shono
Advertisement

ভবানীপুর উপনির্বাচন এবং দুই কেন্দ্রের ভোটের প্রার্থী ঘোষণা করল তৃণমূল

সামসেরগঞ্জে লড়বে না কংগ্রেস।
Posted: 06:48 PM Sep 05, 2021Updated: 09:41 PM Sep 05, 2021

সংবাদ প্রতিদিন ব্যুরো: দীর্ঘ টানাপোড়েনের পর অবশেষে ভবানীপুর কেন্দ্রে উপনির্বাচন এবং জঙ্গিপুর ও সামসেরগঞ্জের ভোটের দিনক্ষণ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। আর রবিবার এই তিন কেন্দ্রের প্রার্থী ঘোষণা করে দিল তৃণমূল। শনিবার নির্বাচনী নির্ঘণ্ট ঘোষিত হতেই তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় জানিয়ে দিয়েছিলেন, ভবানীপুর কেন্দ্রের প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এবার জানিয়ে দেওয়া হল, জঙ্গিপুর কেন্দ্র থেকে লড়াই করবেন জাকির হোসেন। সামসেরগঞ্জে লড়বেন আমিরুল ইসলাম। তবে নাম প্রত্যাহার করলেন সামসেরগঞ্জের কংগ্রেস প্রার্থী জইদুর রহমান।

Advertisement

একুশের বিধানসভা নির্বাচনে (WB Assembly Polls) জঙ্গিপুর থেকে প্রার্থী হয়েছিলেন জাকির হোসেনই। কিন্তু ভোটের আগেই ঘটে যায় বড়সড় দুর্ঘটনা। নিমতিতায় প্রবল বিস্ফোরণে গুরুতর আহত হন তিনি। দীর্ঘদিন ছিলেন হাসপাতালে। ভোটের প্রচারেও নামতে পারেননি। কোনওক্রমে অ্যাম্বুল্যান্সে চেপেই মনোনয়ন জমা দিতে গিয়েছিলেন। কিন্তু সেই কেন্দ্রে আরএসপি প্রার্থী প্রদীপ নন্দী করোনায় প্রাণ হারানোয় শেষমেশ সেখানে ভোট স্থগিত হয়ে যায়। পরে ভোটের দিন ঘোষণা হলেও একাধিক কারণে পিছিয়ে যায় নির্বাচন। অবশেষে ৩০ সেপ্টেম্বর ভোট হতে চলেছে সেখানে। অনেকটা সুস্থ হয়ে লড়াইয়ের ময়দানে নামতে প্রস্তুত জাকির হোসেনও।

জাকির হোসেন

[আরও পড়ুন: Coronavirus: করোনার হানায় চিরতরে মা-বাবাকে হারিয়ে অপার অন্ধকারে নদিয়ার দুই কিশোর]

এদিকে, করোনা (Coronavirus) আক্রান্ত হয়ে মারা গিয়েছিলেন সামশেরগঞ্জের কংগ্রেস (Congress) প্রার্থী রেজাউল হক। এরপরই প্রার্থী হিসেবে বেছে নেওয়া হয়েছিল তাঁর স্ত্রী রোকেয়া খাতুনকে। কিন্তু তিনিও শেষপর্যন্ত ভোটে দাঁড়াতে রাজি না হওয়ায় ফের প্রার্থীর নাম ঘোষণা করে কংগ্রেস। জঙ্গিপুর লোকসভার তৃণমূল কংগ্রেস সাংসদ খলিলুর রহমানের ভাই জইদুর রহমানকে সামশেরগঞ্জে প্রার্থী করা হয়। কিন্তু সেই কংগ্রেস প্রার্থী জইদুর রহমান এবার জানালেন ব্যক্তিগত কারণে নাম প্রত্যাহার করলেন। তিনি আরও স্পষ্ট করে দেন, নাম তুলে নেওয়ার জন্য তৃণমূলের তরফে কোনওপ্রকার চাপ দেওয়া হয়নি।

রবিবার নাম প্রত্যাহারের পর সাংবাদিক সম্মেলন করে তিনি বলেন, “তৃণমূলকে আমি ভালইবাসি। তাদের বিরোধিতা করার জন্য ভোটে দাঁড়ানোর সিদ্ধান্ত নিইনি। মানুষের চাহিদা এবং ব্যক্তিগত কারণেই কংগ্রেসের হয়ে সামসেরগঞ্জ বিধানসভা কেন্দ্রে মনোনয়ন জমা করেছিলাম। কিন্তু ব্যবসা-সহ অন্যান্য নানা কাজ রয়েছে। তাই সম্পূর্ণ ব্যক্তিগত কারণেই সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি।” তিনি স্পষ্টতই জানিয়ে দিলেন, মনোনয়ন জমা করলেও নির্বাচনী লড়াইয়ের ময়দানে থাকবেন না তিনি। এই কেন্দ্র থেকেই তৃণমূলের হয়ে লড়বেন আমিরুল ইসলাম। 

[আরও পড়ুন: ‘আমি আর চন্দনা কোনও অন্যায় করিনি’, ফেসবুক লাইভে ‘বিয়ে’ নিয়ে মুখ খুললেন কৃষ্ণ কুণ্ডু]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার