shono
Advertisement

পরপর ট্রেন বাতিলের প্রতিবাদে হাওড়া-তারকেশ্বর শাখায় রেল অবরোধ, বিপাকে যাত্রীরা

৬ টা থেকে বিক্ষোভ চলছে বলে খবর।
Posted: 08:55 AM Mar 11, 2022Updated: 11:28 AM Mar 11, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিনের পর দিন অনিয়মিত ট্রেন। কোনও কারণ ছাড়াই ট্রেন বাতিল করা হচ্ছে। প্রতিবাদে হাওড়া-তারকেশ্বর লাইনের নসিবপুরে (Nasibpur) বিক্ষোভে শামিল নিত্যযাত্রী ও ব্যবসায়ীরা। ঘটনাকে কেন্দ্র উত্তপ্ত হয়ে ওঠে স্টেশন চত্বর। প্রায় ২ ঘণ্টা ঘরে বন্ধ রেল চলাচল। অবিলম্বে ট্রেন বাতিল সমস্যার সমাধান না করা হলে বিক্ষোভ জারি থাকবে বলে জানিয়েছেন বিক্ষোভকারীরা।

Advertisement

বিক্ষোভকারীদের কথায়, বহুদিন ধরে হাওড়া-তারকেশ্বর লাইনে অনিয়মিত ট্রেন। মূলত হাওড়াগামী (Howrah) ট্রেন কোনও যথাযথ কারণ ছাড়াই বাতিল করা হচ্ছে। ভোরের দিকে এই ট্রেন বাতিলের জেরে সবজি-ফুল নিয়ে বিক্রেতারা সময় মতো গন্তব্যে পৌঁছতে পারছেন না। অফিসযাত্রীদেরও একই সমস্যা। সঠিক সময়ে কাজে পৌঁছন কঠিন হয়ে উঠেছে তাঁদের। অভিযোগ, মাধ্যমিক শুরু হওয়ার পরও ছবিটা বদলায়নি। ফলে বহু পরীক্ষার্থী সঠিক সময়ে কেন্দ্রে পৌঁছতে পারেনি। লাগাতার এই ঘটনার জন্য যাত্রীদের মনে ক্ষোভ ছিলই। শুক্রবার সকালে পরপর দুটি ট্রেন বাতিল হওয়ায় আগুনে ঘি পড়ে।

[আরও পড়ুন: স্কুলে জোর করে ছাত্রীদের লেগিংস ও অন্তর্বাস খোলানোর অভিযোগ! বিক্ষোভ আসানসোলের স্কুল]

জানা গিয়েছে, শুক্রবার ভোরের পরপর দুটি ট্রেন বাতিল করা হয়। এরপরই সকাল ছ’টা নাগাদ রেললাইনে নেমে বিক্ষোভে শামিল হন যাত্রীরা। ঘটনাকে কেন্দ্র করে উত্তাল হয়ে ওঠে স্টেশন চত্বর। বিক্ষোভকারীদের দাবি, অবিলম্বে সমস্যা সমাধান করতে হবে। পরিস্থিতি আয়ত্তে আনতে ময়দানে নামে আরপিএফ। ঘটনাস্থলে যায় সিঙ্গুর থানার পুলিশ। তাঁদের সামনেও দফায় দফায় চলছে বিক্ষোভ। শেষ পাওয়া খবর অনুযায়ী, এখনও চলছে বিক্ষোভ। ফলে নসিবপুর থেকে আপ ও ডাউন লাইনে ট্রেন পরিষেবা সম্পূর্ণভাবে বন্ধ।

এক বিক্ষোভকারী বলেন, “কোনও কারণ নেই হঠাৎ করে ট্রেন বাতিল। আজও সকালে পরপর দুটো ট্রেন বাতিল করে দেওয়া হয়েছে। আমরা ট্রেনে করে কলকাতায় সবজি, ফুল নিয়ে যাই। কিন্তু একের পর এক ট্রেন বাতিল হয়। ফলে অধিকাংশ দিনই সবজি নষ্ট হয়ে যায়। ব্যবসায় প্রবল ক্ষতি হচ্ছে।”

[আরও পড়ুন: রাজ্যে ফের একদিনে করোনা আক্রান্ত একশোর কম, হোলি উপলক্ষে কোভিডবিধিতে ছাড়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার