shono
Advertisement

অ্যালকেমিস্ট মামলায় ইডির নজরে মুকুল রায়, দিল্লিতে হাজিরার নির্দেশ

ইডির তলব নিয়ে মুখ খুললেন মুকুলপুত্র।
Posted: 04:15 PM Feb 15, 2024Updated: 06:43 PM Feb 15, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অ্যালকেমিস্ট মামলায় এবার বিধায়ক মুকুল রায়কে তলব করল ইডি। অবিলম্বে তাঁকে দিল্লিতে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। তবে মুকুল পুত্র শুভ্রাংশু জানিয়েছেন, এই মুহূর্তে তাঁর বাবার পক্ষে দিল্লি যাওয়া সম্ভব নয়। সেইরকম শারীরিক পরিস্থিতি তাঁর নেই।

Advertisement

অ্যালকেমিস্টের (Alchemist) বিরুদ্ধে বাজার থেকে বেআইনিভাবে কোটি-কোটি টাকা তোলার অভিযোগ ছিল। সেই টাকা একাধিক ‘প্রভাবশালীর’ কাছে গিয়েছে বলে অভিযোগ কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার। এমনকী, সেই টাকা বিদেশে পাচার হয়েছে বলেও দাবি ছিল ইডির। এই মামলার তদন্তে নেমে সংস্থার একাধিক কর্মী-আধিকারিকদের জিজ্ঞাসাবাদ করে ইডি। ২০২১ সালে অ্যালকেমিস্টকর্তা কেডি সিং-কে গ্রেপ্তার করা হয়। অ্যালকেমিস্ট চিটফান্ডের ২৩৯ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়।

[আরও পড়ুন: পুলিশের গাড়িতে চড়াও, প্রবল ধস্তাধস্তিতে অসুস্থ সুকান্ত, আনা হল কলকাতার হাসপাতালে]

সেই মামলায় দীর্ঘদিন আগেই নাম জড়িয়েছিল মুকুল রায়ের। তিনি অ্যালকেমিস্টের বিভিন্ন সুযোগ নিয়েছেন বলে অভিযোগ। সেই সংক্রান্ত তথ্যের জন্যই এবার ফের মুকুল রায়কে তলব করা হয়েছে বলে খবর। যদি বিধায়ক হাজিরা দিতে পারবেন না বলেই জানিয়েছেন তাঁর ছেলে। প্রসঙ্গত, দীর্ঘদিন ধরেই সক্রিয় রাজনীতি থেকে দূরে মুকুল রায়। কারণ, একাধিক শারীরিক সমস্যায় ভুগছেন তিনি।

[আরও পড়ুন: সন্দেশখালিতে অশান্তির নেপথ্যে কারা? গোপন ডেরা থেকে কী দাবি অভিযুক্ত শিবুর?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement