shono
Advertisement

আগামী ৪৮ ঘণ্টাতেই বঙ্গে ফিরছে শীত, ফেব্রুয়ারির গোড়ায় ফের জাঁকিয়ে পড়বে ঠান্ডা

দু'দিনে তিন ডিগ্রি নামতে পারে তাপমাত্রার পারদ।
Posted: 10:47 AM Jan 29, 2023Updated: 10:47 AM Jan 29, 2023

নিরুফা খাতুন: ফের বঙ্গবাসীকে সুখবর দিল আলিপুর আবহাওয়া দপ্তর। যাঁরা ভেবেছিলেন, শীত হয়তো এবারের মতো বিদায় নিল, তাঁদের ভুল প্রমাণ করে হাওয়া অফিস জানিয়ে দিল, আগামী ৪৮ ঘণ্টার মধ্যেই ফের শীতের আমেজ অনুভূত হবে বাংলাজুড়ে। দু’দিনে তিন ডিগ্রি নামতে পারে তাপমাত্রার পারদ।

Advertisement

আবহাওয়া দপ্তর সূত্রে খবর, আগামী ৪৮ ঘণ্টায় সকাল ও সন্ধেয় শীতের আমেজ থাকবে বঙ্গে। সোমবার তিন ডিগ্রি নামতে পারে পারদ। মঙ্গল ও বুধবার তাপমাত্রা সামান্য বাড়লেও বৃহস্পতিবার থেকে উত্তুরে হাওয়া বইবে হু হু করে। যার জেরে এ শহরের তাপমাত্রা ১৫ ডিগ্রির কাছাকাছি নেমে যাবে। রবিবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭.৪ ডিগ্রি। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৭.৫ ডিগ্রি। জেলার ক্ষেত্রে বৃহস্পতিবার ১২ ডিগ্রির কাছাকাছি থাকবে তাপমাত্রা। অর্থাৎ জমিয়ে শীতের আরও একটা স্পেল আসতে চলেছে ফেব্রুয়ারির গোড়াতেই। আগামী বৃহস্পতিবার থেকে সোমবারের মধ্যেই ফের গায়ে চাপাতে হবে মোটা শোয়েটার, চাদর।

[আরও পড়ুন: ‘পাঠানে’র সাফল্যের মাঝেই বিরতি নেওয়ার কথা জানালেন শাহরুখ, নেটদুনিয়ায় হইচই]

দক্ষিণবঙ্গের উপকূলীয় জেলাগুলিতে খুব সকাল থেকে বা ভোররাতে হালকা কুয়াশা থাকার সম্ভাবনা। দক্ষিণের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা না থাকলেও সোমবার দার্জিলিংয়ে বৃষ্টি হতে পারে। আগামী ৪৮ ঘণ্টায় উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় হালকা থেকে মাঝারি কুয়াশা থাকতে পারে। আগামী পাঁচদিন আবহাওয়া মূলত শুষ্ক থাকবে। সিকিমে হালকা বৃষ্টি হতে পারে।

হাওয়া অফিস আরও জানিয়েছে, নিম্নচাপ রয়েছে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে। আগামী ২৪ ঘণ্টায় তা সুস্পষ্ট নিম্নচাপ এবং পরবর্তী ২৪ ঘণ্টায় গভীর নিম্নচাপে পরিণত হবে। তা ক্রমশ পশ্চিম ও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হবে। এই নিম্নচাপই দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে পয়লা ফেব্রুয়ারি নাগাদ গভীর নিম্নচাপ হিসেবে শ্রীলঙ্কা উপকূলের দিকে এগিয়ে যাবে। যদিও এর সরাসরি কোনও প্রভাব পড়বে না বাংলায়।

[আরও পড়ুন: ‘দেবের সিনেমায় গরু পাচারের টাকা’, সরাসরি অভিযোগ হিরণের, সাবধান করলেন মিঠুনকে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement