shono
Advertisement

নেটে মুকেশকে খেলে দ্বিতীয় টেস্টে প্রস্তুতি রোহিতের, ফিরছেন জাদেজাও

অনুশীলনের পুরো সময়টাই রোহিতকে দ্বৈত ভূমিকায় বিচরণ করতে দেখা গেল।
Posted: 12:28 PM Dec 31, 2023Updated: 12:30 PM Dec 31, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শনিবাসরীয় সুপার স্পোর্ট পার্কে যতই ভারতের ঐচ্ছিক প্র‌্যাকটিস থাকুক না কেন, রোহিত গুরুনাথ শর্মার ট্রেনিংয়ে হালকা দেওয়ার কোনও উপায় ছিল না। সেঞ্চুরিয়নে কাগিসো রাবাদার বলে দু’ইনিংসে আউট হয়েছেন রোহিত। একবার ক‌্যাচ, আর একবার বোল্ড। ভারত অধিনায়ক এরপর আর ঐচ্ছিক প্র‌্যাকটিস বলে বিশ্রাম নেন কীভাবে?

Advertisement

গতকাল দু’ঘণ্টা ট্রেনিং করে ভারতীয় টিম (Team India)। রোহিতকে পুরো সময়টাই দ্বৈত ভূমিকায় বিচরণ করতে দেখা গেল মাঠে। অধিনায়ক ও ব‌্যাটারের ভূমিকায়। প্রায় পঁয়তাল্লিশ মিনিট বাংলা পেসার মুকেশ কুমারের বলে ব‌্যাট করতে দেখা যায় রোহিতকে। শুধু তাই নয়, বাংলা পেসারকে একাধিক পরামর্শও দিতে দেখা যায় তাঁকে। এমন নয় যে, ভারতীয় নেটে শুধুই মুকেশ উপস্থিত ছিলেন। রবীন্দ্র জাদেজাকে দেখা গিয়েছে। রবিচন্দ্রন অশ্বিনকে দেখা গিয়েছে। দু’জনেই নেটে বোলিং করেন।

[আরও পড়ুন: মোদির বিরুদ্ধে বারাণসীতে ইন্ডিয়া জোটের প্রার্থী সাক্ষী মালিক! তুঙ্গে জল্পনা]

কিন্তু রোহিতের (Rohit Sharma) নজরে একজনই ছিলেন- মুকেশ। যাঁকে তিনি বারবার বলছিলেন, লেংথ থেকে বল ভিতরে নিয়ে আসতে। ‘‘বল যে ভিতরে আসছে দেখছিস, এটা হাওয়ার কারণে। কিন্তু তুই চেষ্টা কর অ‌্যাঙ্গেল থেকে বলকে ভেতরে আনতে’’, মুকেশের উদ্দেশে বলতে শোনা যায় রোহিতকে। অধিনায়ককে নিরাশ করেননি মুকেশ। বেশ কয়েকবার রোহিতকে ‘বিট’ করেন। যার প্রশংসাও করতে দেখা যায় ভারত অধিনায়ককে। মুকেশের কব্জির পজিশন কী হওয়া উচিত, কোন লেংথে তাঁর বল করা উচিত, সে সব নিয়েও বলেন রোহিত। যা পরিস্থিতি, তাতে আগামী ৩ জানুয়ারি থেকে শুরু হতে চলা কেপটাউন টেস্টে যদি বাংলা পেসারকে নেমে পড়তে দেখা যায়, আশ্চর্য হওয়ার কিছু থাকবে না।

একই সঙ্গে রোহিতের নিজের অধ‌্যবসায়ও ছিল দেখার মতো। নেটে ব‌্যাটিংয়ের সময় একবার টিমের ব‌্যাটিং কোচ বিক্রম রাঠোর রোহিতকে জিজ্ঞাসা করেন, থ্রোডাউন নিতে তিনি যাবেন কি না? কিন্তু রোহিত বলে দেন, ‘‘আরও দশ মিনিট ব‌্যাট করব। তার পর।’’ এবং ভারত অধিনায়ককে স্বস্তি দেবে টিমের অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার ফিটনেস। গতকাল 45 মিনিট ব‌্যাটিং-বোলিং করেন জাদেজা। এবং তিনি কোনওরকম অস্বস্তিতে, দেখে একবারও মনে হয়নি।

[আরও পড়ুন: শিবের ছবির সামনে মদ্যপদের উদ্দাম নাচ! গোয়ার ফেস্টিভ্যাল ঘিরে বিতর্কের ঝড়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement