shono
Advertisement

কাশ্মীরে জঙ্গিদের নিশানায় ব্যাংক, এটিএম লুট

এটিএমে ৫ লক্ষ টাকা ছিল, দাবি পুলিশের। The post কাশ্মীরে জঙ্গিদের নিশানায় ব্যাংক, এটিএম লুট appeared first on Sangbad Pratidin.
Posted: 04:15 PM Mar 12, 2018Updated: 01:04 PM Sep 12, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাশ্মীরে ফের জঙ্গিদের নিশানায় একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএম। টাকা লুট করতে এসে এটিএম নিয়েই চম্পট দিল দুষ্কৃতীরা। রবিবার গভীর রাতে ঘটনাটি ঘটেছে শ্রীনগরের লালবাজার এলাকায়। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, এটিএম লুট করেছে জঙ্গিরাই। এটিএমে প্রায় ৫ লক্ষ টাকা ছিল।

Advertisement

[দুর্নীতি রুখতে গোয়েন্দাদের ব়্যাডারে বিএসএফ কর্তাদের বিলাসী জীবন]

শ্রীনগর শহরের প্রাণকেন্দ্রে স্টেট ব্যাঙ্কের এটিএমে লুট। টাকা ভর্তি মেশিন নিয়ে চম্পট দিল দুষ্কৃতীরা। পুলিশ জানিয়েছে, শ্রীনগর শহরের লালবাজার এলাকার সালফিয়া চকে স্টেট ব্যাঙ্কের একটি এটিএম রয়েছে। রবিবার গভীর রাতে সেই এটিএম হানা দেয় অজ্ঞাত পরিচয় দুষ্কৃতীরা। দরজা ভেঙে ভিতরে ঢোকে তারা। প্রথমে এটিএম ভেঙে টাকা তোলার চেষ্টা করা হয়। কিন্তু, তা ব্যর্থ হয়। এরপরই টাকা ভরতি এটিএম নিয়ে চম্পট দেয় দুষ্কৃতীরা। বিষয়টি নজরে আসার পর, থানায় খবর দেন স্থানীয় বাসিন্দারা। দ্রুত ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। অজ্ঞাতপরিচয় দুষ্কৃতীদের বিরুদ্ধে মামলা রুজু করে তদন্ত শুরু হয়েছে। ঘটনার সঙ্গে জঙ্গিদের যোগ রয়েছে বলে অনুমান পুলিশের। তদন্তকারীরা জানিয়েছেন, ওই এটিএমে প্রায় ৫ লক্ষ টাকা ছিল।

[তামিলনাড়ুর জঙ্গলে দাবানলে প্রাণ গেল ৯ পড়ুয়ার, নিখোঁজ অনেকেই]

সন্ত্রাস কবলিত উপত্যকায় স্থানীয় বাসিন্দাদের সমস্যায় শেষ নেই। তার উপর গত বছরের মাঝমাঝি সময় থেকে কাশ্মীরের বিভিন্ন ব্যাঙ্ক ও এটিএমে লুটের ঘটনা চিন্তা বেড়েছে প্রশাসনের। গত বছরের মে মাসে মাত্র ২৪ ঘণ্টার ব্যবধানে দুটি ব্যাঙ্কে লুটপাট চালিয়েছিল জঙ্গিরা। প্রথম ঘটনাটি ঘটে কুলগাম জেলায়। ইয়ারিপোতা এলাকায় এল্লাকুয়াই দেহাতি ব্যাঙ্ক থেকে ৬৫ হাজার টাকা হাতিয়ে পালায় ২ জন মুখোশধারী জঙ্গি। ঠিক তার পরের দিন, ফের ব্যাঙ্ক লুঠ হয়। পুলওয়ামা জেলায় এল্লাকুয়াই দেহাতি ব্যাঙ্কেরই শাখা থেকে ৫ লক্ষ টাকা লুঠ করে পালায় জঙ্গিরা। উপত্যকায় একটি ব্যাঙ্কের ক্যাশ ভ্যানেও জঙ্গিরা হামলা চালিয়েছিল। হামলায় ৫ পুলিশকর্মী ও ব্যাঙ্কের ২ আধিকারিক প্রাণ হারিয়েছিলেন। মৃত পুলিশকর্মীদের বন্দুক ও নগদ টাকা নিয়ে পালায় জঙ্গিরা।

[অনন্তনাগে সেনার বড় সাফল্য, গুলির লড়াইয়ে খতম ৩ জঙ্গি]

The post কাশ্মীরে জঙ্গিদের নিশানায় ব্যাংক, এটিএম লুট appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement