shono
Advertisement

‘বলে বেটি বাঁচাও, অথচ বেটি পোড়ানো হচ্ছে’, নারীদের ‘শূর্পনখা’বলায় কৈলাসকে তোপ তৃণমূলের

বিজেপি নেতারা যৌনতাবাদী এবং নারীবিদ্বেষী মন্তব্যই করে থাকেন। তোপ কুণাল ঘোষের।
Posted: 03:34 PM Apr 08, 2023Updated: 07:51 PM Apr 08, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটা ডেস্ক: নারীদের নিয়ে বিতর্কিত মন্তব্য করে বিরোধীদের তীব্র কটাক্ষের মুখে বর্ষীয়ান বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গী। যে সব মেয়েরা ‘রুচিহীন’ পোশাক পরে তারা আসলে শূর্পনখার (Shurpanakha) মতো। কৈলাসের এই মন্তব্যেই বিতর্কের ঝড় উঠেছে। এহেন মন্তব্যের তীব্র নিন্দা করে তোপ দেগেছেন তৃণমূল নেতা-মন্ত্রীরাও।

Advertisement

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও ক্লিপে কৈলাসকে (Kailash Vijayvargiya) বলতে শোনা গিয়েছে, “আমাদের দেশে মেয়েদের দেবীর আসনে বসানো হয়। অথচ, সেই মেয়েরাই আজকাল দেখি ‘নোংরা’ পোশাক পরছে। এমন পোশাক পরলে মেয়েদের দেবী তো মনে হয়ই না, মনে হয় শূর্পণখা।” এখানেই শেষ নয়, সোজা মেয়েদের ‘শরীর’ নিয়ে কথা বলেন তিনি। বিজেপি (BJP) নেতার কথায়, “ঈশ্বর এত ভাল শরীর দিয়েছেন। তাহলে নোংরা পোশাক পরা কেন? ভাল পোশাক পরুন।”

[আরও পড়ুন: অনির্বাণ-অপর্ণাদের পালটা! রামনবমী হিংসা নিয়ে ‘বঙ্গ বিবেক’ জাগাতে মিছিলের ডাক গেরুয়া বুদ্ধিজীবীদের]

তাঁর এই মন্তব্যের পরই বিতর্কের ঝড় ওঠে। বাংলার মন্ত্রী শশী পাঁজা কটাক্ষের সুরে বলেন, মহিলাদের অপমান করার বিষয়টা বিজেপির কাছে চিরস্থায়ী হয়ে যাচ্ছে। এভাবে ভারত এগোবে নাকি পিছবে? তাঁর ছেলেও প্রকাশ্যে মারধর করেছিল। এদের থেকে আর কী প্রত্যাশিত! বেটি বাঁচাও বলে, বেটি পোড়ানো হচ্ছে। হাতরাসে সে দৃশ্যই ধরা পড়েছিল। গোটা ঘটনার তীব্র ভাষায় নিন্দা করে তৃণমূল কংগ্রেসের তরফে এর প্রতিবাদ জানিয়েছেন তিনি।

তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh) টুইট করেন, বিজেপি নেতারা লিঙ্গভেদ এবং নারীবিদ্বেষী মন্তব্যই করে থাকেন। বিজেপির জাতীয় সম্পাদক বলেছেন, মহিলাদের নোংরা পোকাশে শূর্পণখা অর্থাৎ রাক্ষসীর মতো লাগে। এই অমৃত কালে ‘নারী তু নারায়ণী’ প্রতিজ্ঞা স্বপ্ন ছাড়া আর কিছুই নয়। তৃণমূলের কটাক্ষ, মহিলারা কী পোশাক পরবেন, তাও বিজেপি নেতারা ঠিক করে দেবেন। নিজেও ছেলের ক্ষেত্রেও কি তেমনটাই করেন কৈলাস? উঠেছে প্রশ্ন।

[আরও পড়ুন: ভিন্দ্রানওয়ালের মতো চেহারা চাই, জর্জিয়া গিয়ে প্লাস্টিক সার্জারিও করান অমৃতপাল!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement