shono
Advertisement

ধরনা মঞ্চে ‘ডবল ডিউটি’তে মমতা বন্দ্যোপাধ্যায়, প্রশাসনিক কাজের জন্য তৈরি অস্থায়ী অফিস

৩০ মার্চ বিকেল পর্যন্ত চলবে মমতার ধরনা।
Posted: 02:46 PM Mar 29, 2023Updated: 02:46 PM Mar 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেন্দ্র সরকারের বঞ্চনার বিরুদ্ধে রেড রোডে টানা তিরিশ ঘণ্টা ধরনায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে তাঁর এই অবস্থানে যাতে প্রশাসনিক কাজ না আটকে থাকে, তার জন্য ধরনা মঞ্চের পিছনেই একটি অস্থায়ী অফিস তৈরি করা হয়েছে।

Advertisement

আজ, বুধবার ঠিক বেলা ১২টায় ধরনা মঞ্চে পৌঁছে যান মুখ্যমন্ত্রী (Mamata Banerjee)। তিনি জানান, মুখ্যমন্ত্রী হিসেবে নয়, তৃণমূল নেত্রী হিসেবে দলীয় খরচে কেন্দ্রের বিরুদ্ধে ধরনা অবস্থানে বসেছেন তিনি। ১০০ দিনের কাজের টাকা থেকে আবাস যোজনা-সহ একগুচ্ছ অর্থ কেন্দ্রের কাছ থেকে পায়নি রাজ্য। এই বঞ্চনার বিরুদ্ধেই ৩০ মার্চ বিকেল পর্যন্ত চলবে মমতার ধরনা। কিন্তু তারই মধ্যে চলবে তাঁর প্রশাসনিক কাজও। আর সেই কারণেই মঞ্চের ঠিক পিছনে একটি অস্থায়ী অফিস তৈরি করা হয়েছে। যেখানে যাবতীয় প্রশাসনিক কাজকর্ম করতে পারবেন মুখ্যমন্ত্রী। তাঁর কথায়, “এই দু’দিন আমি ডবল ডিউটি করছি।”

[আরও পড়ুন: হাঁসফাঁস গরম থেকে মুক্তি দিতে চলতি সপ্তাহেই ফের বৃষ্টিতে ভিজবে বাংলা, সুখবর শোনাল হাওয়া অফিস]

মুখ্যমন্ত্রীর কালীঘাটের বাড়িতেও রয়েছে প্রশাসনিক অফিস। অনেক সময় কোনও কারণবশত তিনি নবান্নে পৌঁছতে না পারলে সেখান থেকেই কাজ করেন। তাই মোদি সরকারের বিরুদ্ধে গর্জে ওঠার সময়ও রাজ্যের কোনও প্রশাসনিক কাজে ব্যাঘাত ঘটতে দেবেন না তিনি। কেন্দ্র কিংবা রাজ্যের শাসক দলের বিরুদ্ধে প্রতিবাদের ভাষা হিসেবে অতীতেও ধরনা অবস্থান করতে দেখা গিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়কে।

এবারও সেই পথেই হেঁটেছেন তিনি। সামনেই পঞ্চায়েত ভোট। তার আগে মঞ্চকে রাজনৈতিক ভাবেও কাজে লাগাতে চাইছে তৃণমূল বলে মনে করছে ওয়াকিবহাল মহল। কেন্দ্রের বঞ্চনার জন্য যে খোদ মুখ্যমন্ত্রীকে ধরনায় বসতে হয়েছে, সেই ছবিই পৌঁছে দেওয়া হবে রাজ্যবাসীর কাছে। ভোটের আগে যা নিঃসন্দেহে অত্যন্ত তাৎপর্যপূর্ণ।

[আরও পড়ুন: তিহাড়েই থাকতে হবে আরও ৪ মাস, দিল্লি হাই কোর্টে ফের পিছল অনুব্রতর জামিনের আবেদনের শুনানি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement