shono
Advertisement

ভোটপর্বে ফের উত্তপ্ত কাশ্মীর, সেনা ক্যাম্প লক্ষ্য করে গুলি জেহাদিদের

গুরুতর আহত ২ সেনা জওয়ান। The post ভোটপর্বে ফের উত্তপ্ত কাশ্মীর, সেনা ক্যাম্প লক্ষ্য করে গুলি জেহাদিদের appeared first on Sangbad Pratidin.
Posted: 08:58 AM Oct 16, 2018Updated: 08:58 AM Oct 16, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্থানীয় নির্বাচন চলছে। শ্রীনগর এবং গান্ডেরওয়াল জেলায় পুরসভা নির্বাচন ঘিরে কড়া নিরাপত্তার বন্দোবস্ত করা হয়েছে গোটা কাশ্মীর জুড়েই। জেহাদিরা যাতে কোনওরকম নাশকতার ছক কষতে না পারে সেজন্য চলছে টহলদারিও। কিন্তু এসবের মধ্যেও নতুন করে হামলা চালাল জঙ্গিরা। এবার লক্ষ্য পুলওয়ামার সেনা ক্যাম্প।

Advertisement

[ভুয়ো এনকাউন্টার মামলায় রায়দান, যাবজ্জীবন মেজর জেনারেল-সহ ৭ জওয়ানের]

জম্মু কাশ্মীরের পুলওয়ামায় একটি সিআরপিএফ ক্যাম্পে হামলা চালাল জেহাদিরা। রাতেই কাঁকাপুরার এই সেনা শিবিরটিতে হামলা চালায় দুষ্কৃতীরা। মঙ্গলবার সকাল থেকেও দফায় দফায় চলেছে গুলির লড়াই। এক সিআরপিএফ আধিকারিক জানিয়েছেন, কাঁকাপুরায় সিআরপিএফ ক্যাম্পের এক সেন্ট্রি পোস্টে প্রথম হামলা চালায় দুষ্কৃতীরা। জঙ্গিদের গুলিতে আহত হয়েছেন দুই সিআরপিএফ জওয়ান। তাদের সেনা হাসপাতালে ভরতি করা হয়েছে। ঘটনার পর পুরো এলাকা ঘিরে ফেলা হয়েছে, চলছে চিরুনি তল্লাশি। দিন কয়েক আগেই কঙ্গনে নিরাপত্তা রক্ষীরা লস্কর-ই-তইবার এক শীর্ষ কমান্ডারকে নিকেশ করে। অনেকে মনে করছেন, সেই ঘটনার বদলা নিতেই সেনা ক্যাম্প লক্ষ্য করে খানিকটা উরি কিংবা নাগরোটার ধাঁচে হামলা চালানোর চেষ্টা করেছিল দুষ্কৃতীরা। যদিও, সেনা কর্মীদের তৎপরতায় তা সাফল্য পায়নি।

[বর্ণের ভিত্তিতে আসন সংরক্ষণের প্রতিবাদে ভোট বয়কট ‘উচ্চবর্গের’]

এদিকে শ্রীনগরে পুরসভা নির্বাচনে চতুর্থ পর্বের ভোটগ্রহণ চলছে। সকাল ৬টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ। মোট ১৩২টি ওয়ার্ডে ভোট হচ্ছে, প্রার্থী রয়েছেন ২৬০ জন। মূল লড়াই বিজেপি এবং কংগ্রেসের। কারণ, আর্টিকল ৩৫(A) নিয়ে সরকারের অবস্থানের প্রতিবাদে ভোট বয়কট করেছে স্থানীয় দুই হেভিওয়েট রাজনৈতিক দল ন্যাশনাল কনফারেন্স এবং পিডিপি। প্রথম থেকেই জেহাদিরা ভোট প্রক্রিয়া পণ্ড করার চেষ্টা করছে , যদিও এখনও পর্যন্ত তাদের সে চেষ্টা ব্যর্থ করেছে নিরাপত্তারক্ষীরা। হুমকি সত্ত্বেও বহু মানুষ ভোটের লাইনে দাড়াচ্ছেন। মঙ্গলবার ফের ভোটদানে আগ্রহীদের ভয় দেখানোর জন্যও এই হামলা চালানো হতে পারে বলে মনে করা হচ্ছে।

 

The post ভোটপর্বে ফের উত্তপ্ত কাশ্মীর, সেনা ক্যাম্প লক্ষ্য করে গুলি জেহাদিদের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement