shono
Advertisement

ফের ঝলসে উঠল শেফালির ব্যাট, নিউজিল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপের সেমিতে ভারত

স্বপ্নের দৌড় অব্যাহত ভারতের। The post ফের ঝলসে উঠল শেফালির ব্যাট, নিউজিল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপের সেমিতে ভারত appeared first on Sangbad Pratidin.
Posted: 12:43 PM Feb 27, 2020Updated: 12:45 PM Feb 27, 2020

ভারত: ১৩৩/৮ (শেফালি-৪৬, তানিয়া-২৩)
নিউজিল্যান্ড: ১২৯/৬ (মার্টিন-২৫, কের-৩৪*)
৪ রানে জয়ী ভারত

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইংল্যান্ড বিশ্বকাপে নিউজিল্যান্ডের কাছে শেষ চারের লড়াইয়ে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছিলেন বিরাট কোহলিরা। মন ভেঙেছিল কোটি-কোটি দেশবাসীর। আর বৃহস্পতিবার মেলবোর্নে সেই কিউয়িবাহিনীকে হারিয়েই টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছনো নিশ্চিত করলেন হরমনপ্রীত কৌররা। পরপর তিন ম্যাচের তিনটিই জিতে গ্রুপ শীর্ষে ভারতীয় মহিলা দল।

গত ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে ভারতের হয়ে সর্বোচ্চ ৩৯ রান করেছিল শেফালি বর্মা। বৃহস্পতিবারও ঝলসে উঠল তার ব্যাট। নিউজিল্যান্ডের বিরুদ্ধেও ৪৬ রানের চোখ ধাঁধানো ইনিংস খেলল ভারতীয় ওপেনার। এককথায়, এদিন ভারতকে লড়াইয়ের ভিতটা তৈরি করে দিয়েছিল শেফালি। যার উপর দাঁড়িয়ে কিউয়ি ব্যাটিং লাইন আপে ধস নামিয়ে বাকি কাজটা সেরে ফেলেন ভারতীয় বোলাররা।

এদিন টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ড। শেফালি শক্ত হাতে শুরুটা করলেও স্মৃতি মন্ধানাকে প্যাভিলিয়নে পাঠিয়ে ভারতীয় টপ-অর্ডারে আঘাত হানে প্রতিপক্ষ। তবে শেফালির সঙ্গে জুটি বেঁধে দলকে এগিয়ে যান তানিয়া ভাটিয়া। ২৩ রানে আউট হন তিনি। যদিও এরপর আর সেভাবে কেউই ক্রিজে বেশিক্ষণ টিকতে পারেননি। এক রান করেই আউট হন অধিনায়ক হরমনপ্রীত।

[আরও পড়ুন: তলানিতে ঠেকেছে ফর্ম, চোখের জলে টেনিসকে বিদায় জানালেন শারাপোভা]

স্কোরবোর্ডে ১৩৩ রান নিয়েই লড়াইয়ে নামেন ভারতীয় বোলাররা। পাঁচ বোলারই এদিন হাত ঘুরিয়ে একটি করে উইকেট তুলে নেন। ভারতীয় পেস আর স্পিনের সামনে রীতিমতো আত্মসমর্পণ করে কিউয়ি টপ অর্ডার। তবে শিখা পাণ্ডের কথা বিশেষভাবে উল্লেখ করতেই হয়। শেষ বলে যখন আর পাঁচ রান বাকি, তখন জেনসেনকে ডিরেক্ট থ্রোয়ে রান আউট শিখা। আর তাতেই জয় নিশ্চিত হয় ভারতের।

অস্ট্রেলিয়ায় স্বপ্নের দৌড় অব্যাহত ভারতের। প্রথম ম্যাচে শক্তিশালী অস্ট্রেলিয়ার পর বাংলাদেশ ও নিউজিল্যান্ডকে হারিয়ে গ্রুপে শীর্ষস্থান ধরে রাখল ভারত। সেমিফাইনালেও একই ফর্মে ধরা দেবে হরমনপ্রীত অ্যান্ড কোং, আশা ক্রিকেটপ্রেমীদের।

[আরও পড়ুন: ভারতীয় বংশোদ্ভূত যুবতীর সঙ্গে বাগদান, নেটদুনিয়ায় ছবি পোস্ট অজি তারকা ম্যাক্সওয়েলের]

The post ফের ঝলসে উঠল শেফালির ব্যাট, নিউজিল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপের সেমিতে ভারত appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement