shono
Advertisement

কুকুরকে বাঁচাতে গিয়ে মৃত্যু, ৮ কিমি ছুটে যুবকের বাড়িতে গিয়ে শোকপ্রকাশ সারমেয়র!

কুকুরটি এখন মৃত যুবকের বাড়ির সদস্য।
Posted: 08:55 PM Nov 25, 2023Updated: 09:31 PM Nov 25, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংবাদপত্র পড়লে এক ঝলকে মনে হয় এই পৃথিবীটা যুদ্ধের, খুনের, ধর্ষণের কারখানা। মানুষের মতো নৃশংস প্রাণী দুটো নেই। দুঃস্বপ্নের সেই অনুভবকে ভেঙে দেয় কতিপয় ঘটনা। দক্ষিণের রাজ্য কর্ণাটকের (Karnataka) এই ঘটনাও তেমন। পথ কুকুরকে বাঁচাতে গিয়ে মৃত্যু হয়েছিল বাইক আরোহী যুবকের। দেহ উদ্ধারকারী গাড়ির সঙ্গে ৮ কিলোমিটার ছুটে বাড়ি এসে কৃতজ্ঞতা জানাল সেই কুকুর! ঠিক কী ঘটেছিল?

Advertisement

বছর একুশের তিপেশের বাড়ি শিবমোগা জেলার ভদ্রাবতীর কাছে। গত ১৬ নভেম্বর এলাকার রাস্তায় বাইক দুর্ঘটনায় মৃত্যু হয় যুবকের। না, কোনও গাড়ির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়নি বাইকের। তাহলে? আসলে আচমকা বাইকের সমানে এসে পড়ে রাস্তার একটি কুকুর। তাকে বাঁচাতে গিয়ে মর্মান্তিক দুর্ঘটনা। মাথায় চোট পান বছরের একুশের তিপেশ। মৃত্যু হয় তাঁর। এর পরেই সেই গল্প হলেও সত্যি!

 

[আরও পড়ুন: লজ্জায় মুখ ঢাকছে বাণিজ্য নগরী! মুম্বইয়ে দশ বছরে ধর্ষণ বেড়েছে ১৩০ শতাংশ]

তিপেশের মা যশোধাম্মা বলেন, “দাহকাজের পরে একটি কুকুর আমাদের বাড়িতে ঢোকার চেষ্টা করছিল। কিন্তু পাড়ার কুকুরেরা তা হতে দেয়নি। কদিন বাদে সুযোগ পেয়ে কুকুরটা বাড়িতে ঢুকে পড়েছিল। সে আমার কাছে আসে। হাতের উপর মাথা নামিয়ে শুয়ে পড়ে। আমাদের সবার মনে হয়েছে, ও তিপেশের মৃত্যতে শোকপ্রকাশ করছিল। এর পর থেকে কুকুরটি আমাদের বাড়িতেই থাকছে।”

 

[আরও পড়ুন: ওড়িশা থেকে উদ্ধার বাংলার নিখোঁজ কলেজ ছাত্রের দেহ, সন্তানহারা আরামবাগের পরিবার

তিপেশের পরিবারের আরেক সদস্যের দাবি, দুর্ঘটনাস্থল থেকে প্রায় ৮ কিলোমিটার ছুটে তিপেশের পাড়ায় এসেছিল কুকুরটি। স্থানীয় কুকুরের ধমক খাওয়ায় তিন দিন পরে বাড়িতে ঢুকতে সক্ষম হয়। তিপেশের বোন চন্দনার বক্তব্য, “আমাদের কুকুরটির উপর বিন্দুমাত্র রাগ নেই।” হবেই বা কেন, যেভাবে কৃতজ্ঞতা প্রকাশ করেছে ‘মনুষ্যতর’ প্রাণীটি, তাতে অভিভূত সকলে। ক্রমশ এই কৃতজ্ঞাবোধই হারাচ্ছে মানুষ। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার