shono
Advertisement

বাংলায় ২০০ জন করোনা আক্রান্তের মৃত্যু, রেকর্ড হারে বাড়ল আক্রান্তের সংখ্যাও

লকডাউন শিথিল হওয়ায় কি বাড়ছে সংক্রমণ, উঠছে প্রশ্ন। The post বাংলায় ২০০ জন করোনা আক্রান্তের মৃত্যু, রেকর্ড হারে বাড়ল আক্রান্তের সংখ্যাও appeared first on Sangbad Pratidin.
Posted: 09:12 PM May 24, 2020Updated: 09:34 PM May 24, 2020

সন্দীপ চক্রবর্তী: রাজ্যে একদিনে রেকর্ড সংখ্যায় করোনা আক্রান্ত। রবিবার স্বাস্থ্য দপ্তরের বুলেটিনে প্রকাশ যে, গত ২৪ ঘণ্টায় ২০৮ জনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। এই প্রথম ২০০র গণ্ডিও পেরোল রাজ্যে। সারা দেশের সঙ্গে তাল মিলিয়েই এদিন এত বেশি সংখ্যায় পজিটিভ ধরা পড়ে রাজ্যে। গত কদিন ধরেই দেড়শো পেরোয়নি অবশ্য।

Advertisement

উল্লেখযোগ্যভাবে শুধু মাত্র মালদহে একদিনে ৩১ এবং মুর্শিদাবাদে ৯ জনের সংক্রমন ধরা পড়ে। এই দুই জেলা নিয়ে উদ্বেগ বাড়ছে প্রশাসন মহলে। উত্তর দিনাজপুরে ১৩, নদিয়ায় এক ও বীরভূমে দুই জনের রিপোর্ট পজিটিভ। এই জেলাগুলিতে ভিন রাজ্য থেকে শ্রমিক ফিরে আসার ফলেই সংখ্যা বাড়ছে। তেমনভাবেই গ্রাম বাংলার বহু জায়গায় শ্রমিকদের পজিটিভ ধরা পড়ছে। তবে প্রত্যেক ক্ষেত্রে সংশ্লিষ্ট ব্যক্তির স্বজনদের হোম কোয়ারেন্টাইনে পাঠানো হচ্ছে। রাজ্যে এদিন মৃত্যু হয়েছে তিনজনের।

[আরও পড়ুন: করোনা পরীক্ষা ছাড়াই মুক্ত কোয়ারেন্টাইনে থাকা শ্রমিকরা, বাড়ছে সংক্রমণের আশঙ্কা]

এর ফলে শুধুমাত্র করোনা কারণে মৃত্যুর সংখ্যাও বেড়ে দাঁড়িয়েছে ২০০। এই ২০০ জনের মধ্যে কলকাতার বাসিন্দা ১২৮, হাওড়ার ৩১ এবং উত্তর ২৪ পরগনার ২৯ জন রয়েছেন। এছাড়া হুগলির চারজন, দক্ষিণ ২৪ পরগনার পাঁচ জন, কালিম্পং ও দার্জিলিঙের একজন করে আছেন। ভিন রাজ্যের বাসিন্দা একজন।

এদিন মৃত তিনজনের মধ্যে কলকাতার দুই ও হুগলির একজন। আক্রান্তদের ক্ষেত্রে কলকাতার ৫২, হাওরহ বাড়ার ৪৮, উত্তর ২৪ পরগনার ২১ ও হুগলির ২০ জন ছাড়াও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম বর্ধমানের বাসিন্দা রয়েছেন। রাজ্যে ৯ হাজার ২১৬টি পরীক্ষা করা হয়েছে এদিন। মোট পরীক্ষা এক লক্ষ ৩৮ হাজার ৮২৪টি। প্রতি দশ লক্ষ নিরিখে টেস্টের সংখ্যা বেড়ে এক হাজার ৫৪২। এদিন অ্যাকটিভ করোনা আক্রান্ত দুই হাজার ৫৬। ছাড়া পেলেন এক হাজার ৩৩৯ জন। সুস্থতার হার বেড়েছে অনেকটাই। বর্তমানে সুস্থতার হার ৩৬.৫১ শতাংশ। লকডাউন কিছুটা শিথিল হওয়ার পরই কি হু হু করে বাড়ছে সংক্রমণ, প্রশ্নটা থেকেই যায়।

[আরও পড়ুন: উত্তরপাড়ায় তৃণমূলের সঙ্গে সংঘর্ষের জের, হুগলির বিভিন্ন জায়গায় পথ অবরোধ বিজেপির]

The post বাংলায় ২০০ জন করোনা আক্রান্তের মৃত্যু, রেকর্ড হারে বাড়ল আক্রান্তের সংখ্যাও appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement