shono
Advertisement

কালীঘাটের কাকুর নামে টাকা তুলত কুন্তল! জামিন মামলায় বিস্ফোরক তাপস মণ্ডল

জামিন মামলায় আদালতে যাওয়ার পথে এই মন্তব্য তাপসের।
Posted: 04:45 PM Nov 28, 2023Updated: 05:02 PM Nov 28, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শিক্ষক নিয়োগ দুর্নীতি (Teacher recruitment scam) মামলায় বহু প্রভাবশালী মানুষ এই মুহূর্তে জেলবন্দি। বিশেষত শিক্ষা দপ্তরের সঙ্গে জড়িত অনেকেই কেন্দ্রীয় তদন্তকারীদের নজরে। প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্য ঘনিষ্ঠ কুন্তল ঘোষ, নীলাদ্রি ঘোষ, তাপস মণ্ডল। আর এভাবে দুর্নীতিতে জড়িয়ে পড়ার জন্য একে অপরকে দোষারোপ করে চলেছেন তাঁরা। মঙ্গলবার তাপস মণ্ডলের জামিন মামলা ছিল আলিপুর আদালতে (Alipore Court)। সেখানেই তিনি আক্ষেপের সুরে জানান, কুন্তলের জন্য ‘ফেঁসে’ গিয়েছেন! আরও বললেন, কুন্তলই কালীঘাটের কাকুর নামে টাকা তুলত তাঁর কাছ থেকে।

Advertisement

আসলে কুন্তল, তাপস সকলেই মানিক ভট্টাচার্য ঘনিষ্ঠ। টাকার বিনিময়ে শিক্ষক পদে অযোগ্যদের সুযোগ পাইয়ে দেওয়ার অভিযোগ রয়েছে এঁদের সকলের বিরুদ্ধে। বার বার জামিনের আবেদন (Bail plea) করলেও তা খারিজ হয়েছে। মঙ্গলবারও তাপস মণ্ডলের জামিন মামলার শুনানি ছিল আলিপুর আদালতে। সেখানে যাওয়ার পথেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে তাপস মণ্ডল বিস্ফোরক কথা বলেন। তাঁর আক্ষেপ, “কুন্তলের জন্য ফেঁসে গেলাম। কুন্তলই কালীঘাটের কাকুর নামেই আমার কাছ থেকে টাকা তুলত। এখন কেন অন্য কথা বলছে বুঝতে পারছি না।’’

[আরও পড়ুন: ভোটার তালিকায় বাংলাদেশিদের নাম বিতর্কে নেত্রীকে সতর্ক করল তৃণমূল]

আসলে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় কুন্তল ঘোষের সূত্র ধরেই তাপস, নীলাদ্রির খোঁজ পান তদন্তকারীরা। তাপস মূলত প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি তথা শাসকদলের বিধায়ক মানিক ভট্টাচার্য ঘনিষ্ঠ। ধৃতদের জেরার পরে ধারাবাহিক সব সূত্র ধরে বাকিদের খোঁজ মেলে এবং গ্রেপ্তার করা হয় তাঁদের। কে কীভাবে দুর্নীতিতে জড়িত, তা পুঙ্খানুপুঙ্খভাবে জানতে লাগাতার জেরা চলছে। তারই মধ্যে এক অভিযুক্তের বিরুদ্ধে আরেক অভিযুক্তের বিস্ফোরক অভিযোগ এই তদন্তের ফের নতুন দিক খুলে গেল, তা বলাই যায়।

[আরও পড়ুন: বিয়ের রাত পোহাতেই হাসপাতালে পিয়া চক্রবর্তী, হঠাৎ কী হল?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement