shono
Advertisement

ওয়েলিংটনে নিয়ম ভেঙে শাস্তির মুখে ভারত, শেষ ম্যাচে বিশ্রামে যেতে পারেন বুমরাহ

রবিবার দলে একাধিক পরিবর্তনের সম্ভাবনা। The post ওয়েলিংটনে নিয়ম ভেঙে শাস্তির মুখে ভারত, শেষ ম্যাচে বিশ্রামে যেতে পারেন বুমরাহ appeared first on Sangbad Pratidin.
Posted: 06:33 PM Feb 01, 2020Updated: 06:33 PM Feb 01, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিউজিল্যান্ডের বিরুদ্ধে চতুর্থ টি-টোয়েন্টিতে জিতেও শাস্তির মুখে ভারতীয় ক্রিকেট দল। স্লো ওভার রেটের জন্য টিম ইন্ডিয়ার তারকাদের ম্যাচ ফি’র ৪০ শতাংশ কেটে নেওয়া হয়েছে। ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli) নিজেদের দোষ স্বীকার করে নিয়েছে। তাই, ভারতকে শাস্তি দেওয়ার আগে কোনওরকম ভাবনা চিন্তা করতে হয়নি আইসিসিকে।

Advertisement


আইসিসির নিয়ম অনুযায়ী কোনও দল নির্ধারিত সময়ের মধ্যে যদি ওভার শেষ করতে না পারে, সেক্ষেত্রে তাঁদের শাস্তির মুখে পড়তে হয়। নিয়ম বলছে, নির্ধারিত সময়ের পর প্রতি এক ওভারের জন্য ২০ শতাংশ করে ম্যাচ ফি কাটা হয় ক্রিকেটারদের। সেই হিসেবে চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচের জন্য ৪০ শতাংশ করে ম্যাচ ফি কাটা গেল টিম ইন্ডিয়ার তারকাদের।

[আরও পড়ুন: ঘোষিত উপদেষ্টা কমিটির তিন সদস্যের নাম, মদন লাল ছাড়াও রয়েছেন এই দুই তারকা]

এদিকে, ইতিমধ্যেই পঞ্চম টি-টোয়েন্টির প্রস্তুতি শুরু করে দিয়েছে ভারত। সিরিজের চারটি ম্যাচ অনবদ্য জয়ের পর টিম ইন্ডিয়ার এখন এক এবং অদ্বিতীয় লক্ষ্য সিরিজে নিউজিল্যান্ডকে হোয়াইট-ওয়াশ করা। তবে, একই সঙ্গে বিশ্বকাপের জন্য পরীক্ষা-নিরীক্ষার ধারাটিও বজায় থাকবে।

[আরও পড়ুন: কেন সুপার ওভারে ব্যাট করতে নামলেন কোহলি? ম্যাচে শেষে ফাঁস করলেন স্ট্র্যাটেজি]

ভারতীয় শিবির সূত্রের খবর, আগের ম্যাচের মতো এই ম্যাচেও তরুণদের সুযোগ দিতে চায় টিম ম্যানেজমেন্ট। টানা দুর্দান্ত ফর্মে খেলতে থাকা লোকেশ রাহুলকে রবিবার বিশ্রাম দেওয়া হতে পারে। তাঁর পরিবর্তে আগের ম্যাচে বিশ্রাম পাওয়া রোহিত শর্মা দলে ফিরবেন। রবিবার বিশ্রাম পেতে পারেন ভাল ফর্মে থাকা শ্রেয়স আইয়ারও। তাঁর পরিবর্তে দলে আসতে পারেন টিম ইন্ডিয়ার বাদ যাওয়া তারকা ঋষভ পন্থ। তাঁকে আরও একবার সুযোগ দেওয়া হতে পারে। শেষ টি-টোয়েন্টিতে। তিনি চার বা পাঁচ নম্বরে ব্যাট করার সুযোগ পেতে পারেন। বোলিং বিভাগে এক ম্যাচের বিশ্রাম কাটিয়ে ফিরতে পারেন জাদেজা। সেক্ষেত্রে বসতে হবে শিবম দুবেকে। অন্যদিকে, বিশ্রাম পেতে পারেন জশপ্রীত বুমরাহও। শেষ ম্যাচে একসঙ্গে খেলতে পারেন সাইনি এবং শার্দূল ঠাকুর।

The post ওয়েলিংটনে নিয়ম ভেঙে শাস্তির মুখে ভারত, শেষ ম্যাচে বিশ্রামে যেতে পারেন বুমরাহ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement