shono
Advertisement

মানুষ মানুষের জন্য, মরণাপন্ন বৃদ্ধের জীবন বাঁচালেন Swiggy ডেলিভারি বয়

প্রাণ ফিরে পেয়ে যুবককে 'ত্রাতা' সম্বোধন অবসরপ্রাপ্ত কর্নেলের।
Posted: 03:17 PM Feb 02, 2022Updated: 03:22 PM Feb 02, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘মানুষ বড় কাঁদছে, তুমি মানুষ হয়ে পাশে দাঁড়াও…’। অসহায় মানুষ, বিপন্ন মানুষের বিপদের দিনে তাঁর দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়াই তো প্রকৃত মনুষ্যত্ব। কিন্তু ক’জন মানুষ আর তা মনে রাখেন? তবু কিছু মানুষ যে তা ভুলে যাননি, তা নতুন করে প্রমাণ হল খাবার ডেলিভারি সংস্থা সুইগ্গির (Swiggy) এক ডেলিভারি বয়ের ঘটনায়। নিজের বাইকে তিনি এক মুমূর্ষু মানুষকে পৌঁছে দিলেন হাসপাতালে। সোশ্যাল মিডিয়ায় সেই ঘটনার কথা ছড়িয়ে পড়ার পরে কার্যত নায়কের সম্মান পাচ্ছেন ম্রুনাল কিরদাত।

Advertisement

ঘটনাটি অবশ্য আজকের নয়। গত ২৫ ডিসেম্বরের। সেদিন মুম্বইয়ের (Mumbai) রাজপথে প্রবল জ্যাম ঠেলে অবসরপ্রাপ্ত কর্নেল মোহন মালিককে হাসপাতালে নিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন তাঁরই পুত্র। কিন্তু গাড়ির চাকাই যেন গড়াতে চাইছিল না। বাধ্যত আশপাশে থাকা টু হুইলার চালকদেরও অনুরোধ করতে থাকেন তিনি। কিন্তু কেউই সাড়া দেননি। এই সময়ই এগিয়ে আসেন ম্রুনাল। নিজের বাইকে দ্রুত ওই বৃদ্ধকে পৌঁছে দেন হাসপাতালে।

[আরও পড়ুন: খোঁজ মিলল আরও বেশি ছোঁয়াচে ওমিক্রনের নয়া ভ্যারিয়্যান্টের! চিন্তিত গবেষকরা]

অবশেষে চিকিৎসা পেয়ে সুস্থ হয়ে উঠেছেন মোহন। ফিরেছেন বাড়িতে। কার্যত তাঁর ‘জীবনদাতা’ হয়ে ওঠা ম্রুনালের জন্য তাঁর উচ্ছ্বাসের শেষ নেই। বলেছেন, ”আমার কাছে, সত্য়িই উনি একজন ত্রাতা।” সেই সঙ্গে তিনি বারবার উল্লেখ করেছেন নতুন জীবনলাভের কথা। তাঁর কথায়, ”আমাকে নতুন জীবন দিয়েছেন ওই যুবক। উনি না থাকলে আমি হয়তো আমার আপনজনদের কাছে ফিরতেই পারতাম না।” পুরো ঘটনাটিই ইনস্টাগ্রামে তুলে ধরেছে ‘সুইগ্গি ইন্ডিয়া’। আর তা মন জিতে নিয়েছে নেটিজেনদের।

উল্লেখ্য, লকডাউনের সময় যেভাবে সুইগ্গির মতো সংস্থাকে মানুষের ঘরে খাবার পৌঁছে দিয়েছে, তা বারবার প্রশংসা পেয়েছে। গত বছরের দিওয়ালির সময় এক টুইটেরাত্তি সকলকে প্রতিশ্রুতি দেন, তিনি প্রত্যেক সুইগ্গি ডেলিভারি বয়ের হাতে মিষ্টির বাক্স তুলে দেবেন। কিন্তু এবার এক ভিন্ন কারণে সকলের মন জয় করলেন সুইগ্গির ওই ডেলিভারি বয়।

[আরও পড়ুন: চিড়িয়াখানার রক্ষীকে মেরে সঙ্গী সিংহকে নিয়ে চম্পট সিংহীর, আতঙ্ক শহরজুড়ে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার