shono
Advertisement

T-20 World Cup: মেলবোর্নে লেখা হল প্রতিশোধের ইতিহাস, হার্দিক-কোহলি ম্যাজিকে পাক বধ ভারতের

রুদ্ধশ্বাস শেষ ওভারে এল তৃপ্তির জয়।
Posted: 05:25 PM Oct 23, 2022Updated: 06:09 PM Oct 23, 2022

পাকিস্তান: ১৫৯/৮ (শান-৫২*, ইফতিকার-৫১, অর্শদীপ-৩২/৩, হার্দিক-৩০/৩)
ভারত: ১৬০/৬ (হার্দিক-৪০, কোহলি-৮২*, রউফ-৩৬/২)
৪ উইকেটে জয়ী ভারত

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৬.১ ওভারে ৩১ রানে চার উইকেট। পাক পেসারদের দাপটে প্যাভিলিয়নে ফিরে গিয়েছেন কেএল রাহুল, রোহিত শর্মা, সূর্যকুমার যাদব এবং অক্ষর প্যাটেল। সামনে তখন কার্যত রানের পাহাড়। অথচ ধুঁকছে ভারতের টপ অর্ডার। এহেন পরিস্থিতিতে যে কোনও দলেরই মাথা ঠান্ডা রেখে খেলা ভীষণ চ্যালেঞ্জের। আর তা যদি হয় ভারত-পাকিস্তান ম্যাচ, তাহলে তো কথাই নেই। কিন্তু বিষয় যখন বদলা নেওয়া আর সম্মানরক্ষার, তখন তাগিদটাও যে অনেকখানি বেড়ে যায়। শিরদাঁড়া সোজা করে তাই কঠিন লড়াইটা এগিয়ে নিয়ে গেলেন বিরাট কোহলি ও হার্দিক পাণ্ডিয়া। আর তাতেই মেলবোর্নে লেখা হল প্রতিশোধের ইতিহাস।

গতবছর টি-২০ বিশ্বকাপে তৈরি হয়েছিল লজ্জার ইতিহাস। অধিনায়ক কোহলির (Virat Kohli) জমানাতেই প্রথমবার বিশ্বকাপের ইতিহাসে পাকিস্তানের কাছে পরাস্ত হয় টিম ইন্ডিয়া। সমালোচনা ধেয়ে এসেছিল তাঁর দিকে। কাট টু, ২৩ অক্টোবর ২০২২ মেলবোর্ন। অধিনায়কের দায়িত্বে না থাকলেও ব্যাট হাতে দলকে মধুর জয় উপহার দিলেন কোহলি। ৫৩ বলে অপরাজিত ৮২ রানের চোখ ধাঁধানো ইনিংস খেলে বিশ্বকাপ ও এশিয়া কাপে পাকিস্তানের কাছে হারের বদলা নিলেন। ৬টি চার ও চারটি ছক্কা দিয়ে সাজানো ছিল তাঁর ইনিংস। তাঁকে যোগ্য সঙ্গ দেন হার্দিক। ৪০ রান করে দলকে জয়ের কাছাকাছি পৌঁছে দেন। আর ফ্রি হিট, ওয়াইড, আউট, ওভার বাউন্ডারির মতো ঘটনাবহুল রুদ্ধশ্বাস শেষ ওভারে আসে তৃপ্তির জয়।

[আরও পড়ুন: করুণাময়ী থেকে মহিলা TET প্রার্থীদের সরিয়ে দেওয়া নিয়ে পুলিশের রিপোর্ট তলব মহিলা কমিশনের]

মেলবোর্নের মেঘলা আকাশে সুবিধা পাবেন পেসাররা। সে কথা মাথায় রেখেই টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। প্রথম থেকেই দারুণভাবে টার্ন করছিল ভুবনেশ্বর, অর্শদীপদের বল। তাঁদের সুইং অ্যাটাকেই মুখ থুবড়ে পড়তে হল পাক টপ অর্ডারকে। টি-২০ ক্রিকেটে বিশ্বের এক নম্বর ব্যাটার তথা পাক অধিনায়ক বাবর আজম (০) খাতাই খুলতে পারলেন না। তাঁকে এলবিডব্লিউ করে প্যাভিলিয়নে ফেরান অর্শদীপ। শুধু তাই নয়, তুলে নেন আরেক ভয়ংকর ব্যাটার রিজওয়ানের (৪) উইকেটটিও। আসিফ আলিকেও (২) আউট করেন তিনি।

ব্যাটিংয়ের পাশাপাশি বল হাতেও গোটা দেশের মন জয় করেন হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya)। ভারতীয় অলরাউন্ডারও তুলে নেন তিনটি মূল্যবান উইকেট। শামি ও ভুবির ঝুলিতে একটি করে উইকেট। শান মাসুদ ও ইফতিকারের হাফ সেঞ্চুরির লড়াই এদিন ফিকে হয়ে গেল ভারতীয় ক্রিকেটারদের দাপটে। বিশ্বকাপে অধিনায়ক হিসেবে অভিষেকেই বাজিমাত রোহিতের। এহেন আনন্দের মুহূর্ত তিনি বাঁধিয়ে রাখতে চাইবেন বইকী।

[আরও পড়ুন: আর আইসোলেশন নয়, প্রথমবার কোভিড পজিটিভ হয়েও ম্যাচে খেললেন আইরিশ ক্রিকেটার]   

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement