shono
Advertisement

১৩ দিনে রাশিয়ার ৩ নাগরিকের রহস্যমৃত্যু ভারতে, এবার কার্গো জাহাজে মিলল রুশ ইঞ্জিনিয়ারের দেহ

কীভাবে মৃত্যু, জানতে তদন্তে পুলিশ।
Posted: 12:19 PM Jan 03, 2023Updated: 12:27 PM Jan 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১০ দিনের মধ্য়ে ভারতে ফের এক রুশ নাগরিকের মৃত্যু। মঙ্গলবার বাংলাদেশে থেকে পারাদ্বীপ বন্দরে আগত এক জাহাজ থেকে উদ্ধার হয় রুশ ইঞ্জিনিয়ারের দেহ। তবে কী কারণে তাঁর মৃত্য়ু হয়েছে, তা এখনও স্পষ্ট নয়। তবে ওড়িশায় পরপর তিন রুশ নাগরিকের মৃত্য়ুর ঘটনায় রহস্যের গন্ধ পাচ্ছে ওয়াকিবহাল মহল।

Advertisement

মৃতের নাম মিলেয়াকোভ সের্গেই (৫১)। পেশায় ইঞ্জিনিয়ার। বাংলাদেশের চট্টগ্রাম থেকে আসা একটি পণ্যবাহি জাহাজ এম বি আলডনা ওড়িশার পারাদ্বীপ বন্দরে আসে। গন্তব্য় ছিল মুম্বই। এদিন ভোর সাড়ে চারটে নাগাদ ওই জাহাজের চেম্বার থেকে ওই রুশ ইঞ্জিনিয়ারের দেহ উদ্ধার হয়। কীভাবে মৃত্যু হয়েছে তাঁর, তা নিয়ে এখনও পুলিশের তরফে কিছু জানানো হয়নি। এ প্রসঙ্গে পারাদ্বীপ বন্দরের চেয়ারম্যান পি এল হার্নান্দ মৃত্যুর খবর নিশ্চিত করে জানান তদন্ত চলছে।

 

[আরও পড়ুন: নতুন বছরে আরও আধুনিক ভারতীয় রেল, দেশে এবার পরিবেশ বান্ধব হাইড্রোজেন ট্রেন]

স্বাভাবিকভাবেই এই ঘটনাকে কেন্দ্র করে জলঘোলা হচ্ছে। আগের দুই মৃত রুশ নাগরিক রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সমালোচক হিসেবে পরিচিত ছিলেন। কিন্তু  মিলেয়াকোভ সের্গেইয়ের বিস্তারিত পরিচয় এখনও জানা যায়নি। 

প্রসঙ্গত, ওড়িশায় রায়গড়ায় কয়েক দিনের ব্যবধানে রহস্যমৃত্যু হয়ছে দুই রুশ নাগরিকের। ভারতে ঘুরতে এসে রায়গড়ার হোটেলে উঠেছিলেন তাঁরা। এর মধ্যে পাভেল আন্থভের (Pavel Antov) ছিলেন পুতিন বিরোধী রুশ রাজনীতিক। এরপরেই প্রশ্ন ওঠে, দুই রুশ নাগরিকের মৃত্যুর পিছনে পুতিনের হাত রয়েছে কিনা। এবার এই ঘটনায় তৎপর হল জাতীয় মানবাধিকার কমিশন (National Human Rights Commission)। রায়গড়ের পুলিশ সুপারের কাছে রিপোর্ট চেয়ে পাঠিয়েছে কমিশন। এর মাঝেই ওড়িশায় নোঙর করা কার্গো জাহাজ থেকে উদ্ধার হল আরেক রুশ নাগরিকের দেহ। 

[আরও পড়ুন: এ কেমন মা! জন্ম থেকে অসুস্থ ৩ মাসের কন্যা সন্তানকে ছুঁড়ে ফেলে ‘খুন’! গ্রেপ্তার তরুণী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement