shono
Advertisement

ভাড়াবৃদ্ধির দাবিতে অনড়, আগস্টের শুরুতে ফের ধর্মঘটের ডাক ট্যাক্সি সংগঠনগুলির

জেনে নিন কবে হবে ধর্মঘট৷ The post ভাড়াবৃদ্ধির দাবিতে অনড়, আগস্টের শুরুতে ফের ধর্মঘটের ডাক ট্যাক্সি সংগঠনগুলির appeared first on Sangbad Pratidin.
Posted: 07:52 PM Jul 24, 2019Updated: 01:44 PM Jul 25, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির সঙ্গে পাল্লা দিয়ে বাড়াতে হবে ভাড়া৷ এই দাবিতে আগস্টের প্রথম সপ্তাহে ফের ধর্মঘটের ডাক দিল শহরের ট্যাক্সি সংগঠনগুলি। আগামী মাসের ৬ ও ৭ তারিখ ধর্মঘটের কথা জানাল সিটু অনুমোদিত দুটি ট্যাক্সি সংগঠন৷ সূত্রের খবর, ধর্মঘটে সামিল হওয়ার জন্য আহ্বান করা হয়েছে ওলা, উবেরের মতো অ্যাপ ক্যাবের সংগঠনগুলিকেও৷ যদি তাঁরা এই ধর্মঘটে শামিল হয় তবে, ওই দু’দিন রাজ্যজুড়ে বন্ধ থাকবে প্রায় ৪৫ হাজার ট্যাক্সি ও অ্যাপ ক্যাব৷ ফলে শহরজুড়ে তীব্র দুর্ভোগের মুখে পড়তে চলেছেন যাত্রীরা৷

Advertisement

[ আরও পড়ুন: ‘অভিমান ছেড়ে রাজনীতিতে ফের’, শোভনকে অনুরোধ পার্থর

সংগঠনগুলির অভিযোগ, দিনদিন বাড়ছে পেট্রোপণ্যের দাম৷ কিন্তু ট্যাক্সি ভাড়া একই থেকে গিয়েছে৷ এই অবস্থায় ট্যাক্সি চালকদের রোজগার করা অসম্ভব হয়ে উঠছে৷ তাই সংগঠনগুলির দাবি, ট্যাক্সিতে ন্যূনতম ভাড়া ৪০ টাকা করতে হবে৷ এবং অ্যাপ ক্যাবে কোম্পানির কমিশন হ্রাস করতে হবে। তবে এই প্রথম নন, এর আগেও ভাড়া বাড়ানোর দাবিতে সরব হয়েছিল বাস, মিনিবাস, ট্যাক্সি সংগঠনগুলি। ন্যায্য লভ্যাংশ ও পুলিশি অত্যাচার বন্ধের দাবিতে ১ ও ২ জুলাই কলকাতায় ধর্মঘট করে অ্যাপ ক্যাব সংগঠনগুলিও। পরে যাতে যোগ দেয় লাক্সারি ট্যাক্সি অ্যাসোসিয়েশন৷ কিন্তু এই ধর্মঘটের পরেও কাজ না হওয়ায় এবার আগস্টের শুরুতে একই দাবিতে ফের ‘চাক্কা জ্যাম’ করতে চলেছে ট্যাক্সি সংগঠনগুলি৷

[ আরও পড়ুন: কাউকে দিয়ে জোর করে কিছু বলানো অনুচিত, সরকারের বিরোধিতা মানেই দেশদ্রোহিতা নয়: অপর্ণা সেন ]

ধর্মঘটের বিষয়ে বুধবার সিটুর রাজ্য সভাপতি অনাদি সাহু বলেন, ‘‘পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির ফলে পরিবহণ শিল্প চরম দুর্ভোগে রয়েছে৷ এখনই ভাড়া বৃদ্ধি না করলে আর রাস্তায় ট্যাক্সি নামানো অসম্ভব হয়ে গিয়েছে৷ বাধ্য হয়েই তাই আমাদের ধর্মঘটের রাস্তায় হাঁটতে হচ্ছে।’’ এখানেই শেষ নয়, এদিন কেন্দ্রীয় সরকারের সংশোধিত পরিবহণ বিলের বিরুদ্ধেও সোচ্চার হোন সংগঠনগুলি। সিটুর রাজ্য সম্পাদক সুভাষ মুখোপাধ্যায় বলেন, ‘‘অবিলম্বে এই সংশোধিত বিল বাতিল করতে হোক।’’ সূত্রের খবর, এই ধর্মঘটে শামিল হওয়ার জন্য তৃণমূল কংগ্রেস অনুমোদিত ট্যাক্সি সংগঠনগুলিকেও আহ্বান জানানো হয়েছে।

The post ভাড়াবৃদ্ধির দাবিতে অনড়, আগস্টের শুরুতে ফের ধর্মঘটের ডাক ট্যাক্সি সংগঠনগুলির appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement