shono
Advertisement

মহরমে বন্ধ হোক অস্ত্র প্রদর্শন, আবেদন সাংসদ ইদ্রিশ আলির

'অস্ত্র প্রদর্শন ইসলামের বিরোধী'। The post মহরমে বন্ধ হোক অস্ত্র প্রদর্শন, আবেদন সাংসদ ইদ্রিশ আলির appeared first on Sangbad Pratidin.
Posted: 02:26 PM Sep 20, 2018Updated: 02:26 PM Sep 20, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রামনবমী থেকে শিক্ষা নিয়ে মহরমেও অস্ত্র বিরোধী অভিযানে নেমে পড়লেন তৃণমূল সাংসদ ইদ্রিশ আলি। দলের অন্যতম সংখ্যালঘু মুখই এবার মহরমে অস্ত্র প্রদর্শনের বিরোধিতা করে আসরে নামলেন। বাংলার মুসলিম সম্প্রদায়ের মানুষের কাছে তৃণমূল সাংসদের আবেদন, “মহরমে অস্ত্র প্রদর্শন করবেন না, অস্ত্র প্রদর্শন ইসলামের বিরোধী। তাছাড়া বিজেপি-বজরং দল গোটা বাংলায় অশান্তি সৃষ্টির চেষ্টা করেছে। দাঙ্গা বাঁধানোর চেষ্টা করছে, ওদের সুযোগ দেবেন না” সংখ্যালঘু-তোষণের অভিযোগ ঘোচাতেই তৃণমূল সাংসদের এই পদক্ষেপ বলে মনে করছে রাজনৈতিক মহল।

Advertisement

[দলীয় কর্মীকে ‘হুমকি’, অভিযোগে বাবুলের বিরুদ্ধে জোড়া মামলা দায়ের]

তৃণমূলের বিরুদ্ধে মুসলিম তোষণের অভিযোগ পুরনো। বিজেপি তথা বিরোধীদের অভিযোগ, ভোট ব্যাংকের জন্য হিন্দুদের উপেক্ষা করে মুসলিমদের বাড়তি সুবিধা পাইয়ে দেওয়া হচ্ছে। এই অভিযোগ, মুছে ফেলতেই কী এই আবেদন? এ প্রশ্নের উত্তরে ইদ্রিশের জবাব, “রাজ্যে এমন পরিস্থিতি তৈরি করা হয়েছে, এছাড়া আর কোনও উপায় ছিল না।” বুধবার একটি সাংবাদিক বৈঠক দেখে এই আবেদন করেন তৃণমূল সাংসদ। ওই একই সাংবাদিক বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে মসজিদে গিয়ে ইসলাম-বিরোধী আচরণের জন্য তীব্র আক্রমণ করেন। ইদ্রিশ আলির অভিযোগ, মসজিদে মোদিকে ফেজ টুপি পরার অনুরোধ করা হলে তা তিনি প্রত্যাখ্যান করেন। এটা ইসলাম বিরোধী।”

[আদর্শ জলাঞ্জলি দিয়ে আমডাঙায় পঞ্চায়েত বোর্ড গঠনে বাম-রাম জোট]

বর্তমান পরিস্থিতিতে ইদ্রিশ আলির এই আবেদন রাজনৈতিকভাবে যথেষ্ঠ তাৎপর্যপূর্ণ। সম্প্রতি রামনবমীতে অস্ত্র মিছিল নিয়ে কড়া অবস্থান নিয়েছিল রাজ্য সরকার। প্রাচিন রামনবমী কমিটিগুলি ছাড়া আর কাউকে অস্ত্র মিছিলের অনুমতি দেওয়া হয়নি। তা সত্ত্বেও বিজেপি নেতারা অস্ত্র মিছিল বের করেন, এমনকি অস্ত্র আইনে মামলা হয় বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের বিরুদ্ধে। এরপরই বিজেপির তরফে তোষণের অভিযোগ তোলা হয়। প্রশ্ন তোলা হয়, মহরমে অস্ত্র প্রদর্শন হলে রামনবমীতে অস্ত্র মিছিলে আপত্তি কোথায়? এসব প্রশ্ন এড়াতেই হয়তো দলের অন্যতম সংখ্যালঘু মুখকে আসরে নামিয়ে দিল শাসকদল, মত রাজনৈতিক মহলের।

The post মহরমে বন্ধ হোক অস্ত্র প্রদর্শন, আবেদন সাংসদ ইদ্রিশ আলির appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement