shono
Advertisement

হাই কোর্টের নির্দেশকে বুড়ো আঙুল! ফের সন্দেশখালির পথে শুভেন্দুকে বাধা, ধামাখালিতে আটকে বৃন্দাও

হাই কোর্টের নির্দেশ মানছে না পুলিশ, এমনই অভিযোগ বিরোধী দলনেতার। এক ঘণ্টা অপেক্ষা করেও এলাকায় প্রবেশের অনুমতি না পেলে ধামাখালি থেকেই গাড়ি ঘুরিয়ে কলকাতা আদালতের পথে রওনা দেবেন বলে জানিয়েছেন শুভেন্দু।
Posted: 11:19 AM Feb 20, 2024Updated: 02:37 PM Feb 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সন্দেশখালি যাওয়ার পথে ফের ধামাখালিতে পুলিশি বাধার মুখে শুভেন্দু অধিকারী। হাই কোর্টের নির্দেশ মানছে না পুলিশ, এমনই অভিযোগ বিরোধী দলনেতার। এক ঘণ্টা অপেক্ষা করে ধামাখালি থেকেই গাড়ি ঘুরিয়ে কলকাতা আদালতের পথে রওনা দেবেন বলে জানিয়েছেন শুভেন্দু। এদিকে ধামাখালিতে পুলিশি বাধার মুখে বাম নেত্রী বৃন্দা কারাতও। পুলিশের সঙ্গে বচসায় জড়িয়েছেন তিনি। পুলিশি বাধার স্বপক্ষে সুর চড়িয়েছে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। তিনি বলেন, “সন্দেশখালিকে অশান্ত করার চেষ্টা করছে শুভেন্দু।” বৃন্দা কারাতকেও আক্রমণ করেছেন তিনি। 

Advertisement

বিগত বেশ কিছুদিন ধরে স্থানীয়দের ক্ষোভের আগুনে জ্বলছে সন্দেশখালি। একাধিক জায়গায় জারি ১৪৪ ধারা। এই ১৪৪ ধারাকে হাতিয়ার করে বিরোধীদের এলাকায় ঢুকতে বাধা দিচ্ছে পুলিশ। এই পরিস্থিতিতে সন্দেশখালিতে যাওয়ার অনুমতি চেয়ে আদালতের দ্বারস্থ হয়েছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেই মামলায় তাঁকে সন্দেশখালি যাওয়ার অনুমতি দিল হাই কোর্ট। তবে নির্দিষ্ট কয়েকটি জায়গায় যাওয়ার অনুমতি দেওয়া হয়। আদালতের নির্দেশ মেনে মঙ্গলবার সন্দেশখালির পথে রওনা দিয়েও পুলিশি বাধার মুখে পড়েন শুভেন্দু অধিকারী, শংকর ঘোষেরা। ধামাখালিতে তাঁদের আটকে দেয় পুলিশ। বিজেপি-পুলিশের অশান্তিতে রণক্ষেত্রের চেহারা নেয় এলাকা।

[আরও পড়ুন: মুখের এমন অবস্থা! ‘প্লাস্টিক সার্জারি’র খোঁটাতেই চটলেন আয়েশা টাকিয়া, দিলেন কড়া জবাব ]

রাস্তায় বসে পড়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এদিকে ধামাখালিতেই পুলিশের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন বৃন্দা কারাত। দীর্ঘক্ষণ পর হাই কোর্টের প্রধান বিচারপতি শুভেন্দুকে সন্দেশখালি যাওয়ার অনুমতি দিলে আয়ত্তে আসে পরিস্থিতি। বৃন্দা কারাত-সহ দুজনকে সন্দেশখালি যাওয়ার অনুমতি দেওয়া হয়েছে। তিনিও যাচ্ছেন বলে খবর। 

[আরও পড়ুন: ‘কাঞ্চন আমাকে ভালো সামলাবে’, ৫৩-র তারকা বিধায়ককে বিয়ে করেই ট্রোলের জবাব শ্রীময়ীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup অলিম্পিক`২৪ toolbarvideo শোনো toolbarshorts রোববার