shono
Advertisement
Darjeeling Toy Train

দার্জিলিং-ঘুমে আরও ৪ টয়ট্রেন, পর্যটকদের চাহিদায় বাড়ল জয়রাইড

শৈলশহরের বুকে কত দিন অবধি চলবে এই জয়রাইড?
Published By: Sandipta BhanjaPosted: 11:13 AM Oct 21, 2024Updated: 11:13 AM Oct 21, 2024

অভ্রবরণ চট্টোপাধ্যায়, শিলিগুড়ি: পর্যটন মরশুমে পর্যটকদের চাহিদা মেটাতে আজ, সোমবার থেকে চারটি ডিজেল ইঞ্জিন চালিত জয়রাইড চালু হবে। দার্জিলিং থেকে ঘুম পর্যন্ত ওই জয়রাইড চলবে। এই মুহূর্তে ৮টি জয়রাইড চলছে। এছাড়াও আরও চারটি জয়রাইড চালু করা হচ্ছে। আগামী ৫ ডিসেম্বর অবধি প্রতিদিন এই জয়রাইড চলবে। এ বিষয়ে উত্তর-পূর্ব সীমান্ত রেল একটি বিজ্ঞপ্তি জারি করেছে।

Advertisement

পর্যটন মরশুমে পাহাড়ে দেশ-বিদেশের পর্যটকরা আসেন। তাঁরা সকলেই টয়ট্রেন চড়তে চান। এদিকে নিউ জলপাইগুড়ি থেকে দার্জিলিং টয়ট্রেন পরিষেবা বন্ধ রয়েছে। তাই দার্জিলিং-ঘুম জয়রাইডের চাহিদা তুঙ্গে। ৮টি জয়রাইড দিয়ে সেই চাহিদা পূরণ করতে অপারগ দার্জিলিং হিমালয়ান রেলওয়ে। এ কারণেই আরও চারটি জয়রাইড চালু করা হল। ট্রেনগুলোর মধ্যে ০২৫৪৭ জয়রাইড সকাল ৯টা ২০ মিনিটে ছাড়বে দার্জিলিং থেকে, যা ঘুমে পৌঁছে যাবে ১০টা ৫-এ। আবার ঘুম থেকে ১০টা ২৫মিনিটে ছেড়ে ১০টা ৫৫-এ দার্জিলিং পৌঁছে যাবে। আবার ০২৫৪৮ জয়রাইডটি সকাল ১১টা ২৫-এ দার্জিলিং থেকে ছেড়ে ১২টা ১০-এ ঘুমে পৌঁছে যাবে। আবার ঘুম থেকে ১২টা ৩০-এ ছেড়ে বেলা ১টায় দার্জিলিং পৌঁছে যাবে। ০২৫৪৯ জয়রাইড দার্জিলিং থেকে বেলা ১টা ২৫ মিনিটে ছেড়ে ঘুমে পৌঁছবে বেলা ২টো ১০-এ। আবার ঘুম থেকে ছাড়বে বেলা ২টো ৩৫-এ দার্জিলিং পৌঁছে যাবে বেলা ৩টা ৫-এ।

এছাড়া ০২৫৫০ জয়রাইড দার্জিলিং থেকে ছাড়বে বেলা ৩টে ৩০-এ, ঘুমে পোঁছবে ৪টে ১৫ মিনিটে। আবার ঘুম থেকে বেলা ৪টা ৩৫-এ ছেড়ে দার্জিলিং পৌঁছে যাবে ৫টা ৫-এ। প্রতিটি জয়রাইডে ৩টি করে ফার্স্ট ক্লাস চেয়ার কার থাকবে। উত্তর-পূর্ব সীমান্ত রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক কপিঞ্জল কিশোর শর্মা বলেন, "পর্যটন মরশুমে বাড়তি চাহিদা সামাল দিতেই আমরা এই জয়রাইড চালু করেছি। ৫ ডিসেম্বর অবধি চলবে। পরবর্তীতে এই সময় বাড়ানো হবে কি না ভেবে দেখা হবে।"

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দার্জিলিং থেকে ঘুম পর্যন্ত ওই জয়রাইড চলবে। এই মুহূর্তে ৮টি জয়রাইড চলছে।
  • এছাড়াও আরও চারটি জয়রাইড চালু করা হচ্ছে।
  • আগামী ৫ ডিসেম্বর অবধি প্রতিদিন এই জয়রাইড চলবে।
Advertisement