shono
Advertisement

গ্রীষ্মের ‘মসিহা’, গরমে হাসফাঁস বাস যাত্রীদের জল খাওয়াচ্ছেন কনডাক্টর, প্রশংসায় নেটদুনিয়া

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেই বাস কনডাক্টরের ছবি।
Posted: 05:03 PM Jun 07, 2022Updated: 05:03 PM Jun 07, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভ্যাপসা গরমে নাজেহাল অবস্থা আমজনতার। আর এমন চাঁদিফাটা রোদ্দুরে যদি বাসে চেপে গন্তব্যে পৌঁছতে হয়, তাহলে তো আর রক্ষে নেই। পা থেকে মাথা পর্যন্ত ঘর্মাক্ত অবস্থা! ঠিক এমন সময় যদি কেউ মুখের সামনে ঠান্ডা পানীয় জল তুলে ধরেন, তাহলে তাঁকে ‘মসিহা’ ছাড়া আর কী-ই বা বলা যেতে পারে। সেই ভূমিকাতেই ধরা দিয়েছেন এক বাস কনডাক্টর।

Advertisement

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে সেই বাস কনডাক্টরের ছবি। যাঁর হাতে রয়েছে একটি ঘটি। সেই ঘটিতেই ভরা থাকে জল। সেখান থেকে গ্লাসে জল ঢেলে প্রত্যেক যাত্রীর কাছে এগিয়ে দেন তিনি। আর এতেই মুখে হাসি ফোটে গরমে নাজেহাল যাত্রীদের। জল পানে তৃপ্ত হন তাঁরা। জানা গিয়েছে, কনডাক্টরের নাম সুরেন্দ্র শর্মা। রোহতকের বাসিন্দা হরিয়ানা রোডওয়েজের (Haryana Roadways) হয়ে কাজ করেন। আইএএফ অফিসার অণ্বিশ শরণ ছবিটি পোস্ট করে জানিয়েছেন, কোনও যাত্রী তাঁর বাসে উঠলে প্রথমেই তিনি তাঁদের দিকে জলের গ্লাস এগিয়ে দেন। তবে এ অভ্যাস তাঁর নতুন নয়। গত ১২ বছর ধরেই যাত্রীদের গরমে জল দেওয়ার মতো মহৎ কাজ করছেন সুরেন্দ্র।

[আরও পড়ুন: ‘সাহস থাকলে আমার বুকে বন্দুক ঠেকাক’, বাংলা বিভাজনের বিরোধিতায় গর্জে উঠলেন মমতা]

সুরেন্দ্রর এই মানবিক রূপ সামনে আসতেই প্রশংসার বন্যা বইছে সোশ্য়াল মিডিয়ায়। অনেকে লিখেছেন, এটাই আসল মানবিক কাজ। অন্য এক নেটিজেনের কথায়, “এঁরাই দেশের আসল নায়ক।” আরেক নেটিজেন আবার বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, তিনিও এই বাস কনডাক্টরকে প্রতিদিন পানীয় জল দিতে দেখেছেন।

[আরও পড়ুন: স্ত্রীর হাত কেটে নেওয়া ‘অসুস্থ মানসিকতা’, কেতুগ্রাম যাচ্ছে মহিলা কমিশন, জানালেন লীনা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার