shono
Advertisement
Dev

'ধর্ম নিয়ে ভোট চাইতে এলে দেবেন না', সাফ কথা দেবের

ধর্মীয় মেরুকরণের রাজনীতিকে একহাত নিলেন তৃণমূলের তারকা প্রার্থী।
Posted: 12:35 PM Apr 22, 2024Updated: 05:25 PM Apr 22, 2024

অরিজিৎ গুপ্ত, হাওড়া: রামনবমীর দিনই সকালে জয় শ্রীরাম ধ্বনি, বিকেলে মুসলিম ভাইয়ের হাত থেকে জল পান করে সম্প্রীতির বার্তা দিয়েছিলেন ঘাটালের তৃণমূলের তারকা প্রার্থী দেব ওরফে দীপক অধিকারী। এবার হাওড়ায় প্রসূন বন্দ্যোপাধ্যায়ের হয়ে ভোটপ্রচার করতে গিয়ে সাফ জানালেন, "ধর্ম নিয়ে ভোট চাইতে এলে দেবেন না"

Advertisement

রবিবার আন্দুল রাজবাড়ির মাঠে জনসভা করেন দেব। সেখানেই তৃণমূল প্রার্থী প্রসূনের হয়ে সুর চড়ানোর পাশাপাশি ধর্মীয় মেরুকরণের রাজনীতিকে একহাত নেন তিনি। টলিউড সুপারস্টারের মন্তব্য, "আজকের রাজনীতি পুরোপুরি ধর্ম নিয়ে। উন্নয়ন নিয়ে নয় কিংবা কে কটা কাজ করল? সেটা নিয়ে নয়। আজকের রাজনীতি হচ্ছে, 'আমরা মন্দির গড়েছি, আমাদের ভোটটা দিন।' তবে নির্বাচন কিন্তু এইজন্য নয়। যে কোনও নির্বাচন মন্দির-মসজিদ তৈরির উপর নির্ভর করে না। এই নির্বাচন কে কটা মন্দির মসজিদ বানালো? সেটা নিয়ে নয়। বরং জেতার পর কে কতগুলো হাসপাতাল, স্কুল বানাল, সেটার জন্য। সে হিন্দু-মুসলিম, শিখ ইশাই যেই হোন না কেন।"

তৃণমূল কংগ্রেসের সৈনিক হিসেবে দেবের সংযোজন, "আপনারা ভাববেন, কোন দলটা মানুষকে ভালো রাখার রাজনীতি করে, আর কোন দলটা শুধু ধর্ম নিয়ে রাজনীতি করে। কোন দল উন্নয়ন করেছে, সেটা দেখেই ভোট দিন। ধর্ম নিয়ে ভোট চাইতে এলে দেবেন না। আমাদের দল হাওড়ায় তিনটে সরকারি মেডিক্যাল কলেজ গড়েছে। একটি বেসরকারি মেডিক্যাল কলেজ রয়েছে, যেখানে পড়াশোনা করে দুস্থ পরিবারের সন্তানরা ডাক্তার হওয়ার স্বপ্নপূরণ করতে পারে। এগুলো সব হাওড়া জেলায় হয়েছে। হাসপাতালও গড়েছে এখানে তৃণমূল। উন্নয়ন তো এটাই। এসবের প্রেক্ষিতেই নির্বাচন হওয়া উচিত।"

এরপর ঘাটালের প্রতিদ্বন্দ্বী প্রার্থী হিরণকে নিয়ে তাঁর মন্তব্য, "ঘাটালের মানুষ ঠিক করে নিয়েছে কাকে ভোট দেবেন। আমি না দাঁড়ালে হিরণ চাপমুক্ত হত। আমি চাপে নেই। আমরা যারা কাজ করেছি। যে পাশে টিকে থাকবে, সেই দলই ভালোবাসা পাবে। হিরণের সিনেমার কেরিয়ার শেষ। ও এখন টিকে আছে পুরো হেডলাইন রাজনীতির জন্য। আমি দশ বছর সৌজন্যের রাজনীতি করেছি।"

[আরও পড়ুন: গায়ে ধুম জ্বর নিয়েও ভোটপ্রচার সায়নীর, তীব্র দাবদাহে কোন ‘টনিকে’ চাঙ্গা রাখছেন নিজেকে?]

চব্বিশের লোকসভা ভোটের ফল নিয়ে বেশ আত্মবিশ্বাসী দেব। ঘাটালের দু’বারের তারকা সাংসদ এবার প্রচারের ময়দানে আমজনতার নাড়ির জড়িপ মেপে আগেভাগেই জানিয়ে দিয়েছেন যে, “গতবারের তুলনায় এবার আরও বেশি মার্জিনের ভোটে জিতব।” আর প্রচারের ময়দানেও পদে পদে টলিউড সুপারস্টারের সেই আত্মবিশ্বাসের ঝলক চোখে পড়ছে। কোনওরকম চাপ বা উত্তেজনা নেই, বরং ঘাটালের পিচে ‘ব্লকবাস্টার’ ব্যাটন চালাচ্ছেন দেব। প্রচারের ফাঁকে কখনও দলীয়কর্মীদের সঙ্গে চায়ের আড্ডায় মাতছেন, তো কখনও পাত পেরে খাচ্ছেন। জনতার ভিড়ে মিশে গিয়ে দেব কোনও তারকা নয়, বরং ঘাটালের নিজের ছেলে হয়ে উঠেছেন।

[আরও পড়ুন: ‘আমার অন্তিম যুদ্ধের সময় এসেছে’, ৮১-র অমিতাভের কথায় কী প্রতিক্রিয়া অভিষেক-শ্বেতার?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ধর্মীয় মেরুকরণের রাজনীতিকে একহাত নিলেন তৃণমূলের তারকা প্রার্থী।
  • হাওড়ায় প্রসূন বন্দ্যোপাধ্যায়ের হয়ে ভোটপ্রচার করতে গিয়ে সাফ জানালেন, "ধর্ম নিয়ে ভোট চাইতে এলে দেবেন না।"
  • রবিবার আন্দুল রাজবাড়ির মাঠে জনসভা করেন দেব।
Advertisement