shono
Advertisement

Breaking News

TMC Councilor

সুদীপের জয়েও প্রত্যাশামতো লিড নেই ওয়ার্ডে, দায় নিয়ে পদত্যাগ কলকাতার তৃণমূল কাউন্সিলরের

Published By: Sucheta SenguptaPosted: 06:30 PM Jun 07, 2024Updated: 06:30 PM Jun 07, 2024

অভিরূপ দাস: লোকসভা ভোটে ভালো ব্যবধানেই জিতেছে তৃণমূল। বিধানসভা তো বটেই, ওয়ার্ডগুলিতেও লিড হয়েছে দলের। কিন্তু কোথাও কোথাও সেই লিড যথেষ্ট কম। আর সেই দায় কাঁধে নিয়ে পদত্যাগ করলেন কলকাতা পুরসভার ২০ নং ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর (TMC Councilor) বিজয় উপাধ্যায়। শুক্রবার তিনি দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কাছে নিজের ইস্তফাপত্র পাঠিয়েছেন। জানিয়েছেন, তিনি নিজের ওয়ার্ডে খুব আশানুরূপ লিড দিতে পারেননি কলকাতা উত্তরের জয়ী তৃণমূল প্রার্থী সুদীপ বন্দ্যোপাধ্যায়কে। তাই পৌর প্রতিনিধির পদ থেকে অব্যাহতি চান। মমতা, অভিষেকের কাছে কাউন্সিলের অনুরোধ, তাঁর ইস্তফাপত্র গ্রহণ করা হোক।

Advertisement

২০ নং ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলরের ইস্তফাপত্র।

কলকাতা উত্তর (Kolkata Uttar) লোকসভা কেন্দ্র থেকে এবারও জিতেছেন তৃণমূলের বর্ষীয়ান নেতা, বিদায়ী সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় (Sudip Banerjee)। যদিও এবার তাঁর লড়াই একটু কঠিন ছিল। প্রতিপক্ষ ছিলেন এতদিনের সতীর্থ, দলবদলকারী তাপস রায়। তাই দুজনের মধ্যে লড়াই যে বেশ জমাটি, তা স্পষ্ট ছিল। তবে প্রায় ৯২ হাজার ভোটে জিতেছেন সুদীপ। কিন্তু কয়েকটি ওয়ার্ডে লিড বেশ কম। তা নিয়ে দলের অন্দরে কাটাছেঁড়া শুরু হতেই  নিজের দায় স্বীকার করে নিয়েছেন ২০ নং ওয়ার্ডের কাউন্সিলর বিজয় উপাধ্যায়। তিনি পদ থেকে ইস্তফা দিয়েছেন।

[আরও পড়ুন: মুরগির ডিম ফাটাতেই বেরল সাপের বাচ্চা! চক্ষু ছানাবড়া জামুরিয়ার বধূর]

নিজের পদত্যাগপত্রে (Resignation Letter) বিজয়বাবু স্পষ্টই উল্লেখ করেছেন, মমতা বন্দ্যোাপাধ্য়ায়, অভিষেক  বন্দ্যোপাধ্যায়ের নির্দেশমতো তৃণমূল প্রার্থীকে নিজের ওয়ার্ড থেকে আশানুরূপ লিড তিনি দিতে পারেননি, মাত্র ২১৭ ভোটে লিড হয়েছে। আর তাই তিনি আর কাউন্সিলর হিসেবে কাজ চালিয়ে চাইছেন না। তাঁকে যেন কাজ থেকে অব্যাহতি দেওয়া হয়। তাঁর এই পদক্ষেপ নিয়ে রাজনৈতিক মহলে ইতিমধ্যে আলোচনা শুরু হয়েছে। 

[আরও পড়ুন: রাজনীতির চাপে ইন্ডাস্ট্রি কি কম গুরুত্ব পাবে? উত্তর দিলেন দেব, রচনা, জুন, সায়নী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • কলকাতা পুরসভার ২০ নং ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর বিজয় উপাধ্য়ায়ের ওয়ার্ডে তৃণমূলের লিড মাত্র ২১৭।
  • সুদীপ বন্দ্যোপাধ্যায় জিতলেও কম লিড, দায় নিয়ে পদত্যাগ বিজয় উপাধ্যায়ের।
Advertisement