shono
Advertisement

WB Civic Polls 2022: অব্যাহত জয়ের ধারা, এবার বিনা প্রতিদ্বন্দ্বিতায় দিনহাটা পুরসভা দখল তৃণমূলের

এর আগে সাঁইথিয়া এবং বজবজ পুরসভায় জয়ী হয় তৃণমূল।
Posted: 02:25 PM Feb 10, 2022Updated: 02:40 PM Feb 10, 2022

বিক্রম দাস, কোচবিহার: বিনা প্রতিদ্বন্দ্বিতায় পুরভোটে তৃণমূলের (TMC) জয়ের ধারা অব্যাহত। সাঁইথিয়া, বজবজের পর এবার কোচবিহারের দিনহাটা পুরসভায় জয় ঘাসফুল শিবিরের। ১৬টি ওয়ার্ড বিশিষ্ট দিনহাটা পুরসভার ৭টি বুধবারই নিজেদের দখলে নিয়েছিল শাসকদল। আরও ৫টি এল বৃহস্পতিবার।

Advertisement

কোচবিহারের দিনহাটায় মোট ১৬টি ওয়ার্ড। তার মধ্যে ১, ৩, ৯, ১২, ১৩, ১৫ এবং ১৬-সহ মোট সাতটি ওয়ার্ডে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয় তৃণমূল। ৮ টি ওয়ার্ডে প্রার্থী দেয় বিজেপি। ৪টি ওয়ার্ডে বামফ্রন্ট প্রার্থী দেয়। বৃহস্পতিবার সকালে ওই চারটি ওয়ার্ডের স্ক্রুটিনিতে যোগ দেননি বামেরা। তার ফলে ওই চারটি ওয়ার্ড-সহ মোট পাঁচটি নিজেদের দখলে নেয় ঘাসফুল শিবির। ২, ৪, ৫, ৭, ১৪ নম্বর ওয়ার্ডেও জয় পায় তৃণমূল। তার ফলে দিনহাটা পুরসভাতেও (Dinhata Municipality) জয়ের হাসি হাসল শাসকদল। বিজেপির অভিযোগ, মনোনয়ন প্রত্যাহারে চাপ দেওয়া হচ্ছে। যদিও সে অভিযোগ নস্যাৎ করেছে রাজ্যের শাসক শিবির। তাদের দাবি, সংগঠনের দুর্বলতার কারণে প্রার্থী দিতে পারছে না বিরোধীরা।

[আরও পড়ুন: প্রেমিকার নগ্ন ছবি বন্ধুবান্ধবদের শেয়ার! প্রতিবাদ করায় অ্যাসিড হামলার হুমকি যুবকের]

বুধবার বীরভূমের সাঁইথিয়া পুরসভাতে (Sainthia Municipality) বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয় পায় তৃণমূল। ১৬টি ওয়ার্ড বিশিষ্ট সাঁইথিয়া পুরসভার সবক’টি ওয়ার্ডে প্রার্থী দিয়েছিল তৃণমূল। ১,৪ এবং ১২ নম্বর ওয়ার্ডে প্রার্থী দেয় সিপিএম (CPIM)। তবে বাকি কোনও ওয়ার্ডে আর প্রার্থী দিতে পারেনি তারা। বিজেপি এবং কংগ্রেস একটি ওয়ার্ডেও প্রার্থী দিতে পারেনি। তাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় পুরসভায় জয় পায় তৃণমূল।

বজবজ পুরসভাতেও (Budge Budge Municipality) ২০টির মধ্যে ১২টি ওয়ার্ডে প্রার্থী দিতে পারেননি বিরোধীরা। স্বাভাবিকভাবেই তাই ১, ২, ৩, ৪, ৬, ৭, ৯, ১২, ১৫, ১৬, ১৯, ও ২০ নম্বর ওয়ার্ডে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বজবজ পুরসভাতেও জয়ী ঘাসফুল শিবির। রাজ্যের তিনটি পুরসভায় জয়ের পরই উচ্ছ্বাসে ভাসছে তৃণমূল কর্মী-সমর্থকরা।

[আরও পড়ুন: দেশের দৈনিক করোনা সংক্রমণ নিম্নমুখী, দৈনিক মৃতের সংখ্যা নিয়ে চিন্তা অব্যাহত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার