shono
Advertisement

অবসর নয়, উলটে টি-২০ বিশ্বকাপে খেলার ইচ্ছাপ্রকাশ রোহিতের! কী করবেন নির্বাচকরা?

গত বছর টি-২০ বিশ্বকাপের পর থেকে এই ফরম্যাটে মাঠের বাইরেই রোহিত।
Posted: 05:18 PM Aug 06, 2023Updated: 05:18 PM Aug 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী বছরই টি-টোয়েন্টি বিশ্বকাপ। ছোট ফরম্য়াটের ক্রিকেটে হার্দিক পাণ্ডিয়াকেই অধিনায়ক হিসেবে কার্যত বেছে নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। কিন্তু রোহিত শর্মা দিলেন একটি বড়সড় আপডেট। জানালেন, তিনি নাকি কুড়ি-বিশের বিশ্বকাপ খেলতে আগ্রহী!

Advertisement

গত বছর ইংল্যান্ডে টি-২০ বিশ্বকাপের (T20 World Cup 2024) সেমিফাইনাল থেকে ছিটকে গিয়েছিল টিম ইন্ডিয়া। তারপর থেকে একাধিক দলের বিরুদ্ধে টিম ইন্ডিয়া খেললেও মাঠের বাইরেই ছিলেন রোহিত। এমনকী ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চলতি সিরিজেও নেই ভারত অধিনায়ক। কিন্তু এই ফরম্য়াটের বিশ্বকাপে যে খেলতে চান, সে কথা লুকোলেন না ভারতীয় দলের হিটম্যান। বর্তমানে তিনি মার্কিন মুলুকে। আর সেখানেই আগামী বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা শোনা গেল তাঁর মুখে।

[আরও পড়ুন: কলকাতায় আয় না হলেও টানা রিকশা ছাড়তে নারাজ, ‘বন্ধু’কে নিয়ে বিহার পাড়ি চালকের]

টি-টোয়েন্টি ফরম্যাট থেকে এবার অবসর নেওয়া উচিত রোহিত শর্মার (Rohit Sharma)। গতবারের বিশ্বকাপে ভারত পরাস্ত হওয়ার পর থেকেই এই দাবি তুলেছিল ক্রিকেটপ্রেমীদের একাংশ। এমনকী নিবার্চকরাও ছোট ফরম্যাটে তরুণদেরই সুযোগ দিতে চান। যে কারণে রোহিত ও বিরাট কোহলিকে বাদ দিয়েই দল গঠন করা হয়েছে একাধিক দ্বিপাক্ষিক সিরিজে। কিন্তু এবার রোহিত যেন সব সমীকরণ বদলে দিলেন। হঠাৎ আমেরিকায় কী করছেন? রোহিতকে এই প্রশ্ন করতেই তিনি বলে দেন, “ক্রিকেট থেকে বিরতি। তাই ঘুরছি। তবে এখানে আসার আরও একটা কারণ আছে। বিশ্বকাপ এগিয়ে আছে। ২০২৪-এর জুনে এখানেই তো টি-২০ বিশ্বকাপের আসর বসবে। সে কথা ভেবেই আগেভাগে এই জায়গাটায় ঘুরে গেলাম।”

রোহিতের এই মন্তব্যেই শুরু হয়েছে জল্পনা। তবে কি টি-টোয়েন্টি বিশ্বকাপে অধিনায়ক হিসেবেই খেলতে আগ্রহী তিনি? ছোট ফরম্যাট থেকে তবে অবসরের কোনও চিন্তাভাবনা নেই হিটম্যানের? নির্বাচকরাই বা এক্ষেত্রে কী ভূমিকা নেবেন? এসব প্রশ্নই ঘুরপাক খেতে শুরু করেছে ক্রিকেট মহলে।

[আরও পড়ুন: ‘নেশা করেছি, তবুও বলতে চাই…’, মাঝরাতে বসকে মেসেজ মদ্যপ কর্মীর! ভাইরাল স্ক্রিনশট]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement