shono
Advertisement

ফেসবুক লাইভ করে আমেরিকায় হত্যালীলা কৃষ্ণাঙ্গ যুবকের, গুলিবৃষ্টি শহরের বিভিন্ন প্রান্তে

মৃত অন্তত ২।
Posted: 09:49 AM Sep 08, 2022Updated: 09:49 AM Sep 08, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের আমেরিকায় (America) বন্দুকবাজের হানা। এবার ফেসবুক লাইভ করে এলোপাথাড়ি গুলি ছোঁড়ার অভিযোগ উঠল এক কৃষ্ণাঙ্গ যুবকের বিরুদ্ধে। ইতিমধ্যে টেনেসি প্রদেশের মেমফিস শহরে দুজনের মৃত্যু হয়েছে। আততায়ী গ্রেপ্তার না হওয়া পর্যন্ত শহরবাসীকে ঘরবন্দি থাকার পরামর্শ দেয় পুলিশ। অবশেষে ১৯ বছরের আততায়ীকে নিজেদের হেফাজতে নিয়েছে পুলিশ।

Advertisement

মার্কিন সময় অনুযায়ী বুধবার বেলার দিকে টেনেসি প্রদেশের মেমফিস শহরে হত্যালীলা শুরু করে অভিযুক্ত এজেকেল কেলি। ফেসবুক লাইভ করে তার সেই কুকীর্তি নেটিজেনদের কাছে তুলে ধরে। লাইভে দেখা যায়, একটি ডিপার্টমেন্টাল স্টোরে ঢুকে গুলিবৃষ্টি করছে সে। সেখান থেকে বেরিয়ে গাড়ি নিয়ে শহরের বিভিন্ন প্রান্তে হানা দেয় সে।

এমনকী, একটি গাড়িকেও বিপজ্জনকভাবে ধাক্কা দেয় কৃষ্ণাঙ্গ আততায়ী। গাড়িচালক গুরুতর জখম হন তিনি। মেমফিস বিশ্ববিদ্যালয়ের সামনেও অভিযুক্তকে গুলি চালাতে দেখেন পড়ুয়ারা। সঙ্গে সঙ্গে তারা পুলিশকে খবর দেয়।

 

[আরও পড়ুন: প্রবল বন্যায় বিধ্বস্ত পাকিস্তান, দুর্যোগের প্রকোপে চিরকালের জন্য হারিয়ে যাচ্ছে মহেঞ্জোদারোর ধ্বংসস্তূপ!]

খবর পেয়েই শহরবাসীকে সতর্ক করে মেমফিস পুলিশ। আততায়ীকে গ্রেপ্তার না করা পর্যন্ত তাদের ঘরবন্দি থাকার পরামর্শ দেওয়া হয়। শহরজুড়ে দাপাদাপির পর গাড়ি নিয়ে পড়শি প্রদেশ আরকানসাসের দিকে রওনা দেয় অভিযুক্ত কৃষ্ণাঙ্গ যুবক। পরে অবশ্যা তাকে নিজেদের হেফাজতে নেয় পুলিশ। মেমফিস শহরের পুলিশের তরফে অভিযুক্ত নাম, পরিচয় জানানো হয়েছে। তবে কী কারণে এই ঘটনা ঘটাল, তা এখনও স্পষ্ট নয়।

 

[আরও পড়ুন: এসসিওর আগেই কোয়াড বৈঠক নয়া দিল্লিতে, কোনদিকে ভারতের বিদেশনীতি?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement