shono
Advertisement

নিয়োগ দুর্নীতি: দাঁতের যন্ত্রণায় কাবু অর্পিতা, ‘হেফাজতে অত্যাচার করছে ইডি’, আদালতে দাবি মানিকের

বৃহস্পতিবার ব্যাঙ্কশালের ইডি আদালতে পার্থ চট্টোপাধ্যায়, অর্পিতা মুখোপাধ্যায়, কুন্তল ঘোষ, সুজয়কৃষ্ণ ভদ্রকে ভারচুয়ালি পেশ করা হয়।
Posted: 08:57 PM Feb 29, 2024Updated: 08:57 PM Feb 29, 2024

অর্ণব আইচ: দাঁতের যন্ত্রণায় ভুগছেন নিয়োগ দুর্নীতি মামলার অভিযুক্ত অর্পিতা মুখোপাধ‌্যায়। কিছু খেতে পারছেন না তিনি। আদালতে এমনটাই জানালেন তাঁর আইনজীবী। এদিকে আরেক অভিযুক্ত মানিক ভট্টাচার্য আদালতে বিচারককে বলেন, ‘‘আমি বিচার চাই। আসল সত‌্য বেরিয়ে আসুক।’’ ইডির বিরুদ্ধে অত্যাচারের অভিযোগও করলেন তিনি।

Advertisement

বৃহস্পতিবার ব‌্যাঙ্কশালের ইডি আদালতে পার্থ চট্টোপাধ‌্যায়, অর্পিতা মুখোপাধ‌্যায়, কুন্তল ঘোষ, সুজয়কৃষ্ণ ভদ্রকে ভারচুয়ালি পেশ করা হয়। অয়ন শীল, শান্তনু বন্দ্যোপাধ‌্যায় ও মানিক ভট্টাচার্যকে পেশ করা হয় সশরীরে। পার্থ, সুজয়কৃষ্ণ, মানিকের জামিনের মামলা চলছে উচ্চ আদালতে। বাকিদের জন‌্য জামিনের আবেদন করেননি আইনজীবীরা। ২৭ মার্চ পর্যন্ত তাঁদের জেল হেফাজতের নির্দেশ দেন বিচারক। সেদিন প্রত্যেকেরই ভারচুয়াল শুনানি হবে।

[আরও পড়ুন: একাধিক অভিযোগ, ঝাড়খণ্ড থেকে গ্রেপ্তার শাহজাহানের সঙ্গী আমির আলি গাজি]

অর্পিতার আইনজীবী বলেন, শম্ভুনাথ পণ্ডিত হাসপাতাল শুধু ব‌্যথা কমানোর ওষুধ দিয়েছে। এবার চিকিৎসার প্রয়োজন। মানিক বিচারককে বলেন, দেড় বছর ধরে তাঁকে মিথ‌্যা অভিযোগে আটকে রাখা হয়েছে। তাঁর উপর ইডি অত‌্যাচার করছে। উত্তর দিনাজপুরের যে ‘বেনামী’ চিঠির উপর ভিত্তি করে টেটের মামলা, তিনিও তার প্রাপক। কিন্তু পরে তিনিই অভিযুক্ত হন। ইডির আইনজীবী বলেন, এভাবে অভিযুক্ত নিজে আবেদন জানাতে পারেন না। মানিকের এহেন আচরণে বিচারক উষ্মা প্রকাশ করলেও তিনি তাঁকে বলেন, তাঁর কিছু বলার থাকলে তিনি যেন ‘প্রিজনার্স পিটিশন’ হিসাবে লিখিতভাবে জেল সুপারের মাধ‌্যমে তা আদালতকে জানান। তিনি তা খতিয়ে দেখবেন। বিচারক মানিককে বিচারব‌্যবস্থার উপর আস্থা রাখতে বলে জানান, চেষ্টা করা হবে, যাতে তিনি তাড়াতাড়ি বিচার পান।

[আরও পড়ুন: সাদা জুতো পায়ে, শাহজাহান যায়! আদালতে রাজকীয় মেজাজে প্রবেশ সন্দেশখালির ‘বাদশা’র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement