shono
Advertisement

জহরের মন্তব্যে লজ্জিত নির্বাচনী এজেন্ট তাপস, দল পদক্ষেপ করুক চাইছেন সৌগত

জহর দল ছাড়লে তৃণমূলের কোনও ক্ষতি হবে না দাবি তাপস রায়ের।
Posted: 08:56 AM Sep 01, 2022Updated: 08:56 AM Sep 01, 2022

স্টাফ রিপোর্টার: পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) -অনুব্রত মণ্ডলকে (Anubrata Mandal) নিয়ে দলের রাজ‌্যসভার সাংসদ জহর সরকারের মন্তব্য নিয়ে এবার মুখ খুললেন তাঁরই নির্বাচনী এজেন্ট তাপস রায় (Tapas Ray)। বললেন, “দায়িত্বজ্ঞানহীন অরাজনৈতিক মন্তব্য। ওঁর নির্বাচনী এজেন্ট হিসাবে আমি লজ্জিত। এমন কথা যে উনি বলেছেন, তা ভাবতে খুবই অস্বস্তি হচ্ছে, লজ্জা হচ্ছে বললেও অত্যুক্তি হবে না। এ সব বলার আগে অন্তত এক বার নেত্রীর সঙ্গে কথা বলা উচিত ছিল জহরবাবুর।”

Advertisement

দু’দিন আগে পার্থ প্রসঙ্গে জহরবাবু  (Jawhar Sircar) বলেছিলেন, “দলের একাংশ পচে গিয়েছে। পচা অংশ ফেলে বর্জন করতে হবে।” এক ধাপ এগিয়ে তিনি বলেছিলেন, “কোনও দিন সম্মানহানি হলে দল ছেড়ে দেবেন। পরিবার, বন্ধুরাও তাঁকে পরামর্শ দিয়েছেন।” বক্তব্যের এই অংশ উত্থাপন করে তাপস রায় বলেন, জহর যদি দল ছেড়েও দেন, তাতে তৃণমূলের কোনও ক্ষতি হবে না। তাঁর কথায়, “সম্মানের জন্যই তো রাজ্যসভার সদস্য হয়েছিলেন। যে দিন রাজ্যসভার সদস্য হয়েছিলেন, তার আগে কি বাড়ির লোক বা বন্ধুদের সম্মতি নিয়েছিলেন? আগে বলুন, নিয়েছিলেন কি নেননি, তার পর প্রতিক্রিয়া দেব।”

[আরও পড়ুন: ‘আমার সম্পত্তিতে বেনিয়ম থাকলে বুলডোজার দিয়ে ভেঙে ফেলুন’, আধিকারিকদের নির্দেশ মুখ্যমন্ত্রীর]

প্রবীণ সাংসদ সৌগত রায় (Sougata Ray) অবশ্য সরাসরি জহরের পদত্যাগ দাবি করেছেন। তাঁর কথায়, “সাহস থাকলে জহরবাবু পদত্যাগ করুন। দলের শৃঙ্খলারক্ষা কমিটির পদক্ষেপ করা উচিৎ।” বিষয়টি নিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তৃণমূলের মুখপাত্র তথা রাজ‌্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ জানিয়েছেন, “প্রয়োজনে শৃঙ্খলারক্ষা কমিটিতে জহরবাবুর বক্তব্যের বিষয়টি নিয়ে আলোচনা হতে পারে। তবে আমরা এখনই কিছু বলছি না।”

সৌগত ও তাপস রায়ের মন্তব্যের জেরে এদিন জহরের প্রতিক্রিয়া, “যিনি আমাকে (মমতা বন্দ্যোপাধ্যায়) এই কাজের দায়িত্ব দিয়েছেন, তিনি যদি ক্ষুব্ধ হন ও চলে যেতে বলেন, তবে অবশ‌্যই পদত্যাগ করে চলে যাব।” সবমিলিয়ে রাজ্যসভার সাংসদ জহর সরকারের মন্তব্যে বিপাকে তৃণমূল। তাঁর বিরুদ্ধে দল কোনও পদক্ষেপ করে কিনা সেদিকে চোখ থাকছে রাজনৈতিক মহলের।

[আরও পড়ুন: বিধাননগরের এমপি-এমএলএ আদালতে হাজিরার নির্দেশ, কলকাতায় আসবেন অনুব্রত?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement