shono
Advertisement
Durga Puja Travel

পুজোয় দার্জিলিং ট্যুরে যাচ্ছেন? কোলবংয়ের কোলে নিভৃতে শান্তি খুঁজে পাবেন

পকেট ফ্রেন্ডলি ট্যুর ডেস্টিনেশনের কড়চা জেনে নিন ঝটপট।
Published By: Sandipta BhanjaPosted: 09:03 PM Sep 26, 2024Updated: 02:51 PM Sep 27, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সারা বছরের শশব্যস্ত শিডিউল থেকে দিন কয়েকের জন্য ছুটি নিতে চাইলে পুজোর ছুটিতে ঘুরতে(Durga Puja Travel) যেতে পারেন কালিম্পংয়ের এই ছোট্ট গ্রামে। এমন জায়গা যেখানে ঘুম ভাঙে পাখিদের কলতানে। এমন জায়গা যেখানে ভোরের বাতাস শিরশিরানি অনুভূতি দিয়ে যায়। আর যেখানে ঘণ্টার পর ঘণ্টা চুপচাপ বসে থাকা যায়। এবারের দুর্গাপুজোর ছুটিতে দার্জিলিং গেলে শান্তির খোঁজে চলে যেতে পারেন কোলবংয়ে।

Advertisement

দার্জিলিংয়ের খুব কাছেই পাহাড়ঘেরা অপূর্ব গ্রাম কোলবং। চারিদিকে দিগন্ত বিস্তৃত সবুজে সাজানো পাহাড়। একটু দূরেই তাকালে দেখা মেলে সুন্দরী কাঞ্চনজঙ্ঘার। হাত বাড়ালেই মেঘ ছোঁয়া যায় এই গ্রামে। এক কথায় প্রকৃতি যেন নিজের হাতে সাজিয়েছে ছোট্ট এই গ্রামকে। হাতেগোনা কয়েকটি পরিবারের বাস এই তল্লাটে। দিন কয়েকের ছুটিতে প্রকৃতির কোলে কাটাতে হলে ঘুরে আসতেই দার্জিলিঙের কাছের এই পাহাড়ি প্রান্ত থেকে। স্বর্গরাজ্য দার্জিলিংয়ের এক পাদদেশ কোলবং। এখানকার অন্যতম আকর্ষণীয় পর্যটন কেন্দ্র। শিলিগুড়ি থেকে এই গ্ৰামের দূরত্ব প্রায় ১০২ কিলোমিটার মতো।

কী করে যাবেন?
কোলবংয়ের নিকটতম রেল স্টেশন হল নিউ জলপাইগুড়ি, এনজেপি এবং শিলিগুড়ি জংশন। সেখান থেকে সরাসরি একটি রিজার্ভ প্রাইভেট গাড়ি ভাড়া করে চলে আসা যায় এখানে। গাড়ি ভাড়া পড়বে প্রায় ৪,৫০০-৫,০০০/- টাকা।

কোথায় থাকবেন?
কোলবংয়ে বেশ কিছু হোমস্টে রয়েছে। সবথেকে ভালো ভিউ উপভোগ করতে চাইলে চলে যান কোলবং ফার্মস্টেতে। সেখানে ৪ জনের শেয়ার রুমে মাথাপিছু খরচ ১৫০০ টাকা। তিন জনের ক্ষেত্রে মাথাপিছু খরচ আরেকটু বাড়বে- ১৭০০ টাকা নিত্যদিন। আর কাপলরা গেলে ডাবল শেয়ারিং রুমের খরচ ১৯০০ টাকা। মরশুম অনুযায়ী রেট পরিবর্তন হতে পারে। তবে যে অভিজ্ঞতা নিয়ে ফিরবেন, তাতে মন চাঙ্গা হবে আলবাৎ!

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • দুর্গাপুজোর ছুটিতে দার্জিলিং গেলে শান্তির খোঁজে চলে যেতে পারেন কোলবংয়ে।
  • শিলিগুড়ি থেকে এই গ্ৰামের দূরত্ব প্রায় ১০২ কিলোমিটার মতো।
  • কোলবংয়ের নিকটতম রেল স্টেশন হল নিউ জলপাইগুড়ি, এনজেপি এবং শিলিগুড়ি জংশন।
Advertisement