ট রুটেও মিলবে পরিষেবা]

শুধু শুভেন্দু নন, বিষয়টি নিয়ে সরব হয়েছেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষও। বলেন, “বেছে-বেছে অনুষ্ঠান বাতিল করা হচ্ছে। তৃণমূলের সঙ্গে না থাকলে করে খাওয়া বন্ধ হয়ে যাবে। শুধু অরিজিৎ সিং নয়, যারা তৃণমূলের সঙ্গে নেই প্রত্যেকের শো বাতিল করে দেওয়া হচ্ছে। এভাবে তৃণমূল বাংলার শিল্প-সংস্কৃতিকে ধ্বংস করছে।” বঙ্গ বিজেপির একাধিক নেতা একই অভিযোগ করেছেন। তাঁদের দাবি, কলকাতা চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীর সামনে ‘রং দে তু মোহে গেরুয়া’ গানটি গেয়ে রাজ্যের শাসকদলের রোষে পড়েছেন অরিজিৎ। একই অভিযোগ করেছেন বামেরাও। সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিমের অভিযোগ, রাজনৈতিক প্রতিহিংসার জেরে অরিজিৎ সিংয়ের কনসার্ট বাতিল করেছে রাজ্য।

বিরোধীদের এসমস্ত অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেছে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস। দলের রাজ্য সাধারণ সম্পাদক তথা মুখপাত্র কুণাল ঘোষ জানিয়েছেন, অরিজিৎ সিং আমাদের অত্যন্ত প্রিয়। বাংলার গর্ব। তাঁর অনুষ্ঠান বাতিলের সঙ্গে রাজনীতির কোনও যোগ নেই। এটা নিয়ে বাম-বিজেপি সস্তার রাজনীতি করছে। আর বামেরা কীভাবে প্রতিহিংসার রাজনীতির কথা বলে? ওঁদের আমলে তো ব্রাত্যর (ব্রাত্য বসু) সিনেমা-নাটক রিলিজ করতে দেওয়া হত না। সমস্যা করা হত। তৃণমূল এরকম কিছু করে না।” একই সুর যুব তৃণমূলের সভানেত্রী তথা শিল্পী সায়নী ঘোষের গলাতেও। তাঁর কথায়, বিজেপির জনসমর্থন নেই। তাই যা ইচ্ছে বলে। সবকিছুতে রাজনীতি খোঁজে। কয়েকদিন পরে দেখবেন অরিজিৎ এসে মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুষ্ঠানে গান গাইছেন। তাই অযথা জলঘোলা করবেন না।” তিনি আরও জানিয়েছেন, অনুষ্ঠানের অনুমতির জন্য় অনেক টেকনিক্যাল ব্যাপার থাকে। 

 

[আরও পড়ুন: এক রাতে ৬ ডিগ্রি নামল কলকাতার পারদ, বছর শেষে ঠান্ডায় কাঁপছে তিলোত্তমা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement