shono
Advertisement

WB Civic Polls 2022: বিনা প্রতিদ্বন্দ্বিতায় রাজ্যের ২ পুরসভায় জয় তৃণমূলের, দিনহাটায় দখল ৭টি ওয়ার্ড

জয়ের আনন্দে মেতেছে শাসক শিবির।
Posted: 04:21 PM Feb 09, 2022Updated: 05:15 PM Feb 09, 2022

সংবাদ প্রতিদিন ব্যুরো: ভোটাভুটির আগেই বিনা প্রতিদ্বন্দ্বিতায় রাজ্যের একাধিক পুরসভায় জয়ী তৃণমূল (TMC)। বীরভূমের সাঁইথিয়া এবং বজবজ পুরসভা দখল শাসকদলের। এখনও পর্যন্ত দিনহাটার ৭টি ওয়ার্ড জয়ী ঘাসফুল শিবির। সন্ত্রাসের অভিযোগে সরব বিরোধীরা। যদিও সে অভিযোগ খারিজ করে জয়ের আনন্দে মেতেছে শাসক শিবির।

Advertisement

বীরভূমের সাঁইথিয়া পুরভায় মোট ১৬টি ওয়ার্ড। প্রত্যেকটিতে প্রার্থী দিয়েছে তৃণমূল। ১,৪ এবং ১২ নম্বর ওয়ার্ডে প্রার্থী দিয়েছে সিপিএম (CPIM)। তবে বাকি কোনও ওয়ার্ডে আর প্রার্থী দিতে পারেনি তারা। বিজেপি এবং কংগ্রেস একটি ওয়ার্ডেও প্রার্থী দিতে পারেনি। তাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতল তৃণমূল। যদিও এখনও মনোনয়নপত্র স্ক্রুটিনি বাকি। প্রার্থী দিতে না পারার কারণ হিসাবে বিজেপি জেলা সভাপতি ধ্রুব সাহা তৃণমূলের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগে সরব। যদিও কংগ্রেসের প্রাক্তন চেয়ারম্যান তরুণ ঘোষ সাংগঠনিক দুর্বলতাকেই দায়ী করেছেন। উল্লেখ্য, এর আগে লোকসভা এবং বিধানসভা নির্বাচনে এই পুরসভায় ব্যাপকভাবে পিছিয়ে ছিল তৃণমূল। লোকসভা নির্বাচনে সাঁইথিয়ায় ব্যাপক জয় পেয়েছিল বিজেপি। গত পুরভোটে শুধুমাত্র ৩টি ওয়ার্ডে জয়ী হয় বিজেপি (BJP)। বাকি আসনে জয়ের হাসি হাসে ঘাসফুল শিবির।

সাঁইথিয়া পুরসভা দখল তৃণমূলের।

[আরও পড়ুন: স্ত্রীর কাটা মুন্ডু হাতে রাস্তায় ঘুরে বেড়াচ্ছে যুবক! ভিডিও দেখে শিউরে উঠল বিশ্ব]

সাঁইথিয়ার মতো বজবজ পুরসভাতেও জয়ের হাসি হেসেছে তৃণমূল। বুধবারই ছিল মনোনয়ন পেশের শেষদিন। ২০টির মধ্যে ১২টি ওয়ার্ডে প্রার্থী দিতে পারেননি বিরোধীরা।  স্বাভাবিকভাবেই তাই ১, ২, ৩, ৪, ৬, ৭, ৯, ১২, ১৫, ১৬, ১৯, ও ২০ নম্বর ওয়ার্ডে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বজবজ পুরসভাতেও জয়ী ঘাসফুল শিবির। ডায়মণ্ড হারবার বিজেপি সাংগঠনিক জেলার সভাপতি অপরেশ হালদারের অভিযোগ, বাড়ি বাড়ি গিয়ে হুমকি দিয়েছে তৃণমূল। তাই বিরোধীরা প্রার্থী দিতে পারেনি। যদিও সে অভিযোগ উড়িয়ে দিয়েছে শাসকদল। পালটা এ প্রসঙ্গে তৃণমূল প্রার্থী গৌতম দাশগুপ্তের দাবি, অভিযোগ ভিত্তিহীন। নিশ্চিত পরাজয় জেনেই প্রার্থী দেয়নি বিরোধীরা। 

কোচবিহারের দিনহাটায় (Dinhata) জয়ের দোরগোড়ায় শাসক শিবির। ১৬টির মধ্যে সাতটি ওয়ার্ডে জয়ী তৃণমূল। সেগুলি হল – ১, ৩, ৯, ১২, ১৩, ১৫ এবং ১৬ নম্বর ওয়ার্ড। ৮ টি ওয়ার্ডে প্রার্থী দিয়েছে বিজেপি। ৪টি ওয়ার্ডে বামফ্রন্ট প্রার্থী দিয়েছে। এই ফলাফলের পরই শুরু রাজনৈতিক চাপানউতোর। নাটাবাড়ির বিজেপি বিধায়ক মিহির গোস্বামীর দাবি, তাঁর মতো সমস্ত বিরোধী দলের প্রার্থীরাও হেনস্তার শিকার। তাই মনোনয়ন জমা দিতে পারছেন না কেউই। তবে দিনহাটার তৃণমূল বিধায়ক উদয়ন গুহ অভিযোগ অস্বীকার করেছেন। তাঁর পালটা দাবি, বিজেপি এবং বামেরা প্রার্থী খুঁজে পায়নি। তাই পুরভোটে পর্যুদস্ত তাঁরা। সন্ত্রাসের অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন।

[আরও পড়ুন: Google Chrome ব্যবহার করেন? সাবধান! দেশবাসীকে সতর্ক করল কেন্দ্র]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার