shono
Advertisement

WB Civic Polls 2022: তৃণমূলের প্রার্থীতালিকায় চমক, কামারহাটি পুরভোটে লড়ছেন মদন মিত্রের পুত্রবধূ

খড়দহের প্রাক্তন বিধায়ক কাজল সিনহার স্ত্রীও টিকিট পেয়েছেন।
Posted: 09:04 AM Feb 05, 2022Updated: 09:23 AM Feb 05, 2022

অর্ণব দাস, বারাকপুর: লোকসভা, বিধানসভা নির্বাচনের পর পুরভোটের (Municipal Election 2022) প্রার্থীতালিকাতেও চমক তৃণমূলের। শুক্রবার প্রকাশিত ১০৮টি পুরসভার প্রার্থীতালিকার মধ্যে আলাদা করে নজর কাড়ল কামারহাটি পুরসভা। কারণ, ওই পুরসভার ১৬ নম্বর ওয়ার্ডের প্রার্থী বিধায়ক মদন মিত্রের (Madan Mitra) পুত্রবধূ মেঘনা। তাঁকে প্রার্থী করায় স্বভাবতই উচ্ছ্বসিত বিধায়কের অনুগামীরা। অন্যদিকে, খড়দহের প্রাক্তন বিধায়ক কাজল সিনহার স্ত্রী নন্দিতা সিনহার উপরও আস্থা রাখল শাসক দল। খড়দহের ৪ নম্বর ওয়ার্ডের প্রার্থী হয়েছেন তিনি।

Advertisement

হীরালাল মজুমদার কলেজে ছাত্র রাজনীতিতে হাতেখড়ি মদন মিত্রের পুত্রবধূ মেঘনা মিত্রের। তিনি তৃণমূল (TMC) ছাত্র পরিষদের থেকে ২০১১সালে প্রথম ক্লাস রিপ্রেজেন্টেটিভ হিসেবে নির্বাচিত হন। ২০১২ সালে তিনি কলেজের কলেজের কালচারাল সেক্রেটারি হন। ২০১৭ সালে মেঘনার বিয়ে হয় মদন মিত্রের ছেলে শুভরূপের সঙ্গে। বর্তমানে তিনি হীরালাল মজুমদার কলেজের পরিচালন কমিটির সদস্যা। পাশাপাশি রাজনীতির সঙ্গেও সমানতালে যোগ রেখেছিলেন মেঘনা। এবার পুরযুদ্ধে অবতীর্ণ মদন মিত্রের পুত্রবধূ। কামারহাটি পুরসভা ১৬ নম্বর ওয়ার্ডের শাসক দল তাঁকে যোদ্ধা হিসাবে বেছে নেওয়ায় স্বভাবতই উচ্ছ্বসিত স্থানীয় কর্মী-সমর্থকরা। 

কামারহাটির ১৬ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী মেঘনা মিত্র। ছবি: ফেসবুক।

[আরও পড়ুন: হেলমেট না পরে বাইক চালালে এবার ৩ মাসের জন্য সাসপেন্ড হবে লাইসেন্স, সঙ্গে জরিমানাও]

অন্যদিকে, খড়দহ পুরসভার ৪ নম্বর ওয়ার্ডের প্রাথী হয়েছেন প্রয়াত বিধায়ক কাজল সিনহার স্ত্রী নন্দিতা সিনহা। গত পুরসভা নির্বাচনে এই ওয়ার্ড থেকেই জিতে কাউন্সিলর হয়েছিলেন কাজলবাবু। পরবর্তীতে তিনি খড়দহ বিধানসভার বিধায়ক হন। পুরসভা নির্বাচনে প্রাক্তন বিধায়ক কাজল সিনহার স্ত্রী নন্দিতা সিনহাকে প্রার্থী করা হবে এই নিয়ে অনেক আগে থেকেই গুঞ্জন শোনা যাচ্ছিল। অবশেষে জল্পনার অবসান ঘটল, তা বলাই যায়। প্রয়াত বিধায়কের ওয়ার্ড থেকেই তাঁর স্ত্রীকে প্রার্থী করা হয়েছে। 

আগামী ২৭ ফেব্রুয়ারি রাজ্যের ১০৮টি পুরসভায় নির্বাচন। ওইদিনই প্রার্থীদের ভাগ্য ইভিএম বন্দি হবে। তাই আপাতত ভোট প্রস্তুতিতেই মন শাসক-বিরোধী উভয়েরই। ভোটের ফলপ্রকাশের দিনক্ষণ এখনও ঘোষণা হয়নি। ভোটযুদ্ধে কে জয়ের হাসি হাসবেন, সেদিকেই তাকিয়ে প্রায় সকলেই। 

[আরও পড়ুন: ছড়িয়েছিল ভুয়ো লিস্ট, ঘোষণার কয়েক ঘণ্টার মধ্যেই ১০৮ পুরসভায় তৃণমূলের প্রার্থীতালিকা বদল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার