shono
Advertisement

ত্রিবেন্দ্রর ইস্তফার পর তীর্থ সিং রাওয়াতকে উত্তরাখণ্ডের নয়া মুখ্যমন্ত্রী করছে বিজেপি

বুধবার বিজেপি বিধায়কদের বৈঠকের পরই এই সিদ্ধান্তের কথা জানানো হয়।
Posted: 12:58 PM Mar 10, 2021Updated: 01:15 PM Mar 10, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরাখণ্ডের (Uttarakhand) নয়া মুখ্যমন্ত্রী হিসেবে নিযুক্ত হলেন তীর্থ সিং রাওয়াত (Tirath Singh Rawat)। বুধবার BJP বিধায়কদের বৈঠকের পরই এই সিদ্ধান্তের কথা জানানো হয়। এদিনই বিকেলে শপথ নেবেন তিনি। মঙ্গলবারই রাজ্যপাল বেবি রানি মৌর্যর কাছে পদত্যাগপত্র জমা দিয়েছিলেন ত্রিবেন্দ্র সিং রাওয়াত (Trivendra Singh Rawat)। তিনিই এদিন নয়া মুখ্যমন্ত্রীর নাম ঘোষণা করলেন।

Advertisement

বৈঠকের পরই সংবাদসংস্থা ANI-কে দেওয়া সাক্ষাৎকারে নয়া নিযুক্ত মুখ্যমন্ত্রী বলেন, “ছোট্ট একটি গ্রাম থেকে উঠে আসা সামান্য এক দলের কর্মীকে এতটা বিশ্বাস করার জন্য প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী এবং দলের প্রধানকে অনেক ধন্যবাদ। আমি এই পদে আসতে পারব, সেটা কখনও ভাবতেও পারিনি। আমরা সাধারণ মানুষের সমস্ত আশাপূরণে কাজ করব। গত চারবছরে উন্নয়নের যে কাজ হয়েছে, তা আরও এগিয়ে নিয়ে যাব।”

 

[আরও পড়ুন: ‘এটা যদি আগে বলতে…’, রাহুলের মুখ্যমন্ত্রিত্বের টোপ নিয়ে জবাব জ্যোতিরাদিত্যর]

এদিন সকাল ১০ টা থেকে দেরাদুনের দলীয় কার্যালয়ে বিজেপি বিধায়কদের বৈঠক আয়োজন করা হয়। এই পদের জন্য উচ্চশিক্ষামন্ত্রী ধ্যান সিং রাওয়াত, বিজেপির রাজ্যসভার সাংসদ অনিল বানুলি, পর্যটক মন্ত্রী সতপাল মহারাজ, RSS-এর সাধারণ সচিব সুরেশ ভাট, কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশাঙ্ক-সহ আরও অনেকেই মুখ্যমন্ত্রী পদের দাবিদার ছিলেন। কিন্তু বৈঠকের পর তীর্থ সিং রাওয়াতকেই নয়া মুখ্যমন্ত্রী বেছে নেওয়া হয়েছে।

আগামী বছরই বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে বিজেপি শাসিত রাজ্যটিতে। এমন সময়ে মুখ্যমন্ত্রী রাওয়াতের এভাবে পদত্যাগে দলের অন্তর্কলহ যে চূড়ান্ত পর্যায়ে পৌঁছেছে, তা পরিষ্কার হয়ে গিয়েছে। সূত্রের খবর, পরিস্থিতি এমন জায়গায় পৌঁছয় যে রাওয়াত ইস্তফা না দিলে বিধায়কদের একাংশ রীতিমতো বিদ্রোহ ঘোষণা করতেন। তাই গত সোমবার দিল্লিতে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে বৈঠক করেন রাওয়াত। সেখানে বিজেপি সভাপতি জে পি নাড্ডা, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং দলের সাধারণ সম্পাদক বি এল সন্তোষের সঙ্গে বৈঠকে বসেন তিনি। তারপর মঙ্গলবার দেরাদুন ফিরে আসেন তিনি। তারপরই রাজ্যপালের কাছে গিয়ে ইস্তফা দেন।

[আরও পড়ুন: ‘অভ্যন্তরীণ বিষয়ে নাক গলাবেন না’, কৃষি আইন বিতর্কে ব্রিটেনকে কড়া বার্তা ভারতের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement