shono
Advertisement
Mukut Mani Adhikari

রানাঘাটেও সবুজ ঝড়, জয়ের 'মুকুট' ফিরে পেলেন মুকুটমণি

লোকসভা নির্বাচনে দাঁড়িয়েও জিততে পারেননি মুকুটমণি অধিকারী।
Published By: Sayani SenPosted: 01:59 PM Jul 13, 2024Updated: 02:09 PM Jul 13, 2024

সঞ্জিত ঘোষ, নদিয়া: চব্বিশের নির্বাচনে হারের পর জয়ের 'মুকুট' ফিরে পেলেন রানাঘাটের মুকুটমণি অধিকারী। ৩৯ হাজার ৩৮ ভোটে জয়ী তিনি। বাকি তিন কেন্দ্রের উপনির্বাচনেও জয়ী শাসক শিবির।

Advertisement

মুকুটমণি অধিকারী পেশায় চিকিৎসক। তাঁর নামটা বঙ্গ রাজনীতির আঙিনায় প্রথমবার ভেসে ওঠে ২০১৯ লোকসভা নির্বাচনের সময়। বিজেপি রানাঘাট কেন্দ্রের প্রার্থী হিসাবে প্রথমে মুকুটমণির নামই ঘোষণা করে। কিন্তু তখনও তিনি রাজ্যের স্বাস্থ্যদপ্তরের চাকুরে। অভিযোগ, সেসময় ইচ্ছাকৃতভাবে মুকুটমণিকে প্রয়োজনীয় ছাড়পত্র দেয়নি রাজ্য সরকার। অগত্যা রানাঘাট কেন্দ্র থেকে লোকসভায় বিজেপির প্রার্থী হন জগন্নাথ সরকার। এবং তিনি জিতেও যান।

[আরও পড়ুন: তৃণমূলের দখলে রায়গঞ্জ, বিজেপিকে হঠিয়ে ৫০ হাজারেরও বেশি ভোটে জয়ী কৃষ্ণ]

পরে রানাঘাট দক্ষিণ কেন্দ্র থেকে বিজেপির টিকিটে বিধায়ক হন মুকুটমণি। তাঁর আশা ছিল, চব্বিশে তাঁকে রানাঘাট থেকে লোকসভায় প্রার্থী করবে দল। কিন্তু গেরুয়া শিবির দলের বিদায়ী সাংসদকেই ফের টিকিট দিয়েছে। সম্ভবত সেই ক্ষোভ থেকেই মুকুটমণি যোগ দেন তৃণমূলে। রাজ্যের শাসকদল তাঁকে রানাঘাট থেকেই প্রার্থী করে। সেই সময় খাতায় কলমে বিজেপি বিধায়ক ছিলেন। তৃণমূল প্রার্থী হওয়ার পর বিধায়ক পদ থেকে পদত্যাগ করেন। তাঁর পদত্যাগপত্র গ্রহণ করেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। বিধায়কশূন্য রানাঘাট দক্ষিণে উপনির্বাচন হয়। এবার তৃণমূলের টিকিটে রানাঘাট দক্ষিণে জয়ী মুকুটমণি অধিকারী।

[আরও পড়ুন: মানিকতলা তৃণমূলের দখলেই, বিপুল ভোটে জয়ী সাধনজায়া সুপ্তি]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • লোকসভা নির্বাচনে দাঁড়িয়েও জিততে পারেননি মুকুটমণি অধিকারী।
  • তবে উপনির্বাচনে রানাঘাটে সবুজ ঝড়।
  • জয়ের 'মুকুট' ফিরে পেলেন রানাঘাটের মুকুটমণি অধিকারী।
Advertisement