shono
Advertisement

শখের দাম কোটি টাকা! স্কুটিতে পছন্দের নম্বর প্লেট লাগাতে কোটি টাকা খসালেন যুবক

বিরাট দামে নম্বরপ্লেট কিনে আয়কর দপ্তরের নজরে পড়েছেন যুবক।
Posted: 03:39 PM Feb 19, 2023Updated: 03:49 PM Feb 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শখ জিনিসটা বেজায় গোলমেলে। তা পূরণে অনেক ক্ষেত্রে ঘটিবাটি চাটি হয়। যদিও তাতে কিছু এসে যায় না শৌখিন ব্যক্তির। এই যেমন গত বছর অনুষ্ঠিত কাতার বিশ্বকাপে জমি-বাড়ি বিক্রি করে মেসি, রোনাল্ডোদের দেখতে এসেছিলেন, এমন দর্শক কম ছিল না। প্রায় সেই পর্যায়ের কাণ্ড করলেন হিমাচলের (Himachal Pradesh) এক যুবক। নিলামে বাকিদের হারিয়ে তাঁর ১ লক্ষ টাকার স্কুটির জন্য ১ কোটি ১২ লক্ষ টাকার নম্বর প্লেট কিনলেন।

Advertisement

নিজের গাড়ি অথবা মোটরসাইকেল কেনার পরে এমনিতেই রেজিস্ট্রেশনের জন্য বিপুল টাকা খরচ হয়। তবে সেই ক্ষেত্রে আপনি গাড়ি অথবা মোটরসাইকেলের জন্য কোন নম্বর পাবেন তা ঠিক করতে পারেন না। নিজের পছন্দের নম্বর গাড়িতে অথবা মোটরসাইকেলের জন্য চাইলে অতিরিক্ত খরচ করতে হবে। তাই বলে কোটি টাকা। হিমাচল পরিবহন নিগমের ওয়েবসাইট সূত্রে জানা গিয়েছে, নিলামে পছন্দের নম্বর প্লেট কেনা যুবকের নাম দেশরাজ। ৯ সিরিজের নম্বর কেনেন তিন। নম্বরটি হল HP ৯৯৯৯৯৯। এর জন্য ১ কোটি ১২ লক্ষ ১৫ হাজার ৫০০ টাকা খরচ করেন যুবক। পিছনে ফেলে দেন সঞ্জয় কুমারকে। তিনি একই নম্বর প্লেটের জন্য ১ কোটি ১১ লক্ষ অবধি খরচ করতে রাজি ছিলেন।

[আরও পড়ুন: ছয় সেন্টিমিটার লম্বা লেজ নিয়ে জন্মাল শিশুকন্যা! বিরাট শোরগোল ব্রাজিলে]

নিলাম জিতলেও এখনই দেশরাজকে নম্বর প্লেটটি পাচ্ছেন না। কারণ এর জন্য বেশ কিছু শর্ত পূরণ করতে হয়। নিয়মকানুন সম্পূর্ণ হলে নম্বর হস্তান্তর করা হবে বলে জানা গিয়েছে। হিমাচল পরিবহন নিগম সূত্রে জানা গিয়েছে, দেশরাজের পছন্দের নম্বরটি ছাড়াও HP ৯৯000৯, HP ৯৯০০০৫ এবং HP ৯৯০০০৩ নম্বর নিলামে ওঠে। যেগুলির দাম ওঠে যথাক্রমে ২১, ২০ এবং ১০ লক্ষ টাকা।

[আরও পড়ুন: শিল্পের মৃত্যু! প্রদর্শনী দেখতে এসে ৩৪ লক্ষ টাকার ভাস্কর্য ভাঙলেন দর্শনার্থী, তারপর…]

এদিকে কোটি টাকার নম্বরপ্লেট কিনতে গিয়ে আয়কর দপ্তরের নজরে পড়েছেন যুবক। তাঁর আয়ের উৎস সম্পর্ক খোঁজ-খবর শুরু করেছে শিমলা জেলা প্রশাসন। সূত্রের খবর, আয়কর দপ্তরও দেশরাজের সমস্ত তথ্য খতিয়ে দেখার প্রস্তুতি নিয়েছে। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার