shono
Advertisement

অস্ত্রোপচারের সময় গায়েব কিডনি, বেরল আইসব্যাগ থেকে

অভিযোগ ওঠে হাসপাতালের চিকিৎসকের বিরুদ্ধে। The post অস্ত্রোপচারের সময় গায়েব কিডনি, বেরল আইসব্যাগ থেকে appeared first on Sangbad Pratidin.
Posted: 07:17 PM Jun 24, 2018Updated: 07:47 PM Jun 24, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চিকিৎসায় গাফিলতির অভিযোগ এখন নিত্যনৈমিত্তিক ঘটনা। প্রায়ই দেশের কোথাও না কোথাও এর কথা শোনা যায়। কিন্তু মুজাফ্ফরনগরের এক হাসপাতালে যা ঘটেছে, তা বিরল। অস্ত্রোপচার করতে গিয়ে অপারেশন থিয়েটার থেকে গায়েব হয়ে গেল কিডনি।

Advertisement

[ পাথর ভেঙে এল জল, বুড়ো হাড়েই ভেলকি আরও এক ‘মাউন্টেন ম্যান’-এর ]

মুজফ্ফরনগরের নতুন মান্ডি এলাকার একটি বেসরকারি হাসপাতালে ঘটনাটি ঘটেছ। হাসপাতালে ভরতি ছিলেন ইকবাল। বছর ৬০ বছর। গতকাল তিনি হাসপাতালে ভরতি হন। কিডনি থেকে পাথর বের করার জন্য অস্ত্রোপচারের প্রয়োজন হয়ে পড়েছিল তাঁর। সেই কারণে তিনি হাসপাতালে ভরতি হয়েছিলেন। চিকিৎসকরা তাঁকে অস্ত্রোপচারের দিনক্ষণও জানিয়ে দিয়েছিলেন। কিন্তু অস্ত্রোপচারের সময়ই ঘটে বিপত্তি। অভিযোগ, অপারেশন থিয়েটার থেকেই চুরি হয়ে যায় ইকবালের কিডনি। তাঁর পরিবারের অভিযোগ, কিডনি থেকে পাথর বের করতে গিয়ে গোটা কিডনিটাই নাকি বের করে নেন চিকিৎসক বিভু গর্গ। কিডনি “চুরি” করেন তিনি।

পরিবারের দাবি, ইকবালের সেই কিডনি পরে তাঁরা খুঁজে পান। কিন্তু যেখান থেকে খুঁজে পান, সেটি অপ্রত্যাশিত। ইকবালের “চুরি” যাওয়া কিডনি নাকি ছিল আইসব্যাগের মধ্যে। সেখানে সেটি “লুকিয়ে” রাখা হয়েছিল বলে অভিযোগ তুলেছেন তাঁরা।

[ বর্ষপূর্তির প্রাক্কালে জিএসটি’র প্রশংসায় পঞ্চমুখ প্রধানমন্ত্রী ]

তবে হাসপাতাল কর্তৃপক্ষ ও সেই চিকিৎসকের তরফ থেকে কিডনি চুরির অভিযোগ অস্বীকার করা হয়। মেডিক্যাল অফিসের প্রধান জানিয়েছেন, উত্তরপ্রদেশের স্বাস্থ্যদপ্তর সেই হাসপাতালটিকে সিল করে দিয়েছে। গতকাল সন্ধ্যা থেকেই বন্ধ সেই হাসপাতাল। ঘটনার তদন্তের জন্য একটি বোর্ড গঠন করা হয়েছে। তারাই পরিস্থিতি খতিয়ে দেখছে। ঘটনার তদন্ত চালাচ্ছে পুলিশও। ওই চিকিৎসক ও তিন হাসপাতাল কর্মীর বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে। তার ভিত্তিতেই তদন্তে শুরু করেছে পুলিশ। তবে এখনও কাউকে গ্রেপ্তার করা হয়নি।

The post অস্ত্রোপচারের সময় গায়েব কিডনি, বেরল আইসব্যাগ থেকে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement