shono
Advertisement

অজগরের পিঠে চেপে যাচ্ছে ব্যাঙ, নেটিজেনদের মন জয় করছে এই ছবি

বর্ষশেষের বার্তা-বহ ছবি। The post অজগরের পিঠে চেপে যাচ্ছে ব্যাঙ, নেটিজেনদের মন জয় করছে এই ছবি appeared first on Sangbad Pratidin.
Posted: 08:16 PM Dec 31, 2018Updated: 10:10 AM Jan 01, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছবি কথা বলে। হ্যাঁ, অস্ট্রেলিয়ার এক অখ্যাত কৃষকের তোলা এই ছবি সত্যিই কথা বলছে। বুঝিয়ে দিচ্ছে শত্রুতা ভুলে পারস্পারিক সহযোগিতা কাকে বলে। বুঝিয়ে দিচ্ছে, বন্ধুত্ব আর ভালবাসা থাকলে জয় করা যায় সব বাধা। ফিরে আসা যায় অবধারিত মৃত্যুর মুখ থেকেও। কী আছে এই ছবিতে? দেখা যাচ্ছে, একটি সাড়ে তিন মিটার লম্বা অজগরের গায়ে বসে রয়েছে কতগুলি ব্যাঙ। এমনিতে সাপ আর ব্যাঙের সম্পর্ক কারও অজানা নয়। অপেক্ষাকৃত নিরীহ এই উভচর প্রাণীটিকে দেখলেই গিলে নিতে আসে সাপ। অজগর হলে তো কথায় নেই। কিন্তু এখানে দেখা গেল যত্ন সহকারে সেই ব্যাঙগুলিকেই বয়ে নিয়ে যাচ্ছে অজগরটি।

Advertisement

এই ছবিটি পশ্চিম অস্ট্রেলিয়ার কুনুনুরা শহরের। আসলে অস্ট্রেলিয়ার বিস্তীর্ণ অঞ্চলে গত বেশ কয়েকদিন ধরেই ঝড় বৃষ্টির প্রকোপ চলছে। এই ছবিটি তোলা হয়েছে শহরের পাশের একটি গ্রামে। প্রবল বৃষ্টির জেরে নিজের জমিতে বাঁধ দিয়েছিলেন স্থানীয় কৃষক পল মক। কিন্তু মাঝরাতে তিনি লক্ষ্য করেন, বাঁধ উপচে জল ঢুকছে তাঁর খেতে। তাই মাঝরাতে উঠেই তিনি যান বাঁধ উঁচু করতে। সেখানে গিয়েই দেখেন এই কীর্তি। জল থেকে বাঁচতে প্রবল বেগে ছুটে চলেছে একটি অজগর। আর তাঁর পিঠে অন্তত দশটি ব্যাঙ তাঁকে প্রাণপণ আঁকড়ে ধরে আছে। কোনওরকম উঁচু জায়গায় গিয়ে বাঁচার চেষ্টা। এমনিতে ব্যাঙ স্যাঁতস্যাঁতে জায়গায় থাকতে পছন্দ করে। কিন্তু অত্যাধিক জলে তাদেরও সমস্যা হয়। তাই, একটু উঁচু জায়গার খোঁজে তাঁরা অবলম্বন করেছে চিরশত্রু সাপকে। আশ্চর্য ব্যাপার, পিঠের উপরে দশটি ব্যাঙ বসে আছে বুঝতে পেরেও তাদের মারতে উদ্যত হয়নি সাপটি। বরং, তাদের বয়ে নিয়ে গিয়েছে ডাঙায়। পরোপকারের এর চেয়ে বড় নিদর্শন হয়তো আর কিছু হতে পারে না।

[ইঁদুরে খেয়েছে হাজার লিটার মদ, আজব সাফাই পুলিশের]

এই ছবিটি মন জয় করছে নেটিজেনদের। আজকের কর্মব্যস্ত জীবনে সবাই নিজের মতো। অন্যের সুবিধা-অসুবিধার কথা খেয়াল রাখার সময় কোথা। যারা এই কথা ভেবে নিজের মধ্যে মগ্ন থাকেন তাদের জন্য এই ছবিটি নতুন বছরে সৌহার্দ্যের বার্তা বহন করছে।

The post অজগরের পিঠে চেপে যাচ্ছে ব্যাঙ, নেটিজেনদের মন জয় করছে এই ছবি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার