shono
Advertisement

চোপড়ায় শিশুমৃত্যুতে ঝাঁজ বাড়াচ্ছে তৃণমূল, রাজ্যপালের দ্বারস্থ বিশেষ প্রতিনিধি দল

বিএসএফ ক্যাম্পের সামনে মৌন প্রতিবাদে স্থানীয় তৃণমূল নেতৃত্ব।
Posted: 09:48 AM Feb 13, 2024Updated: 12:05 PM Feb 13, 2024

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: চোপড়ায় (Chopra)  চার শিশুর মর্মান্তিক মৃত্যুর ঘটনায় বিএসএফের উপর চাপ বাড়াচ্ছে তৃণমূল (TMC)। এই ঘটনায় ১২ জনের প্রতিনিধিদল তৈরি করল শাসকদল। শিশুমৃত্যুর বিষয়টি নিয়ে রাজ্যপালের দ্বারস্থ হতে চান প্রতিনিধিদলের সদস্যরা। সেইমতো জরুরি ভিত্তিতে তাঁর সঙ্গে দেখা করার আবেদন জানানো হয়েছে। 

Advertisement

চোপড়ায় শিশুমৃত্যু নিয়ে রাজ্যপালকে চিঠি তৃণমূল প্রতিনিধিদের। নিজস্ব চিত্র।

রাজ্যপাল এই মুহূর্তে কলকাতায় নেই। সোমবারই সন্দেশখালির (Sandeshkhali) পরিস্থিতি পরিদর্শন করেই তিনি উড়ে গিয়েছেন দিল্লিতে।  তাই আগামী ১৫ তারিখ রাজভবন সূত্রে তাঁদের সময় দেওয়া হয়েছে বলে খবর। আজ চোপড়ার দাসপাড়া ব্লকে বিএসএফ ক্যাম্পের সামনে মৌন প্রতিবাদ কর্মসূচি রয়েছে তৃণমূলের।

[আরও পড়ুন: তৃতীয় টেস্টের আগে আরও সমস্যায় ভারত, ছিটকে গেলেন লোকেশ রাহুল]

ঘটনা সোমবার দুপুরের। উত্তর দিনাজপুরের চোপড়া থানার চেতনাগছ গ্রামে ভারত-বাংলাদেশ সীমান্তে ছোট নিকাশি নালা ছিল। তা সম্প্রসারণের জন্য জেসিবি দিয়ে মাটি তোলা হচ্ছিল। বিএসএফের (BSF) অধীনে ‘নো ম্যানস ল্যান্ডে’ কেন্দ্রের সিপিডব্লিউডি রাস্তার পাশে মাটি তুলছিল। নতুন করে নালা তৈরির কাজ চলছিল। এলাকার সেই কাজ দেখতে গিয়েছিলেন স্থানীয় বাসিন্দারা। ওই সময় ৬ থেকে ১৪ বছরের বাচ্চারা খেলছিল সেখানে। খেলতে খেলতেই নালায় পড়ে গিয়ে মৃত্যু হয় ৪ জনের।

[আরও পড়ুন: নরেন্দ্রপুরে ফাঁস বড়সড় অনলাইন প্রতারণা চক্র, পুলিশের জালে ৮, শিকড় ছড়িয়ে বিদেশেও]

এর পরই এই মৃত্যুর জন্য বিএসএফের অসাবধানতাকে দায়ী করে তোপ দাগতে শুরু করে তৃণমূল। সোশাল মিডিয়ায় সরব হন শাসকদলের নেতারা। আর মঙ্গলবার এনিয়ে পদক্ষেপ করতে ১২ সদস্যের প্রতিনিধিদল গড়ল তৃণমূল। তাতে রয়েছেন –

চন্দ্রিমা ভট্টাচার্য

ফিরহাদ হাকিম

অরূপ বিশ্বাস

উদয়ন গুহ

ব্রাত্য বসু

শশী পাঁজা

বীরবাহা হাঁসদা

গৌতম দেব

দোলা সেন

প্রতিমা মণ্ডল

জগদীশ বর্মা বসুনিয়া

কুণাল ঘোষ

তাঁরা রাজ্যপাল সি ভি আনন্দ বোসের (C V Anand Bose) সঙ্গে জরুরি ভিত্তিতে সাক্ষাৎ করতে চান। সূত্রের খবর, তাঁদের আবেদন মেনে ১৫ ফেব্রুয়ারি দুপুরে রাজভবনের সময় মিলেছে। রাজ্যপাল ওইদিন তাঁদের সঙ্গে দেখা করবে। শিশুমৃত্যুর ঘটনার প্রকৃত তদন্তের দাবি জানাচ্ছেন সদস্যরা। যদিও সূত্রের খবর, বিএসএফ দাবি করেছে যে নালা সম্প্রসারণের কাজের দায় তাদের নয়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার