shono
Advertisement

দিনেদুপুরে কলকাতার রাস্তায় ‘গোলি মারো’স্লোগান, গভীর রাতে গ্রেপ্তার ৩ বিজেপি কর্মী

সিসিটিভি ফুটেজের ভিত্তিতে গ্রেপ্তার করা হয় ওই তিন যুবককে। The post দিনেদুপুরে কলকাতার রাস্তায় ‘গোলি মারো’ স্লোগান, গভীর রাতে গ্রেপ্তার ৩ বিজেপি কর্মী appeared first on Sangbad Pratidin.
Posted: 08:54 AM Mar 02, 2020Updated: 11:00 AM Mar 02, 2020

অর্ণব আইচ: কলকাতার রাজপথে ‘গোলি মারো’ স্লোগান তোলায় গ্রেপ্তার ৩। সিসিটিভি ফুটেজের ভিত্তিতে রবিবার গভীর রাতে তাদের গ্রেপ্তার করে নিউ মার্কেট থানার পুলিশ। সূত্রের খবর, ধৃতদের বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করেছে পুলিশ।

Advertisement

সিএএ নিয়ে প্রচার করতে রবিবারই শহরে এসেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।  এদিনই কলকাতার শহিদ মিনারে সভা করেন তিনি। স্বাভাবিকভাবেই সকাল থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্তের বিজেপি কর্মীরা সভাস্থলে জমায়েত শুরু করে। বেলা গড়াতেই একে একে সমস্ত মিছিল গিয়ে মিশে যায় শাহর সভাস্থলে। অভিযোগ, বিজেপি কর্মীরা সভায় যাওয়ার পথেই কলকাতার রাজপথ মুখরিত হয় ওঠে বিতর্কিত গোলি মারো স্লোগানে। এমনকী পুলিশের সামনেই এই বিতর্কিত স্লোগান দিতে দিতে শহিদ মিনারের সভাস্থলে ঢুকছিলেন গেরুয়া শিবিরের নেতা-কর্মীরা। এই ছবি প্রকাশ্যে আসতেই সমালোচনার ঝড় উঠতে শুরু করে রাজনৈতিক মহলে। প্রশ্ন ওঠে পুলিশের ভূমিকা নিয়েও।

[আরও পড়ুন: ধারাবাহিক শিশুমৃত্যুতে সুতোর মান নিয়ে প্রশ্ন, আপাতত SNCU বন্ধ করল এনআরএস]

এরপর রাতেই নড়েচড়ে বসে কলকাতা পুলিশ। শহর জুড়ে শুরু হয় ধরপাকড়। ধর্মতলার ঠিক যে জায়গায় ‘গোলি মারো’ স্লোগান উঠেছিল সেই এলাকার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে তদন্ত শুরু করে পুলিশ। রাতেই বিতর্কিত স্লোগান দেওয়ায় ৩ বিজেপি কর্মী সুরেন্দ্র কুমার প্রসাদ, ধ্রুব বসু ও পঙ্কজ প্রসাদকে গ্রেপ্তার করে নিউ মার্কেট থানা। পুলিশের একাংশের দাবি, ধৃতদের বিরুদ্ধে ১৫৩এ/৫০৫/৫০৬/৩৪ ধারায় স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করেছে পুলিশ। যদিও অন্য একটি সূত্র মারফত জানা গিয়েছে যে, এক তৃণমূল নেতার অভিযোগের ভিত্তিতেই এই গ্রেপ্তারি। পুলিশ সূত্রে খবর, ধরপাকড় জারি থাকবে। শীঘ্রই বাকি অভিযুক্তরাও পুলিশের জালে ধরা পড়বে।

[আরও পড়ুন: যাদবপুরে CAA বিরোধী মিছিলে হেঁটে বিপাকে, পোল্যান্ডের পড়ুয়াকে দেশে ফেরার নিদান]

The post দিনেদুপুরে কলকাতার রাস্তায় ‘গোলি মারো’ স্লোগান, গভীর রাতে গ্রেপ্তার ৩ বিজেপি কর্মী appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement