shono
Advertisement

‘হুঁশিয়ারি’দিয়েছিলেন শুভেন্দু, এবার রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণীকে নোটিস ইডির

আপাতত পিএসির চেয়ারম্যান পদে রয়েছেন কৃষ্ণ কল্যাণী।
Posted: 01:38 PM Jul 29, 2022Updated: 01:44 PM Jul 29, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee), পরেশ অধিকারীদের পর এবার ইডির নজরে রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণ কল্যাণী (Krishna Kalyani)। তাঁর সংস্থার বিজ্ঞাপনী খরচ সংক্রান্ত লেনদেনে গরমিলের অভিযোগে রায়গঞ্জের বিধায়ককে নোটিস পাঠিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

Advertisement

ইডি সূত্রের খবর, কৃষ্ণ কল্যাণীর বিরুদ্ধে ২০১৮ থেকে ২০২২ পর্যন্ত দু’টি টিভি চ্যানেলে বিজ্ঞাপন দেওয়া নিয়ে অনিয়মের অভিযোগ রয়েছে। সেই অভিযোগেই তাঁকে নোটিস পাঠানো হয়েছে। গত ২৫ জুলাই ইডি কৃষ্ণ কল্যাণীর সংস্থা ‘কল্যাণী সলভেক্স প্রাইভেট লিমিটেডে’র রায়গঞ্জের ঠিকানায় নোটিসটি পাঠানো হয়। ওই দু’টি সংস্থায় বিজ্ঞাপনের জন্য দেওয়া টাকা পয়সার হিসাবে চাওয়া হয়।

[আরও পড়ুন: বিজেপি শাসিত কর্ণাটকে জঙ্গলরাজ! প্রকাশ্যে ফের কুপিয়ে খুন যুবককে, এলাকায় জারি ১৪৪ ধারা]

কৃষ্ণ কল্যাণী খাতায় কলমে এখনও বিজেপিরই বিধায়ক। ২০২১ বিধানসভা নির্বাচনে তিনি উত্তর দিনাজপুরের রায়গঞ্জ থেকে বিজেপির (BJP) টিকিটেই জিতে আসেন। কয়েক মাস পরেই অবশ্য বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেন তিনি। এমনকী মুকুল রায় অসুস্থতার কারণে পিএসি-র চেয়ারম্যানের পদ থেকে ইস্তফা দিলে কৃষ্ণ কল্যাণীকেই পিএসি চেয়ারম্যান মনোনীত করেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।

[আরও পড়ুন: Coronavirus: ফের দেশের দৈনিক করোনা আক্রান্ত ২০ হাজারের বেশি, স্বস্তি টিকাকরণের হারে]

তাৎপর্যপূর্ণভাবে কৃষ্ণ কল্যাণী তৃণমূলে যোগ দেওয়ার পর বিধানসভার বাজেট অধিবেশনে তাঁকে একপ্রকার ‘হুঁশিয়ারি’ দিয়েছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তারপরই কৃষ্ণ কল্যাণীর এই নোটিস পাওয়াটা বেশ তাৎপর্যপূর্ণ। তৃণমূল বারবার অভিযোগ করে বিজেপি নেতাদের ইশারাতেই কেন্দ্রীয় এজেন্সিগুলি কাজ করছে। সদ্য পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেপ্তারির পরও তৃণমূল নেতৃত্ব দাবি করেছিল, বিজেপি (BJP) ওয়াশিং মেশিন হিসাবে কাজ করছে। বিজেপিতে থাকলে এজেন্সি নিষ্ক্রিয়, আর বিরোধী দলে থাকলেই অতিসক্রিয়। তৃণমূলের এই অভিযোগ এবার কার্যত মান্যতা পেয়ে গেল। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার