shono
Advertisement

বৃষ্টিতে বাতিল নিউজিল্যান্ড ম্যাচ, পাক মহারণের আগে চূড়ান্ত প্রস্তুতির সুযোগ পেলেন না রোহিতরা

একটি মাত্র প্রস্তুতি ম্যাচ খেলে বিশ্বকাপে নামবে ভারতীয় দল।
Posted: 02:32 PM Oct 19, 2022Updated: 03:03 PM Oct 19, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাকিস্তানের বিরুদ্ধে মহারণের প্রস্তুতিতে ধাক্কা ভারতীয় শিবিরের। বৃষ্টির জন্য বাতিল হয়ে গেল রোহিতদের দ্বিতীয় অনুশীলন ম্যাচ। এদিন ব্রিসবেন (Brisben) গাব্বায় নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে নামার কথা ছিল রোহিতদের। কিন্তু প্রবল বৃষ্টিতে সেই ম্যাচ ভেস্তে যায়। টিম ইন্ডিয়া (Team India) মাঠে নামারও সুযোগ পায়নি। রাহুল-কোহলিরা এদিন গাব্বার জিমেই সময় কাটিয়েছেন।

Advertisement

দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ নামতে না পারাটা নিঃসন্দেহে পাক ম্যাচের আগে ভারতের জন্য ধাক্কা। কারণ, পাকিস্তানের বিরুদ্ধে নামার আগে দলের বেশ কয়েকটি দুর্বলতার জায়গা শুধরে নেওয়ার চেষ্টা করছিলেন রোহিতরা (Rohit Sharma)। অস্ট্রেলিয়া ম্যাচে টিম ইন্ডিয়া কিছু কিছু দুর্বলতা মিটিয়ে ফেলার সুযোগ পেয়েছিল বটে, তবে কয়েকটি জায়গায় প্রশ্ন থেকেই গিয়েছিল। সেই প্রশ্নগুলির উত্তরই এদিনের ম্যাচে খুঁজে নেওয়ার পরিকল্পনা ছিল ভারতীয় দলের (Team India)। কিন্তু সেই সুযোগটুকু ভারত পেল না। একটি মাত্র ম্যাচ খেলে ভারতকে নামতে হচ্ছে প্রথম ম্যাচে।

[আরও পড়ুন: শুরুতেই চিন্তায় নতুন প্রেসিডেন্ট বিনি, বিশ্বকাপের কর ছাড় নিয়ে চাপে বোর্ড]

প্রস্তুতি ম্যাচ বাতিল হওয়ার ফলে সবচেয়ে বেশি চিন্তা থেকে গেল ভারতের বোলিং বিভাগ নিয়ে। মহম্মদ শামি দীর্ঘদিন মাঠের বাইরে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অনুশীলন ম্যাচে শেষ ওভারে বল করলেও, পুরোপুরি ম্যাচ প্রাকটিসের সুযোগ পাননি শামি (Mohammad Shami)। সে অর্থে দেখতে গেলে দীর্ঘদিন মাঠের বাইরে থাকার পর সোজা পাকিস্তান ম্যাচে নামবেন শামি। যদি অবশ্য রোহিতরা তাঁকে প্রথম একাদশে রাখেন। প্রশ্ন রয়েছে স্পিন বিভাগ নিয়েও। চাহাল নাকি অশ্বিন, কাকে খেলানো হবে স্পিনার হিসাবে? সে প্রশ্নের উত্তরও এখনও স্পষ্ট করে দিতে পারেনি টিম ম্যানেজমেন্ট।

[আরও পড়ুন: নজরে বুমরাহদের ফিটনেস, বোর্ড প্রেসিডেন্ট হিসেবে লক্ষ্য স্থির করে ফেললেন বিনি]

এ তো গেল বোলিং বিভাগের কথা। ব্যাটিং বিভাগেও চিন্তা থেকে গেল। অধিনায়ক রোহিত নিজে ভাল ফর্মে নেই। সেভাবে অস্ট্রেলিয়ার মাটিতে মানিয়ে নেওয়ার সুযোগ পেলেন তিনি নিজেও। প্রথম ম্যাচের আগে হয়তো দীপক হুডা (Deepak Hooda) এবং ঋষভ পন্থকে এদিন খেলিয়ে দেখে নেওয়া যেত। সেটাও সম্ভব হল না। অর্থাৎ অসম্পূর্ণ প্রস্তুতি নিয়েই শাহিন আফ্রিদিদের বিরুদ্ধে নামতে চলেছে টিম ইন্ডিয়া।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement