shono
Advertisement
T20 World Cup 2024

ফন্দি এঁটে বিশ্বকাপের সূচি তৈরি করে আইসিসি, কেন একথা বললেন প্রাক্তন পাক তারকা?

বিশ্বকাপে ভারত-পাক ম্যাচ ৯ জুন।
Published By: Krishanu MazumderPosted: 12:46 PM May 31, 2024Updated: 01:26 PM May 31, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাক মুখোমুখি হবে ৯ জুন। তার আগে প্রাক্তন পাক ক্রিকেটার বাসিত আলি (Basit Ali) দাবি করলেন আইসিসি এমন ভাবে সূচি তৈরি করে যাতে এক টুর্নামেন্টে দুবার অন্তত দেখা হয় ভারত ও পাকিস্তানের।
ভারত ও পাকিস্তান এখন আর দ্বিপাক্ষিক সিরিজ খেলে না। আইসিসি ইভেন্টে কেবল দেখা হয় দুই প্রতিবেশি দেশের। এমন প্রেক্ষিতে ফের টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) মুখোমুখি হচ্ছে ভারত ও পাকিস্তান।

Advertisement

[আরও পড়ুন: সেই মারিনের কাছে হেরেই বিদায়, অলিম্পিকের আগে ট্রফিহীন সিন্ধু]


বাসিত তাঁর ইউটিউব চ্যানেলে বলেছেন, ''আইসিসি চায় বিশ্বকাপে অন্তত দুবার মুখোমুখি হোক ভারত ও পাকিস্তান। ওরা এমনভাবে সূচি তৈরি করে যাতে দুটো দল সেমিফাইনাল বা ফাইনালে আবার মুখোমুখি হতে পারে। ভেন্যু এখনও আমরা জানি না। পরবর্তীকালে জেনে যাব। সবটাই এখন নির্ভর করছে পারফরম্যান্সের উপরে। ফর্মের নিরিখে বিচার করলে পাকিস্তানের ফর্ম এখন পড়তির দিকে। ভারতকে দেখে মনে হচ্ছে ভালো ফর্মে রয়েছে। সদ্য আইপিএল খেলে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে নামছে ভারত। পাকিস্তানকে ভালো কিছু করতে হলে বাবরকে ওপেন করতে হবে।'' ভারত-পাক ম্যাচ সব চেয়ে বড় বক্স অফিস। দুই প্রতিবেশি দেশের ক্রিকেট যুদ্ধ মানে প্রচুর অর্থাগম আইসিসির। সেই কারণেই বাসিতের মতো প্রাক্তন তারকা মনে করছেন, একাধিক বার যাতে দুই প্রতিবেশি দেশের খেলা হয়, সেভাবেই সূচি তৈরি করে আইসিসি। 
বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচ ৫ জুন। প্রতিপক্ষ আয়ারল্যান্ড। ৯ জুন ভারত ও পাকিস্তানের খেলা। গ্রুপ এ-তে ভারতের গ্রুপে রয়েছে পাকিস্তান, আয়ারল্যান্ড এবং কানাডা।

[আরও পড়ুন: ১৬ মাস পরে জাতীয় দলের জার্সিতে! ‘আলাদা অনুভূতি’ নিয়ে মাঠে ফিরতে মরিয়া পন্থ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাক মুখোমুখি হবে ৯ জুন।
  • তার আগে প্রাক্তন পাক ক্রিকেটার বাসিত আলি (Basit Ali) দাবি করলেন আইসিসি এমন ভাবে সূচি তৈরি করে যাতে এক টুর্নামেন্টে দুবার অন্তত দেখা হয় ভারত ও পাকিস্তানের।
  • ভারত ও পাকিস্তান এখন আর দ্বিপাক্ষিক সিরিজ খেলে না।
Advertisement