shono
Advertisement
WhatsApp

সমস্ত মেসেজ এবার পড়া যাবে মাতৃভাষাতেই! নয়া ফিচার আনছে WhatsApp

ইউজারদের সুবিধার্থে নিত্যনতুন ফিচার নিয়ে আসে হোয়াটসঅ্যাপ।
Published By: Biswadip DeyPosted: 06:55 PM Jul 13, 2024Updated: 06:55 PM Jul 13, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হোয়াটসঅ্যাপ মানেই নতুনত্ব। প্রতিনিয়ত নতুন নতুন ফিচার যোগ করে তা প্রমাণ করে দেয় মেটার অন্তর্গত এই মেসেজিং অ্যাপটি। এবার জানা গিয়েছে, একটি নতুন ফিচার নিয়ে কাজ করছে হোয়াটসঅ্যাপ (WhatsApp)। এবার থেকে আলাদা আলাদা ভাষায় মেসেজ অনুবাদও করে দেবে এই অ্যাপ। শিগগিরি এই আপডেট আনতে চলেছে জুকারবার্গের সংস্থা।

Advertisement

কীভাবে কাজ করবে

ওয়েবিটাইনফো অনুসারে, নতুন ফিচারকে কাজে লাগিয়ে যে কোনও ভাষায় লেখা মেসেজকে নিজের পছন্দমতো ভাষায় পড়তে পারবেন ইউজাররা। অপশনটি অন করে দিলেই সমস্ত মেসেজই স্বয়ংক্রিয় ভাবে অনুবাদ করে দেবে এই নতুন ফিচার। তবে এর ফলে 'এন্ড-টু-এন্ড এনক্রিপশন' কোনওভাবেই ব্যাহত হবে না। ওয়াকিবহাল মহলের মতে, এর ফলে দারুণ সুবিধা মিলবে। অন্য কোনও ভাষার মেসেজকে নিজে যে ভাষায় স্বচ্ছন্দ, তাতে রূপান্তরিত করে নেওয়া যাবে।

ভয়েস নোটের লিখিত রূপ

প্রসঙ্গত, এর আগেই নতুন একটি ফিচার এনেছিল হোয়াটসঅ্যাপ। যার সাহায্যে ভয়েস নোটের লিখিত প্রতিলিপি তৈরি হয়ে যাবে। ফলে যেখানে অডিও মেসেজ শোনায় সমস্যা রয়েছে, সেখানে তার লেখ্য রূপ দেখে নিতে পারছেন ইউজাররা। । ‘স্পিচ রেকগনিশন টেকনোলজি’ ব্যবহার করে মুখের কথাকে লিখিত টেক্সটের চেহারা দিচ্ছে নয়া ফিচার। এবার মেসেজ অনুবাদের বিষয়টিও ইউজারদের হাতের মুঠোয় এনে দেবে হোয়াটসঅ্যাপ। শিগগিরি আপডেট করলেই মিলবে এমন পরিষেবা।

[আরও পড়ুন: বিধানসভা উপনির্বাচনে দুরন্ত ফল ‘ইন্ডিয়া’র, জোর ধাক্কা বিজেপি জোটের]

সম্প্রতি ভিডিও কলিং ফিচারটিরও আপডেট এনেছে মেটার মালিকানাধীন সংস্থাটি। যার ফলে ভিডিও কলে এবার থেকে সর্বোচ্চ ৩২ জনকে যুক্ত করা যাবে। এছাড়াও এবার থেকে স্ক্রিন শেয়ারিংয়ের সময়ও অডিও সাপোর্ট মিলবে। এদিকে ইতিমধ্যেই মেটা AI অ্যাসিস্ট্যান্স লঞ্চ করেছে হোয়াটসঅ্যাপ। এর কাছে যে কোনও প্রশ্ন করলে মুহূর্তেই মিলছে উত্তর। এবার এই এআই অ্যাসিস্ট্যান্সে নয়া ফিচার যুক্ত হতে চলেছে। রিপোর্ট অনুযায়ী, এবার এআই-এর সঙ্গে চ্যাটে ছবি আদানপ্রদান করা যাবে।

[আরও পড়ুন: উপনির্বাচনেও ভরাডুবি, শূন্য পেয়ে সাংগঠনিক ব্যর্থতা স্বীকার বিজেপির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • একটি নতুন ফিচার নিয়ে কাজ করছে হোয়াটসঅ্যাপ।
  • এবার থেকে আলাদা আলাদা ভাষায় মেসেজ অনুবাদও করে দেবে এই অ্যাপ।
  • শিগগিরি এই আপডেট আনতে চলেছে জুকারবার্গের সংস্থা।
Advertisement