shono
Advertisement

হাসপাতালে ভরতি সুদীপ্ত সেন, কী হয়েছে ‘দ্য কেরালা স্টোরি’র পরিচালকের?

সম্প্রতি বাংলায় 'দ্য কেরালা স্টোরি' থেকে নিষেধাজ্ঞা উঠেছে ।
Posted: 10:19 AM May 27, 2023Updated: 01:43 PM May 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাসপাতালে ভরতি ‘দ্য কেরালা স্টোরি’ ছবির পরিচালক সুদীপ্ত সেন। জানা গিয়েছে, ছবির মুক্তি পর থেকে যে ধকলের মধ্যে দিয়ে যেতে হয়েছে তাঁকে, তার ফলেই কিছুটা অসুস্থ হয়েছেন তিনি। জানা গিয়েছে, ডিহাইড্রেশন ও ইনফেকশন হয়েছে।  সেই কারণেই হাসপাতালে ভরতি করা হয়েছে তাঁকে। তবে অসুস্থতা খুব একটা গুরুতর নয়। সংবাদ প্রতিদিন ডিজিটালের তরফ থেকে পরিচালককে যোগাযোগ করা হলে সুদীপ্ত জানান, ”হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়েছিলাম। তবে এখন ধীরে ধীরে সুস্থ হচ্ছি।”

Advertisement

গত সপ্তাহে বাংলায় ‘দ্য কেরালা স্টোরি’ (The Kerala Story) ছবির উপর থেকে নিষেধাজ্ঞা ওঠার পর কলকাতায় ছবির অভিনেত্রী আদা শর্মার সঙ্গে হাজির হয়েছিলেন পরিচালক সুদীপ্ত। তবে শুধু কলকাতা নয়, ‘দ্য কেরালা স্টোরি’ ছবির জনপ্রিয়তার কারণে দেশের নানা শহরেই প্রচারের জন্য ছুটতে হচ্ছে তাঁকে। ব্যস্ত শিডিউলের কারণেই হঠাৎ করে শরীর খারাপ। তবে জানা গিয়েছে, আপাতত সব অনুষ্ঠান বাতিল করে কিছুদিন বিশ্রাম নেবেন পরিচালক। তারপরই শুরু করবেন নতুন কাজ।

[আরও পড়ুন: ফের বড়পর্দায় মুক্তি পাচ্ছে সানি-আমিশার ‘গদর: এক প্রেম কথা’, কিন্তু কেন?]

প্রসঙ্গত, মে মাসের ৫ তারিখ মুক্তি পায় পরিচালক সুদীপ্ত সেনের ‘দ্য কেরালা স্টোরি’ (The Kerala Story)। মুক্তির প্রথম দিন থেকেই এই ছবি নিয়ে বিতর্ক শুরু হয়। ছবি মুক্তির তিন দিনের মাথায় অর্থাৎ ৮ মে এক সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, ”এই কেরালা স্টোরি, কাশ্মীর ফাইলস কিছু মানুষকে অসম্মান করার জন্যই তৈরি হয়। আমি সিপিআইএমকে সমর্থন করছি না। আমি মানুষের কথা বলছি। আমি সিপিএম পার্টির কথা বলছি না। কারণ, তাঁরা বিজেপির সঙ্গে কাজ করছে। এটার সমালোচনা তো তাঁদেরই করা উচিত। কিন্তু তাঁরা তো বিজেপির সঙ্গে হাত মিলিয়ে কাজ করছে। আমি সে রাজ্যের মুখ্যমন্ত্রীকে বলব, তাঁর পার্টি বিজেপিকে সাহায্য করছে। আর সেই কারণেই কেরালা স্টোরি তৈরি হচ্ছে বিকৃত তথ্য নিয়ে।” তারপরই বাংলায় এই ছবির প্রদর্শনের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়।

বাংলায় দ্য কেরালা স্টোরির উপর নিষেধাজ্ঞা জারি হওয়ার পর সংবাদ প্রতিদিন ডিজিটালকে পরিচালক সুদীপ্ত সেন জানিয়েছিলেন, তাঁরা আইনি পথে হাঁটবেন। সেই সময় সুদীপ্ত জানিয়ে ছিলেন, ”এটা খুবই দুঃখজনক ঘটনা যে মমতা বন্দ্যোপাধ্যায় এই ছবি না দেখেই নিষিদ্ধ করেছেন। বাংলায় এই ছবি দেখানোর জন্য কোথাও, কোনওরকম সমস্যা হয়নি। এই ছবি নিষিদ্ধ করার নেপথ্যে শুধুমাত্র রাজনৈতিক পক্ষপাতিত্ব ছাড়া আর কিছুই নয়।” এমনকী, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ছবিটা দেখার অনুরোধও করেছিলেন তিনি।

[আরও পড়ুন: ‘অন্যের সিদ্ধান্তকে সম্মান করতে শিখুন..’, দ্বিতীয় বিয়ে বিতর্কে জবাব আশিস বিদ্যার্থীর]

 

 
Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement