shono
Advertisement

দুর্গতিনাশিনী! এবার পুজোয় মহিলাদের নিরাপত্তার জন্য আসানসোলে থাকছে ‘শক্তি বাহিনী’

অভিযোগ পাওয়ার দশ মিনিটের মধ্যে ঘটনাস্থলে পৌঁছে যাবে বিশেষ টিম।
Posted: 04:09 PM Sep 11, 2022Updated: 06:47 PM Sep 12, 2022

শেখর চন্দ্র, আসানসোল: পুজোয় (Durga Puja 2022) মহিলাদের নিরাপত্তায় সাহায‌্য করতে এবার আসানসোলে (Asansol) প্রস্তুত ‘শক্তি বাহিনী’। শনিবার একথা জানিয়েছেন আসানসোল দুর্গাপুর পুলিশের এসিপি (সেন্ট্রাল) দেবরাজ দাস। মহিলাদের বিরুদ্ধে ডোমেস্টিক ভায়োলেন্স অর্থাৎ গার্হস্থ্য হিংসার পাশপাশি সাইবার জালিয়াতির ঘটনা এড়াতে এদিন আসানসোল মহিলা থানা চত্বরে আয়োজন করা হয় এক বিশেষ কর্মশালা।

Advertisement

কর্মশালা এসিপি (সেন্ট্রাল) বলেন, “আজকাল সাইবার ঠগরা নতুন নতুন কৌশল অবলম্বন করে সাধারণ মানুষকে তাদের শিকারে পরিণত করছে। বিদ্যুৎ বিল বকেয়া আছে বলে সংযোগ কেটে দেওয়ার হুমকি দিয়ে প্রতারণা করছে তারা। এই ধরনের ফোন কলের ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করা প্রয়োজন।” বিশেষ এই কর্মশালায় বিভিন্ন সংগঠনের মহিলারা অংশগ্রহণ নেন। মহিলাদের উদ্দেশে এসিপি (সেন্ট্রাল) বলেন, “মহিলারা গার্হস্থ্য হিংসার অভিযোগ থানায় আসেন। তাঁরা শুধু থানায় নয়, সরকারি সামাজিক প্রতিষ্ঠানেও অভিযোগ করতে পারেন।”

[আরও পড়ুন: প্রথা মেনে আজও গুলি ছুঁড়ে হয় সন্ধিপুজো, জানেন জঙ্গিপুরের সিংহ বাড়ির দুর্গাপুজোর ইতিহাস?]

এরপরই ‘শক্তি বাহিনী’র উল্লেখ করেন দুর্গাপুর পুলিশের এসিপি (সেন্ট্রাল) দেবরাজ দাস। তিনি জানান, নারী সুরক্ষায় এবার দুর্গাপূজায় মহিলা ‘শক্তি বাহিনী’ মোতায়েন থাকবে। পুলিশকর্তার বক্তব্য অনুযায়ী, দুর্গাপুজোর সময় মহিলারা ভিড়ের মধ্যে নিরাপত্তার অভাব বোধ করেন। তবে আতঙ্কিত হওয়ার কোনও দরকার নেই। মহিলাদের কোন সমস্যা হলে সাহায্যের জন্য ‘শক্তি বাহিনী’ তৈরি থাকবে।

শহরের মহিলাদের কোনও প্রয়োজনে ‘শক্তি বাহিনী’র সঙ্গে যোগাযোগ করার পরামর্শ দেন দেবরাজ দাস। তিনি জানান, শহর জুড়ে মহিলা ‘শক্তি বাহিনী’ মোতায়েন করা হবে। অভিযোগ পাওয়া মাত্র দশ মিনিটের মধ্যে টিম সেখানে পৌঁছে যাবে। তিনি নারী পুলিশের ‘শক্তি বাহিনী’র যোগাযোগের নম্বরও উপস্থিত মহিলাদের দেন। ব্যাংক জালিয়াতি নিয়েই মহিলাদের সতর্ক করেন দুর্গাপুর পুলিশের এসিপি (সেন্ট্রাল)। কাউকে ব্যাংক অ্যাকাউন্টের বিবরণ দিতে বারণ করেন তিনি। এ বিষয়ে পুলিশ আধিকারিক শেহনাজ খাতুনও সতর্ক করেন সবাইকে।

[আরও পড়ুন: পুজোর বাজারে সব একঘেয়ে ডিজাইন? এবার কিনে ফেলুন রং-তুলিতে আঁকা এসব জুতো]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার